Jacqueline Fernandez: জ্যাকলিনের ৭.২৭ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি, অভিনেত্রীর মাথায় হাত

Enforcement Directorate: গত এক বছর ধরে দেশের বাইরে যেতে পারেননি শ্রীলঙ্কা বংশোদ্ভূত বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়।

Jacqueline Fernandez: জ্যাকলিনের ৭.২৭ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি, অভিনেত্রীর মাথায় হাত
জ্যাকলিন...
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Apr 30, 2022 | 4:55 PM

গত এক বছর ধরে দেশের বাইরে যেতে পারেননি শ্রীলঙ্কা বংশোদ্ভূত বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়। এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি) থেকে বারবারই তাঁকে ডেকে পাঠান হয়েছিল। সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে নাম জড়িয়েছিল তাঁর। সম্প্রতি জ্যাকলিনের ৭.২৭ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। ইডির সঙ্গে জেরার সময় সুকেশ বলেছিল, সে নাকি জ্যাকলিনকে বহুমূল্যের উপহার দিয়েছে। উপহারের তালিকায় নাকি রয়েছে ৫২ লাখ টাকার একটি ঘোড়া, ৯ লাখ টাকার পারশিয়ান বিড়াল। জ্যাকলিনের সঙ্গে সম্পর্কে থাকার কথাও বলেছিলেন সুকেশ। ২০০ কোটি টাকার আর্থিত তছরুপের মামলায় ফেঁসেছে সুকেশ। দিল্লির রোহিনী জেলেও ছিল সে। গত বছর অগস্ট মাসে হিল্লি পুলিশের একটি শাখা সুকেশের বিরুদ্ধে এফআইআর করে। ইডির চার্জ শিট বলে, জ্যাকলিন দামী-দামী উপহার গ্রহণ করেছেন সুকেশের থেকে।

সেই উপহারগুলির তালিকায় রয়েছে গুচি, শ্যানেলের তিনটি ডিজ়াইনার ব্যাগ, দুটি গুচির জিমওয়্যার, লুই ভিটর জুতো, দুটি হীরের কানের দুল, বিভিন্ন মূল্যবান পাথর বসানো ব্রেসলেট, দুটি হার্মেস ব্রেসলেট। এর আগে জ্যাকলিন জানিয়েছিলেন, যে তিনি একটি মিনি কুপার গাড়ি ফেরত দিয়েছেন চন্দ্রশেখরকে।

ইডির পক্ষ থেকে আগেই জানান হয়েছে, জ্যাকলিন ফার্নান্ডেজ় ও নোরা ফাতেহি ছাড়াও আরও তিন বলিউউ অভিনেত্রীকে নিশানা করেছিল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। তাঁরা সারা আলি খান, জাহ্নবী কাপুর ও ভূমি পেডনেকর।

২০২১ সালের মে মাসে সারা আলি খানকে টার্গেট করেছিল সুকেশ। হোয়াটসঅ্যাপে মেসেজ করেছিল সারাকে। তবে তাঁকে হোয়াটসঅ্যাপ করার সময় পরিচয় গোপন রেখেছিল সুকেশ। হোয়াটসঅ্যাপেই কথাবার্তা চলতে থাকে তাঁদের। সুকেশ সারাকে বলেছিল, বন্ধু হিসেবে সারাকে সে একটি গাড়ি উপহার দিতে চায়।

এছাড়াও সারাকে সে বলে তার সিইও মিসেস ইরানি তাঁর সঙ্গে যোগাযোগ করার অনেক চেষ্টা করেছিল। মিসেস ইরানি সেই ব্যক্তি যে সুকেশের সঙ্গে দেখা করানোর জন্য অভিনেত্রীদের রাজি করাত। পিঙ্কি ইরানি সুকেশের সঙ্গে জ্যাকলিন ফার্নান্ডেজ়ের আলাপ করিয়ে দেয়।

সুরাজ রেড্ডি পরিচয়ে অনেকবারই সারাকে মেসেজ করেছে সুকেশ। তাঁকে দামী উপহার দেওয়ার কথাও বলেছে। সারাকে ইডি জিজ্ঞাসাবাদের সময় উপহারের কথাও জিজ্ঞেস করে। ২০২২ সালে চিঠিতে লিখিতভাবে সারা জানিয়েছেন, সুকেশের উপহারগুলি নিতে তিনি মানা করেছেন। তিনি এটাও জানিয়েছেন, সুরাজ ওরফে সুকেশ তাঁকে এক বাক্স চকোলেট পাঠিয়েছিল। তাঁকে ফ্র্যাঙ্কমুলারের ঘড়িও পাঠিয়েছিল সে। সেই ঘড়ির কয়েক লাখ টাকা দাম।

সুকেশের স্ত্রী লীনা মারিয়া পাল টার্গেট করেছিল জাহ্নবী কাপুরকে। জাহ্নবীকে ১৮ লাখ টাকার উপহার দিতে চেয়েছিল সুকেশ। ২০২১ সালের ১৯ জুলাই জাহ্নবীকে একটি সালোঁ উদ্বোধনের জন্য ডাকে লীনা। সুকেশ-লীনা সম্পর্কে না জেনেই জাহ্নবী সেই সালোঁ উদ্বোধনে গিয়েছিলেন। ১৮ লাখ টাকার পারিশ্রমিক পেয়েছিলেন। দামী ব্র্যান্ডের একটি ব্যাগও পেয়েছিলেন উপহার হিসেবে। ইডির কাছে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের যাবতীয় খুঁটিনাটি জমা দিয়েছেন জাহ্নবী।

সুকেশের সহকারী পিঙ্কি ইরানির নিশানা ছিলেন অভিনেত্রী ভূমি পেডনেকর। নিজেকে ভূমির অনুরাগী হিসেবে পরিচয় দিয়েছিল পিঙ্কি। একটি প্রজেক্টের জন্য তাঁর সঙ্গে দেখা করতে চেয়েছিল সে। সে একটি গাড়িও উপহার দিতে চেয়েছিল ভূমিকে। সে কথা অভিনেত্রী জানিয়েছেন ইডিকে। তিনি যে কোনও উপহারই গ্রহণ করেননি, সে কথাও ইডিকে জানিয়েছেন ভূমি।

আরও পড়ুন: Dev: অস্কার পেলেন দেব! আবেগে ভাসছে পরিবার ও তাঁর অনুরাগীরা

আরও পড়ুন: Bollywood Gossip: কঙ্গনাকে দেখে যৌনতায় মত্ত জন নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়েছিলেন, রক্ত বের করে দিয়েছিলেন…

আরও পড়ুন: Rakhi Sawant: পাঁজর থেকে স্বামী রিতেশের ট্যাটু শেষমেশ মুছলেন রাখি, বললেন, ‘আমি পাগল ছিলাম…’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla