Kamal Haasan: এই বিশেষ কারণে সাজানো কেরিয়ার হঠাৎই নষ্ট হয় কমল হাসানের!

Kamal Haasan: একের পর এক তাবড় অভিনেতাদের সঙ্গে মিলছিল কাজের সুযোগও। কিন্তু সেই কেরিয়ার বেশিদিন স্থায়ী হয়নি কমল হাসানের। নেপথ্যে ছিল এক বিশেষ কারণ।

Kamal Haasan: এই বিশেষ কারণে সাজানো কেরিয়ার হঠাৎই নষ্ট হয় কমল হাসানের!
কেরিয়ার নষ্ট হয় কমল হাসানের!
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 9:08 AM

ছোটবেলাতেই ফিল্মি জগতের সঙ্গে পরিচয় ঘটেছিল তাঁর। একের পর এক তাবড় অভিনেতাদের সঙ্গে মিলছিল কাজের সুযোগও। কিন্তু সেই কেরিয়ার বেশিদিন স্থায়ী হয়নি কমল হাসানের। নেপথ্যে ছিল এক বিশেষ কারণ। হঠাৎ করেই গোছানো কেরিয়ার প্রায় নষ্ট হয়ে গিয়েছিল তাঁর। কী সেই কারণ? বহুদিন পর এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন অভিনেতা।

কারণটি খানিক মজার। কমল জানিয়েছেন, তাঁর সামনের দুটি দাঁত পড়ে যাওয়ার ফলেই নাকি নষ্ট হয়ে যায় কেরিয়ার। তাঁর কথায়, “ছোটবেলায় আমি ছিলাম বুলি আওড়ানো তোতা পাখির মতো। নিজেই জানতাম না কী করছি। অসামান্য সব অভিনেতাদের সঙ্গে কাজ করতাম। কিন্তু যখনই আমার সামনের দুটো দাঁত পড়ে গেল শিশুশিল্পী হিসেবে আমার বাজারদরও নষ্ট হয়ে গেল।”

এখানেই না থেমে তিনি আরও যোগ করেন, “কারণ, আর ছোট ছিলাম না আমি। পরিণত হচ্ছিলাম পুরুষে। সে সময় আমি ছিলাম সাধারণ এক মানুষ। আর তখনই আমার উপলব্ধি হয় সুপারস্টার এমজিআর আর শিবাজি গণেশনের মতো মানুষের সঙ্গে কাজ করার সুযোগ মিলেছে আমার।” তবে শুধু নিজের কেরিয়ার নয়, কমল শেয়ার করেছেন এমন সব স্মৃতি যা বেশ রোমাঞ্চকর। চেন্নাই স্টুডিয়োতে মহম্মদ রফির গান অথবা শাম্মি কাপুরের অভিনয়– এ সবই চাক্ষুষ করার সুযোগ হয়েছে তাঁর।” বড় হয়ে অবশ্য প্রথমেই অভিনেতা হিসেবে সুযোগ পাননি তিনি। যুক্ত হন টেকনিশিয়ান হিসেবে। কমলের কথায়, “কারণ আমি নিশ্চিত ছিলাম না আমি সত্যিই অভিনেতা হতে চাই কিনা”।

এর পর একটা লম্বা জার্নি। যে জার্নির প্রতিটি মুহূর্তে জড়িয়ে আছে উত্থান-পতন। দিয়েছেন বহু হিট। জড়িয়েছেন নানা বিতর্কেও। ভেঙেছে বিয়েও। তবু ফিল্মি দুনিয়ায় কমল হাসান এক উজ্জ্বল নাম। তাঁকে এর পর দেখা যাবে ‘বিক্রম’ ছবিতে। ছবিতে কমল হাসান ছাড়াও রয়েছেন বিজয় সেতুপতি, কালিদাস জয়রাম, সূর্যসহ অন্যান্য।