২৭ বছর আগে আজকের দিনে পাল্টে গিয়েছিল সুস্মিতার জীবন!

সুস্মিতা স্মৃতিচারণাও আরও জানান, ১৯৯৪ সালের ২১মে। তখন তাঁর বয়স মাত্র ১৮ বছর। সেই দিনটা ১৮ বছরের মেয়েটার জীবন পাল্টে দিয়েছিল।

২৭ বছর আগে আজকের দিনে পাল্টে গিয়েছিল সুস্মিতার জীবন!
সুস্মিতা সেন। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Updated on: May 21, 2021 | 7:04 PM

মিস ইউনিভার্স। ভারত থেকে প্রথম মিস ইউনিভার্স হয়েছিলেন তিনি। অর্থাৎ সুস্মিতা সেন (Sushmita Sen)। সেই স্মৃতি শুক্রবার সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী। পুরনো ছবিতে কম বয়সী সে দিনের সুস্মিতা। গাউন, ঝোলা দুল, উঁচু করে বাঁধা চুলে একেবারে ভিন্ন লুক।

সুস্মিতা লিখেছেন, ‘আপনি কি কখনো অসম্ভবকে সম্ভব করেছেন, এবং সুযোগ দেওয়ার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন? আমি করেছি। এটা আমার মাতৃভূমি ভারতের জন্য। ফিলিপিন্সে ভারতের প্রথম মিস ইউনিভার্স জয়ের শুভ ২৭তম বার্ষিকী।’

সুস্মিতা স্মৃতিচারণাও আরও জানান, ১৯৯৪ সালের ২১মে। তখন তাঁর বয়স মাত্র ১৮ বছর। সেই দিনটা ১৮ বছরের মেয়েটার জীবন পাল্টে দিয়েছিল। শুধু তাই নয়, ইতিহাস সৃষ্টি করেছিল। সে সময় তাঁকে যাঁরা সমর্থন করেছিলেন, সকলকে ধন্যবাদ জানিয়েছেন সুস্মিতা। আজ মহিলা হিসেবে সুস্মিতা যেমন, তা সবটাই সেদিনের অনুপ্রেরণার ফল বলে মনে করেন তিনি। এই বিশেষ দিনটা একা নয়। বরং সকলের সঙ্গে তিনি সেলিব্রেট করতে চান।

সুস্মিতার এই স্মৃতিচারণার পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন অনুরাগীরা। তার মধ্যে রয়েছেন তাঁর মেয়ে রেনে এবং বয়ফ্রেন্ড রোহমান শালও। রোহমান নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে সুস্মিতার জন্য লেখেন, ‘গর্বের ২৭ বছর। মুকুট ঘরে নিয়ে আসার জন্য ধন্যবাদ। আমাদের অনুপ্রেরণা দেওয়ার জন্য ধন্যবাদ।’ রেনে লিখেছেন, ‘ইতিহাস সেলিব্রেট করার ২৭ বছর। মা তুমি সব সময় সেলিব্রেট করার মতোই।’

সুস্মিতার জীবনটা প্রথম থেকেই খোলা খাতার মতো। মিস ইউনিভার্সের মুকুট জয়, তারপর সেখান থেকে ফিল্মি জার্নি। সব জায়গাতেই নিজস্ব ছাপ রেখেছেন। ব্যক্তি জীবনেও দুই কন্যা সন্তান রেনে এবং আলিশাকে দত্তক নিয়েছেন। আবার প্রেম গ্রহণ করেছেন খোলা মনে। এ হেন নায়িকা গত ২৭ বছর ধরেই অনেকের কাছে অনুপ্রেরণা।

আরও পড়ুন, বিশেষ বান্ধবীর জন্মদিন, কীভাবে সেলিব্রেট করলেন আরবাজ খান?