Lata Mangeshkar-Atif Aslam: লাইভ কনসার্টে লতা মঙ্গেশকরকে স্মরণ আতিফ আসলামের, দেখল গোটা দুবাই

ভারতীয় সরকার এখন আর কোনও পাকিস্তানি শিল্পীকে ভারতে কাজের অনুমতি দেয় না। তাঁরা কেউ আর এ দেশে শো করতে পারেন না কিংবা ছবিতে প্লেব্যাক-অভিনয়ও করতে পারেন না।

Lata Mangeshkar-Atif Aslam: লাইভ কনসার্টে লতা মঙ্গেশকরকে স্মরণ আতিফ আসলামের, দেখল গোটা দুবাই
লতা মঙ্গেশকর ও আতিফ আসলাম।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 11:18 AM

সারাবিশ্বের সঙ্গীতের আঙিনায় ভারতের প্রতিনিধিত্ব করেছেন লতা মঙ্গেশকর। বিশ্বের প্রতি কণায় পৌঁছে গিয়েছে তাঁর সঙ্গীত। সরস্বতী পুজোর পর দিন ভারতের সরস্বতীর বিসর্জন হয়। প্রয়াত হন লতা মঙ্গেশকর। বয়স হয়েছিল ৯২ বছর। করোনা কেড়ে নিয়েছে তাঁকে। তাঁর মৃত্যুর সঙ্গে এখনও ধাতস্থ হতে পারেননি আমরা কেউই। সঙ্গীত যে কাঁটাতারের বেড়া মানে না, তা আরও একবার প্রমাণ করলেন লতা। তাঁর মৃত্যু আহত করেছে পাকিস্তানের জনপ্রিয় গায়ক আতিফ আসলামকে। দুবাইয়ে কনসার্ট করতে গিয়েছিলেন তিনি। অনেকেই জানেন, পাকিস্তানের সঙ্গে ভারতেও তিনি বেশ জনপ্রিয়। বলিউডের বেশ কিছু ছবিতে তিনি প্লেব্যাকও করেছেন। ভারতেও তিনি কনসার্ট করেছেন। অন্যান্য সঙ্গীত শিল্পীর মতো আতিফ আসলামও লতা মঙ্গেশকরের অন্ধভক্ত। দুবাইয়ের মঞ্চে দাঁড়িয়ে ভারতের কোকিলকণ্ঠীকে সম্মান জানালেন আতিফ। গায়কের সেই ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়েছে।

২০১৯ সালে পুলওয়ামা হামলার পর ভারতের অনেকেই দাবি জানিয়েছিলেন, ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজ নিষিদ্ধ করা হোক। দাবি মতো কাজও হয়েছে। ভারতীয় সরকার এখন আর কোনও পাকিস্তানি শিল্পীকে ভারতে কাজের অনুমতি দেয় না। তাঁরা কেউ আর এ দেশে শো করতে পারেন না কিংবা ছবিতে প্লেব্যাক-অভিনয়ও করতে পারেন না।

ফলে দীর্ঘদিন ভারতে কোনও শো করেননি আতিফ। কোনও ছবিতে প্লেব্যাকও করেননি তিনি। কিন্তু মনটা যে মানতে চায় না। কারণ শিল্পী যে দেশভাগে বিশ্বাস করতে চান না। তাই লতার গান যেমন এপারেও রয়েছে, রয়েছে ওপারেও। দুবাইতেও তিনিই বিরাজমান। কখনও আতিফের স্মরণে, কখনও ভিনদেশে শ্রোতার মনে।

আরও পড়ুন: Bappi Lahiri-Mithun Chakraborty: বাপ্পি লাহিড়ি বুঝেছিলেন যে আমি অন্যরকম ভাবে নাচি: মিঠুন চক্রবর্তী

আরও পড়ুন: Sudipa-Adidev: প্রি-স্কুলে আদিদেব, যাওয়ার আগে কী করল তারকা সন্তান?

আরও পড়ুন: Ratool Mukherjee-Ikir Mikir: বহুজাতিক সংস্থার চাকরি ছেড়ে অভিনয়, ছবির পরিচালনা, আসছে রাতুল মুখোপাধ্যায়ের প্রথম ছবি ‘ইকির মিকির’