RRR-Censor Report: ছবিতে ২ অশ্লীল শব্দ! মুহূর্তে চলল সেন্সরের কাঁচি, কেটে ছেঁটেও অবাক করা ‘আর আর আর’-এর দৈর্ঘ্য

RR Rajamouli: ২০২১ সালের ডিসেম্বর মাসে ছবির তেলেগু সংস্করণকে U/A সার্টিফিকেট দিয়েছে সেন্সর বোর্ড। এর অর্থ, পরিবারের সঙ্গে বসে ছবিটি দেখা যাবে।

RRR-Censor Report: ছবিতে ২ অশ্লীল শব্দ! মুহূর্তে চলল সেন্সরের কাঁচি, কেটে ছেঁটেও অবাক করা 'আর আর আর'-এর দৈর্ঘ্য
'আরআরআর' ছবিতে রামচরণ ও জুনিয়র এনটিআর।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 8:29 PM

২৫ মার্চ মুক্তি পাচ্ছে এসএস রাজামৌলির পরবর্তী ছবি ‘আরআরআর’। হাতে আর এক সপ্তাহ বাকি নেই। ‘পুষ্পা: দ্য রাইজ়’-এর প্রথম ভাগের ছবিটি মুক্তি পাওয়ার পর অন্যান্য দক্ষিণী ছবির হিন্দি ডাব সংস্করণ বক্স অফিসে তেমন উল্লেখযোগ্য ফল করতে পারেনি। কিন্তু তাতে কী? ‘আরআরআর’ ছবির জন্য ‘হাইপ’ প্রচুর। হবে নাই না কেন? ‘বাহুবলী’র দুটি সুপার ব্লকবাস্টারের পর এসএস রাজামৌলি আনছেন আরও একটি ছবি। যে ছবিতে মেলবন্ধন ঘটেছে বলিউড ও দক্ষিণ ইন্ডাস্ট্রির। একদিকে যেমন রয়েছেন দক্ষিণের সিনেমা জগতের দুই মহারথী রামচরণ ও জুনিয়র এনটিআর, অন্যদিকে রয়েছেন বলিউডের আলিয়া ভাট ও অজয় দেবগণ। ছবি মুক্তির আগেই জানা গিয়েছে ‘আরআরআর’-এর সেন্সর-কাহন।

২০২১ সালের ডিসেম্বর মাসে ছবির তেলেগু সংস্করণকে U/A সার্টিফিকেট দিয়েছে সেন্সর বোর্ড। এর অর্থ, পরিবারের সঙ্গে বসে ছবিটি দেখা যাবে। মুম্বইয়ের বদলে ছক ভেঙে ‘আরআরআর’-এর হিন্দি সংস্করণটির সেন্সর করেছে হায়দরাবাদের অফিস।

জানা গিয়েছে, ছবির তেলেগু সংস্করণে রয়েছে তিনটি অডিয়ো কাট। কিছু অশ্লীল শব্দের উপর চলেছে সেন্সরের কাঁচি। ‘ইন্ডিয়ান’ শব্দটিও সরানো হয়েছে একটি বিশেষ সংলাপ থেকে। সেই তুলনায় হিন্দি ডাব করা সংস্করণে সেরকম কাঁচি চলেনি।

কাটাকুটির ফলে ‘আরআরআর’-এর তেলেগু সংস্করণের দৈর্ঘ্য ছোট হয়েছে। প্রথমে ছবির দৈর্ঘ্য ছিল ৩ ঘণ্টা ৬ মিনিট ৫৪ সেকেন্ড। কাটাকাটির পর এসে দাঁড়িয়েছে ৩ ঘণ্টা ১ মিনিট ৫৩ সেকেন্ড। প্রায় ৫ মিনিট ছেঁটে ফেলা হয়েছে ছবি থেকে। ১ মিনিট ৩৫ সেকেন্ডের একটি লম্বা দৃশ্য কেটে উড়িয়ে দেওয়া হয়েছে। কৃতজ্ঞতা তালিকা কমিয়ে ফেলা হয়েছে। করা হয়েছে ৩ মিনিট ২৬ সেকেন্ড।

জানা যাচ্ছে, নভেম্বরের মধ্যেই নাকি সেন্সর বোর্ডের রিপোর্ট কার্ড পেয়ে গিয়েছিলেন নির্মাতারা। ছবি মুক্তি পাওয়ার কথা ছিল ২০২২ সালের জানুয়ারি মাসের ৭ তারিখ। করোনা প্যান্ডেমিকের তৃতীয় ঢেউয়ের কারণে ছবি মুক্তির তারিখ পিছিয়ে যায়। জানুয়ারির ২৫ তারিখই ঘোষিত হয় ছবিটি মুক্তি পাবে ২০২২ সালের ২৫ মার্চ। সেই মাহেন্দ্রক্ষণ আগত।

আরও পড়ুন: Vivek Agnihotri-The Kashmir Files: ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখা কি ‘ক্রিমিনাল অফেন্স’? কোন পরিস্থিতিতে পরিচালক এমন কথা বলতে বাধ্য হলেন?

আরও পড়ুন: Aamir Khan: ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মুখ খুললেন আমির খান, ভারতীয়দের জন্য দিলেন বার্তা

আরও পড়ুন: Dolly D Cruze: পার্টি থেকে ফেরার পথেই ঘটল চরম অঘটন, মর্মান্তিক মৃত্যু জনপ্রিয় অভিনেত্রীর