Yash-Akshay: অক্ষয়কে দেখে শিক্ষা নিয়েছেন কেজিএফ তারকা যশ, ফেরালেন মোটা অঙ্কের বিজ্ঞাপনী প্রস্তাব

Yash-Akshay: সেলিব্রিটিরা সমাজের মুখ। তাঁরা যা করেন, তার একটা প্রভাব পড়ে সামাজিক জীবনযাত্রায়।

Yash-Akshay: অক্ষয়কে দেখে শিক্ষা নিয়েছেন কেজিএফ তারকা যশ, ফেরালেন মোটা অঙ্কের বিজ্ঞাপনী প্রস্তাব
কন্নড তারকা যশ
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 4:16 PM

কন্নড় সিনেমার জনপ্রিয় অভিনেতা যশের (Yash) খ্যাতি এখন সারা ভারতে। ‘কেজিএফ: চ্যাপ্টার ১’ (KGF: Chapter 1) সিনেমার মুক্তির পর থেকেই রকি ভাই দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। সেই খ্যাতি আরও বেড়েছে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ (KGF: Chapter 2)  ছবির মুক্তির পর। ১০০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে ছবিটি। এখনও সিনেমা হলে রমরমিয়ে চলছে। ছবিতে যশের পাশাপাশি সঞ্জয় দত্ত এবং রবিনা ট্যান্ডন অভিনয় করেছেন। অভিনয় গুণে তিনি দর্শকের মন জয় করেছিলেন আগেই। এবার তিনি করলেন আরও একটি কাজ, যাতে তাঁর অনুরাগীরা খুব খুশি। মোটা অঙ্কের টাকার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন কন্নড় সুপারস্টার। কেজিএফ ২ ছবির সাফল্য তাঁর ঝুলিতে এনে দিচ্ছে একাধিক বিজ্ঞাপনের প্রস্তাব। অনেকগুলো বিজ্ঞাপনে চুক্তিবদ্ধও হয়েছেন যশ। তবে এবার পেলেন একটি পান মশলার বিজ্ঞাপনের প্রস্তাব। সেই পান মশলার সংস্থা তরফ থেকে মোটা টাকার প্রস্তাব দিয়েছিল তাঁকে। কিন্তু যশ রাজি হননি সেই বিজ্ঞাপন করতে।

কয়েকদিন আগে অক্ষয় কুমার একটি পান মশলার বিজ্ঞাপনের অংশ হয়েছিলেন। যার জন্য তাঁকে সোশ্যাল মিডিয়াতে অনেক কথা শুনতে হয়। ফলে তিনি সরে দাঁড়ান সেই বিজ্ঞাপন থেকে। শুধু তাই নয়, তিনি তাঁর অনুরাগীদের কাছে ক্ষমাও চান। জানিয়ে দেন, এরপর এমন কোনও ধরনের বিজ্ঞাপন তিনি করবেন না। এই খবর নিয়ে উত্তাল ছিল নেটদুনিয়া। তাই এমন কিছু হওযার সুযোগই দিতে চান না রকি ভাই। তিনি প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গে না বলে দিয়েছেন।

শুধু যশ নন, দক্ষিণের আর এক তারকাও একই কাজ করেছেন। পুষ্পা ছবির নায়ক অল্লু অর্জুনও একই কাজ করেছেন। তাঁর কাছেও গিয়েছিল তামাক জাতীয় দ্রব্যের বিজ্ঞাপনের প্রস্তাব। কিন্তু তিনিও একেবারে না করে দিয়েছেন। সেলিব্রিটিরা সমাজের মুখ। তাঁরা যা করেন, তার একটা প্রভাব পড়ে সামাজিক জীবনযাত্রায়। তাই এমন কোনও কাজ তাঁরা করতে পারেন না, যাতে তার বাজে প্রভাব পড়ে সমাজ ব্যবস্থায়। এই নিয়ে এখনকার তারকারা যথেষ্ট সচেতন। এক সময় হলিউড অভিনেতা পিয়ারস ব্রসনন পান মশলার বিজ্ঞাপন করেছেন। অক্ষয় কুমার যে বিজ্ঞাপন থেকে সরে দাঁড়িয়েছেন, বহু বছর ধরে অজয় দেবগণ, পরে শাহরুখ খানও এই বিজ্ঞাপনের মুখ ছিলেন। অজয় এখনও এই বিজ্ঞাপনের  মুখ।

যশ একটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ তাঁর সব বিজ্ঞাপন দেখাশোনা করার জন্য। তাই তিনি সরাসরি এই নিয়ে কিছু বলেননি,  বরং তাঁর বিজ্ঞাপনী চুক্তি সংস্থা জানিয়ে দিয়েছে, তিনি এই ধরনের কোনও বিজ্ঞাপন করতে রাজি নন, যাতে সমাজের উপর বাজে প্রভাব পড়ে।   সেই সংস্থার প্রধান অর্জুন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওই পানমশলা সংস্থা ১০ কোটি টাকার বেশি অঙ্কের চুক্তি প্রস্তাব দিয়েছিল। কিন্তু এই মুহূর্তে তাঁরা খেয়াল রাখছেন যশের কোনও বিজ্ঞাপন সমাজে যেন কোনও ভুল বার্তা না দেয়। সে কথা মাথায় রেখেই তারকার বিজ্ঞাপনী চুক্তি বাছাই করছে সংস্থা। আসলে তামাকজাত পণ্য বা পানমশলার বিজ্ঞাপনের কারণে ইতিমধ্যেই জনরোষের মুখে পড়েছেন অক্ষয়। সেই পরিস্থিতিই এড়াতে চায় যশের বিজ্ঞাপন-বিষয়ক ওই সংস্থা বলাই বাহুল্য।

আরও পড়ুন- Yash-KGF Chapter 2: যশ-সঞ্জয়ের ‘কেজিএফ ২’ ছবির মুকুটে নতুন পালক