Delhi Belly: ভাগ্নে নয়, আমির বেছেছিলেন রণবীরকে, শেষমুহূর্তে সরে যান ঋষি-পুত্র

ছবিটিতে বেশ কিছু এমন দৃশ্য ছিল যা সেন্সর বোর্ডের কড়া নজরের শিকার হয়েছিল।

Delhi Belly: ভাগ্নে নয়, আমির বেছেছিলেন রণবীরকে, শেষমুহূর্তে সরে যান ঋষি-পুত্র
রণবীর-ইমরান
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 12:46 PM

সম্প্রতি ১০ বছর পূর্ণ করেছে Delhi Belly… আমির খানের প্রযোজনা সংস্থার ওই ছবি মুক্তি পাওয়ার পর বক্স অফিসে এনেছিল সাফল্য। সমালোচক মহল থেকেও কুড়িয়েছিল প্রভূত প্রশংসা। কিন্তু জানেন কি, ভাগ্নে ইমরান খান নয়, আমিরের পছন্দ ছিল রণবীর কাপুর। কথা বার্তাও এগিয়েছিলেন এক প্রস্থ। কিন্তু শেষ মুহূর্তে ছবিটি করতে অস্বীকার করেন রণবীর। ঠিক কী কারণে পিছিয়ে এসেছিলেন ঋষি-পুত্র?

ছবিটিতে বেশ কিছু এমন দৃশ্য ছিল যা সেন্সর বোর্ডের কড়া নজরের শিকার হয়েছিল। নেপাল থেকে কিছু সময়ের জন্য নিষিদ্ধও ঘোষণা করা হয়েছিল ছবিটি। ছিল এমন কিছু সংলাপ যা ওটিটির কারণে বর্তমানে ‘ডালভাত’ হলেও দশ বছর আগে সিনেমা হলের দর্শকদের কাছে ছিল বেশ খানিকটা বদহজমের ব্যাপার। মুম্বইয়ের বেশ কিছু সংবাদমাধ্যম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, সেই কারণেই নাকি হ্যাঁ বলেও না করেছিলেন রণবীর। তাঁর যুক্তি ছিল, প্রিমিয়ারে তিনি যখন বাবা-মা’র সঙ্গে বসে ছবিটি দেখবেন তখন তা তাঁর জন্য বেজায় অস্বস্তিকর হবে।

View this post on Instagram

A post shared by Imran Khan (@imrankhan)

অন্যদিকে মামা আমির তাঁর বদলে রণবীরকে প্রথমে বেছে নিয়েছেন ভেবে বেশ মন খারাপ হয়েছিল ইমরানেরও। যদিও কালচক্রে তিনিই জায়গা পান। ছবির তথাকথিত নায়ক যদি ইমরান খান তবে বীর দাস অন্যতম সেনাপতি। ছবিতে এক অতি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ছবির ১০ বছর পূর্তিতে দিন কয়েক আগে নস্টালজিক বীর লিখেছেন, “প্রথম যখন স্ক্রিপটা পড়েছিলাম, মনে হয়েছিল বোকা শিশু আমরা। সেটে যখন যাই মনে হয়েছিল এমন এক পাগলামি সৃষ্টি করতে চলেছি আমরা যা হয়তো আর কোনওদিনও করতে পারব না। শুরু থেকে শেষে, কাস্ট থেকে ক্রিউ… পুরোটিমটাই ছিল উন্মাদ, অসম্ভব ভাল আর ক্রেজি…”।

দশ বছর পরেও ছবির প্রাসঙ্গিকতা কমেনি। ছবির গানগুলিও জনপ্রিয়তা হারায়নি আজও।

আরও পড়ুন, ‘ডান্স দিওয়ানে ৩’তে কী কী চমক থাকছে, শেয়ার করলেন মাধুরী