The Kashmir Files-Vivek Agnihotri: ‘ছবি থেকে অর্জিত লাভের অর্থ দান করুন কাশ্মীরি পণ্ডিতদের’, আইএএস আধিকারিকের কথায় কী বললেন পরিচালক?

Tweet Fights: পাল্টা টুইটে একহাত নিয়েছেন বিবেক অগ্নিহোত্রী। কী বলেছেন তিনি?

The Kashmir Files-Vivek Agnihotri: 'ছবি থেকে অর্জিত লাভের অর্থ দান করুন কাশ্মীরি পণ্ডিতদের', আইএএস আধিকারিকের কথায় কী বললেন পরিচালক?
'দ্য কাশ্মীর ফাইলস' ও বিবেক অগ্নিহোত্রী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 1:26 PM

বিতর্কেই সম্মোহন! ছবিটি যদিও খাসা বানিয়েছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। বক্স অফিসে প্রায় ১৬৭ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। একশো কোটির ক্লাবে ঢুকে পড়েছে। মার্কিন মুলুকেও ভালই ব্যবসা করছে। এই পরিস্থিতিতে মধ্যপ্রদেশের এক আইএএস অফিসার নিয়াজ় খান টুইট করে বলেছেন, “কাশ্মীর ফাইসের ব্যবসা পেরিয়েছে ১৫০ কোটি টাকা। দারুণ বিষয়। কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের সম্মান জানিয়েছেন দেশের মানুষও। আমি ছবি প্রযোজকদের অনুরোধ করব, তাঁরা যেন ছবি থেকে অর্জিত লাভের অঙ্কের সমস্তটাই দান করেন কাশ্মীরি পণ্ডিতদের ছেলেমেয়েদের লেখাপড়ার কাজে। তাঁদের জন্য যেন কাশ্মীরে বাড়িও তৈরি করে দেন। এতে দারুণ চ্যারিটিও হবে।”

একেবারেই চুপ থাকার পাত্র নন বিবেক। এই টুইট দেখা মাত্র একটুও সময় নষ্ট না করে পাল্টা টুইট করে নিয়াজ় খানকে তিনি লিখেছেন, “স্যর নিয়াজ় খান সাহেব, ২৫ মার্চ আমি ভোপালে আসছি। আমাকে একটা অ্যাপয়েনমেন্ট দিন। যাতে আমরা দেখা করতে পারি। যাতে আপনার বই বিক্রির লয়্যালটি ও আইএএস অফিসার হিসেবে আপনার সঙ্গে আলোচনা করতে পারি।”

কিছু জায়গায় বলা হয়েছিল, বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর গল্পটি নাকি কেবলই মনগড়া। তাতে নাকি সত্য বলতে কিছুই নেই। এদিকে শুরু থেকেই বিবেক ও তাঁর টিম বলে এসেছেন, সত্য ঘটনা অবলম্বনেই তৈরি হয়েছে ছবিটি। কেবল টিম নয়। দর্শকেরও সেরকমই মনে হয়েছে। বিবেক বলেছেন, “কিছু গোষ্ঠী আছে যাঁরা কাশ্মীরকে নিয়ে ক্রমাগত ব্যবসাই করেছে। আমাদের ছবি সেই সবের অন্ত ঘটিয়েছে। ফলে নানা ধরনের বিতর্ক সৃষ্টি করছেন তাঁরা।”

এদিকে আরও একটি ঘটনা ঘটেছে। হারিয়ানায় কিছু রাজনীতিক বিনামূল্যে ছবিটি দেখার বন্দোবস্ত করেছেন। তাঁদের এই সিদ্ধান্তে একেবারেই খুশি হননি পরিচালক। বেজায় চটেছেন তিনি।

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের সঙ্গে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর একটি পোস্টার শেয়ার করেছেন বিবেক। টুইটারে শেয়ার করেছেন পোস্টারটি। টুইট করে লিখেছেন, “সাবধানবার্তা: ‘দ্য কাশ্মীর ফাইলস’কে এভাবে সকলের সামনে তুলে ধরে বিনামূল্যে প্রদর্শন করা ক্রিমিনাল অফেন্স (অপরাধমূলক)। প্রিয় মনোহরলালখট্টরজি, এটা বন্ধ করার জন্য আপনার কাছে অনুরোধ করছি। রাজনৈতিক নেতাদের সঠিক জাতীয়তাবাদ ও শৈল্পিক ব্যবসাকে সম্মান জানানো উচিত। আইনসঙ্গত ভাবে টিকিট টেকে সকলে ছবিটি দেখুক। শান্তি বজায় থাকুক।”

আরও পড়ুন: Shefali-Vidya-Jalsa: বিদ্যা বালনের বাড়িতে নাকি পরিচারিকার কাজ করেছেন অভিনেত্রী শেফালি শাহ!

আরও পড়ুন: RRR-Censor Report: ছবিতে ২ অশ্লীল শব্দ! মুহূর্তে চলল সেন্সরের কাঁচি, কেটে ছেঁটেও অবাক করা ‘আর আর আর’-এর দৈর্ঘ্য

আরও পড়ুন:Vivek Agnihotri-The Kashmir Files: ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখা কি ‘ক্রিমিনাল অফেন্স’? কোন পরিস্থিতিতে পরিচালক এমন কথা বলতে বাধ্য হলেন?