Ravi Kishan: ২৫ লিটার দুধে স্নান, গোলাপের বিছানায় শুতে চেয়ে ‘ওয়াসিপুর’ থেকে বাদ পড়েন রবি কিষাণ

Ravi Kishan: অনুরাগ কাশ্যপের ছবি 'গ্যাংস অব ওয়াসিপুর' থেকে বাদ পড়েন সাংসদ রবি কিষণ। কেন বাদ পড়েছিলেন? সে সময় এ নিয়ে রটে নানা খবর।

Ravi Kishan: ২৫ লিটার দুধে স্নান, গোলাপের বিছানায় শুতে চেয়ে 'ওয়াসিপুর' থেকে বাদ পড়েন রবি কিষাণ
রবি-অনুরাগ।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 9:24 PM

অনুরাগ কাশ্যপের ছবি ‘গ্যাংস অব ওয়াসিপুর’ থেকে বাদ পড়েন সাংসদ রবি কিষণ। কেন বাদ পড়েছিলেন? সে সময় এ নিয়ে রটে নানা খবর। রটে তিনি নাকি ২৫ লিটার দুধ দিয়ে স্নান করতে চেয়েছিলেন, এমনকি গোলাপের পাপড়ি বিছিয়ে শুতে চেয়েছিলেন– মানতে চাননি রবি। জানিয়েছিলেন যা রটেছে তা নাকি মিথ্যে। বহু বছর পর এ নিয়ে মুখ খুলে রবি কিষণ জানালেন যা রটেছিল তা মিথ্যে নয়। সত্যিই নাকি এমন দাবি করেছিলেন তিনি। চান করতে চেয়েছিলেন দুধ দিয়ে। গোলাপ বিছিয়ে চেয়েছিলেন শুতে। পরিচালক-প্রযোজক এই দাবি মেনে নেননি বলেই বাদ দেওয়া হয় তাঁকে। তিনি বলেন, “আমার মনে হত আমি অভিনেতা, তাই এই সব আমার জন্য ভীষণ জরুরি। মানুষ যখন তোমায় অ্যাল প্যাচিনো আর রবার্ট ডি নিরো ছবি দেখিয়ে বলে, ওঁরাও এমন করে, তুমিও করো। কিন্তু আমি দেশি প্রজাতির শিল্পী। মনে হয়েছিল যদি দুধ দিয়ে স্নান করি তবে এটা নিয়ে বেশ আলোচনা হবে।” তিনি যোগ করেন, “ওঁরা আমায় নেননি কারণ ওই ২৫ লিটার দুধ কে আনবে? ক্ষতি আমারই হল। যদিও এখন আর এই সব দাবি জানাই না। যখন হঠাৎই করেই মানুষ নাম-ধাম সব পেয়ে যায় তখন মন তার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। আমার নিজের উপরে নিয়ন্ত্রণ হারিয়ে গিয়েছিল। ”

বক্স অফিসে ব্যাপক সাফল্য এনেছিল অনুরাগ কাশ্যপের ছবিটি। তাই ওই ছবির অংশ হতে না পেরে আজও আক্ষেপ যায়নি তাঁর। স্টারডমের ভূতও আজ অনেকটাই ফিকে তাঁর জীবনে। জীবন যাপন এখন আগে থেকে অনেক বেশি সংযত তাঁর। প্রসঙ্গত, কিছু দিন আগেই ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের অভিজ্ঞতা নিয়ে মুখ খুলেছিলেন রবি। রবি বলেন, “ইণ্ডাস্ট্রিতে এমন ঘটনা হামেশাই ঘটতে দেখা যায়। কিন্তু আমি পালিয়ে বেঁচেছিলাম। আমার বাবা সব সময় বলতেন, সৎভাবে কাজ চাওয়া উচিৎ। শর্টকার্ট নিতে গেলেই ভীষণ বিপদ। তাই কোনওদিন ওই পথে যাওয়ার বাসনা হয়নি। আমি জানতাম আমার গুণ রয়েছে। এখানেই থামেননি তিনি। আরও যোগ করেন, “আমি তার নাম বলতে পারব না। কারণ এই মুহূর্তে তাঁর ইন্ডাস্ট্রিতে বেশ নামডাক রয়েছে।” কীভাবে পেয়েছিলেন কুপ্রস্তাব? রবি জানান, তাঁকে কফি খাওয়ার জন্য ওই মহিলার বাড়িতে আমন্ত্রণ জানানো হয়। তিনি বলেন, “কফি খেতে রাতে এসো। যেই রাতে খেতে আসতে বলে, আমি তখনই বুঝে যাই কী বোঝাতে চাইছে, আমি আর যাইনি।”

প্রসঙ্গত, ১৯৯২ সালে হিন্দি ছবি ‘পিতাম্বর’-এ দেখা যায় রবিকে। ভোজপুরি ছবিতে তাঁকে বহু আগেই সুপারস্টার আখ্যা দেওয়া হয়েছে। তাঁর বেশ কিছু পরিচিত কাজের মধ্যে রয়েছে ‘আর্মি’, ‘হেরা ফেরি’, ‘তেরে নাম’, ‘লাক’, ‘এজেন্ট বিনোদ’সহ বহু। গত বছর মুক্তিপ্রাপ্ত ছবি ‘লাভ ইউ লোকতন্ত্র’তে তাঁকে শেষ দেখা গিয়েছে। এ ছাড়াও নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘খাকি, দ্য বিহার চ্যাপ্টারে’ তাঁকে দেখা যায়।