Bappi Lahiri Death: যখনই দেখা হত বলতেন, তুমি তো আমার জামাই: স্মৃতিচারণায় কৈশাল খের

বাপ্পি লাহিড়ির স্মৃতি চারণায় কৈলাশ খের।

Bappi Lahiri Death: যখনই দেখা হত বলতেন, তুমি তো আমার জামাই: স্মৃতিচারণায় কৈশাল খের
বাপ্পি লাহিড়ীর স্মৃতিচারণায় কৈলাশ খের।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 11:28 AM

মঙ্গলবার সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণ ঘটে। আর বুধবার সকালেই খবর আসে বাপ্পি লাহিড়ি প্রয়াত। মাত্র ৬৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি। সোমবার হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন। মঙ্গলবার অবস্থার অবনতি ঘটায় ফের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতেই মৃত্যু ঘটে তাঁর। সঙ্গীত জগতে আলো করে ছিলেন চির আনন্দমুখর মানুষটি। তাঁর হঠাৎ চলে যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই। গভীর শোকে সারাদেশের সঙ্গীতপ্রেমী মানুষ। বাপ্পি লাহিড়ির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন সঙ্গীত শিল্পী কৈলাশ খের।

কৈলাশের স্মৃতিতে বাপ্পি লাহিড়ি

“ঈশ্বরের ইচ্ছের উপর কখনওই প্রশ্ন করা উচিত নয়। কিন্তু মাঝেমধ্যে খুব দুঃখ হয়। ঈশ্বর যখন কিছু মানুষকে নিজের কাছে টেনে নেন, খুব কষ্ট হয়। বাপ্পিদা এই পৃথিবীতে নেই। এটা সাংঘাতিক মর্মান্তিক ঘটনা। সঙ্গীত জগৎকে ধীরে ধীরে শূন্যতা গ্রাস করছে।  গুণী আত্মারা পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন। শূন্য হয়ে যাচ্ছে চারপাশ।

আমার সঙ্গে বাপ্পিদার সম্পর্ক গভীর ছিল। কবীরের মা শীতলকে আদরে মানুষ করেছিলেন তিনি। অনেকদিনের প্রতিবেশী ছিলেন তাঁরা। বাপ্পিদার সঙ্গে অনেক কাজ করেছি আমি। কিন্তু যখনই দেখা হত আদর পেতাম। বলতেন, ‘তুমি তো আমার জামাই’। ওঁর আত্মার শান্তি কামনা করি। পরিবারের জন্য সমবেদনা জানাই। ইশ্বরের কাছে প্রার্থনা করছি, ওঁর আত্মাকে যেন নিজ চরণে ঠাঁই দেন। হরি ওম।”

কেন হঠাৎ চলে গেলেন বাপ্পি লাহিড়ি?  

সঙ্গীতের জগতে ফের নক্ষত্র পতন। প্রয়াত সুরকার এবং গায়ক বাপ্পি লাহিড়ি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। পিটিআই সূত্রে খবর, বুধবার মুম্বইয়ের CritiCare হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। পিটিআই সূত্রে আরও খবর, মুম্বইয়ের ওই হাসপাতালের ডিরেক্টর ডক্টর দীপক নমযোশি জানিয়েছেন, একমাসের উপর হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পি লাহিড়ি। গত সোমবার হাসপাতাল থেকে ছুটি হয়েছিল তাঁর। কিন্তু তারপরেই ফের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার লাহিড়ি পরিবারের তরফে তাঁদের বাড়িতেই ডেকে পাঠানো হয় চিকিৎসককে। এরপর ফের হাসপাতালে নিয়ে আসা হয় বাপ্পি লাহিড়িকে। ডাক্তার নমযোশি জানিয়েছেন, একাধিক শারীরিক সমস্যা ছিল তাঁর। ডাক্তার নমযোশি আরও জানিয়েছেন যে, মধ্যরাতে কিছু সময় আগে OSA (obstructive sleep apnea)- এর কারণেই মৃত্যু হয়েছে বাপ্পি লাহিড়ির।

আরও পড়ুন: Bappi Lahiri Death: মনে প্রাণে বাঙালি, মাছ প্রিয় ছিল বাপ্পিদার: স্মৃতিচারণায় জিৎ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুন: Bappi Lahiri Death: কাল সন্ধ্যাদি আজ বাপ্পিদা! ২০২২ এ কী নিয়ে এল: কুমার শানু

আরও পড়ুন: Sandhya Mukhopadhyay Obituary: তীর বেঁধা পাখি আর গাইবে না গান