Iman Chakraborty: হার্ডকোর ট্রেনার বাবার কাছেই শরীরচর্চার তালিম ইমনের

Iman Chakraborty: রবিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো শেয়ার করেছেন ইমন। সেখানে দেখা যাচ্ছে, তাঁর বাবা শরীরচর্চার ট্রেনিং দিচ্ছেন।

Iman Chakraborty: হার্ডকোর ট্রেনার বাবার কাছেই শরীরচর্চার তালিম ইমনের
ইমন চক্রবর্তী। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 10:40 PM

গান তাঁর প্রাণ। গানের জন্যই তাঁর পরিচিতি। জাতীয় পুরস্কারও এসেছে গানের হাত ধরেই। তিনি অর্থাৎ সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী। সদ্য অভিনয় জগতেও পা দিলেন তিনি। এ হেন ইমন নিজেকে কড়া শরীরচর্চার রুটিনে বেঁধে রাখেন। আর সেই পথে যখন বাবা ট্রেনারের কাজ করেন, তা তো আলাদা হবেই।

রবিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো শেয়ার করেছেন ইমন। সেখানে দেখা যাচ্ছে, তাঁর বাবা শরীরচর্চার ট্রেনিং দিচ্ছেন। ইমন লিখেছেন, ‘বাবাই আমার অনুপ্রেরণা। সব সময়ের জন্য। নিজে ফুটবল খেলতেন। অ্যাথলেট ছিলেন। হার্ডকোর ট্রেনার। এই দুনিয়ার সেরা বাবা…।’ নিজেকে ফিট রাখতে শরীরচর্চা করতে ভালবাসেন ইমন। বাবার অনুপ্রেরণায়, বাবার দেখানো পথে তা আরও সহজ হচ্ছে। সেই ভাললাগাটুুকু সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি।

প্রতি মুহূর্তে নতুন কিছু করার প্রয়াস জারি রাখেন ইমন। নতুন ধরনের গান গাওয়ার চেষ্টা করেন। এই গানও তার ব্যতিক্রম নয়। পাশাপাশি সদ্য মুক্তি পেল তাঁর গাওয়া ‘জগৎ সাজে বৃন্দাবন’। নতুন এই গান ফেসবুকে শেয়ার করে ইমন লিখেছিলেন, ‘নতুন গান, কীর্তন। প্রথমবার গাওয়ার চেষ্টা করেছি।’ আকাশ চক্রবর্তীর কথায় নীলাঞ্জন ঘোষের সুরে এই গান গেয়েছেন ইমন। জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পীর এই নতুন গান ইতিমধ্যেই পছন্দ করছেন শ্রোতাদের বড় অংশ।

কিছুদিন আগে স্বাধীনতা দিবসের দিনে রবীন্দ্রনাথের একটি গান নিজের ইউটিউব চ্যানেলে লঞ্চ করেন ইমন। রবীন্দ্রনাথের অত্যন্ত পছন্দের গান ‘ও আমার দেশের মাটি’ বহুবার গেয়েছেন ইমন। কিন্তু রেকর্ড করা হয়নি। ১৫ অগস্ট উপলক্ষ্যে সেই গান রেকর্ড করেছেন গায়িকা। ওই গানটির অ্যারেঞ্জমেন্ট করেছিলেন অয়ন মুখোপাধ্যায়। মিক্স মাস্টারিং করেছিলেন নীলাঞ্জন ঘোষ। ভিডিয়ো করেছিলেন দেবর্ষি এবং টিম। ইমন চক্রবর্তী প্রোডাকশনের অন্যতম দুই সদস্য মুন এবং গৌরব সহযোগিতা করেছিলেন বলে জানান ইমন। তিনি বলেন, “নতুনদের নিয়ে কাজ করার চেষ্টা করছি আমরা। নতুনরা আসছেন। আমার গান যেমন মুক্তি পাবে, তেমনই নতুনদের গানও মুক্তি পাবে আমাদের ইউটিউব চ্যানেলে।”

তার ঠিক আগেই রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতায় সুরারোপ করে প্রথম কাজ করেন ইমন। ‘নির্ঝরের স্বপ্নভঙ্গ’ কবিতায় সুর দিয়ে তৈরি সেই অন্য রকম কম্পোজিশন শ্রোতার পছন্দ হয়েছে। নতুন এই গানের প্রসঙ্গে ইমন আগেই বলেছিলেন, “একটা ইউনিক কম্পোজিশন গাইলাম। পিন্টুদা, পিন্টু ঘটক অত্যন্ত গুণী মিউজিশিয়ান। আমাকে একদিন ফোন করে বললেন, অগ্নিভ একটা কম্পোজিশন ভেবেছে তোর জন্য। আমি তো প্রথমে শুনে ভেবেছিলাম, রবীন্দ্রনাথের কবিতাতে সুর, কী ভাবে পারব আমি জানি না। তারপর তো ভাল কাজ হয়েছে। এটা টিমওয়ার্ক। গৌতমদা রেকর্ড করেছেন। মিল্টনদা ভিডিয়োগ্রাফিতে রয়েছেন।”

আরও পড়ুন, প্রাইভেট বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করতে কত টাকা পারিশ্রমিক নেন এই সেলেবরা?

আরও পড়ুন, ছুটির দিন, বিশেষ কারও সঙ্গে সময় কাটালেন অনিন্দিতা?