Sandy Saha: ব্যস্ত রাস্তায় স্বল্প গেরুয়া বসনে স্যান্ডির ‘পাঠান’ ডান্স; কী বলল নেটপাড়া?

Pathaan: যে কোনও ট্রেন্ডিং টপিক নিয়েই নিজস্ব কনটেন্ট তৈরি করেন স্যান্ডি সাহা। ভাল হোক কি মন্দ, তাতে একটা জিনিস থাকেই - স্যান্ডির স্পিরিট! তাই 'পাঠান' নিয়েও সেই স্পিরিট বহাল থেকেছে।

Sandy Saha: ব্যস্ত রাস্তায় স্বল্প গেরুয়া বসনে স্যান্ডির 'পাঠান' ডান্স; কী বলল নেটপাড়া?
'পাঠান' নিয়ে স্যান্ডির নাচ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 5:01 PM

মুক্তি পেয়েছে ‘পাঠান’। সারাদেশে হইচই ফেলে দিয়েছে শাহরুখ খানের এই কামব্যাক ছবি। যদিও এই ছবিকে নিজের কামব্যাক ছবি বলতে নারাজ কিং খান। দু’দিনে বিশ্বব্যাপী সাফল্য পেয়েছে এই ছবি। ১০০ কোটির ব্যবসা ছাড়িয়েছে অনায়াসেই। সারা পৃথিবীর মোট ১০০টি হলে মুক্তি পেয়েছে ‘পাঠান’। প্রথমদিনে বিক্রি হয়েছে ৫ লাখ টিকিট। ২৫টি বন্ধ হয়ে যাওয়া সিঙ্গল স্ক্রিন খুলেছে। অথচ মুক্তির পরপরই এই ছবিকে ঘিরে তৈরি হয়েছিল বিস্তর বিতর্ক। ছবির গান ‘বেশরম রং’-এ একটি গেরুয়া বিকিনি নিয়ে বিতর্ক শুরু হয়েছিল। আহমেদাবাদের মতো কিছু জায়গায় পুড়িয়ে ফেলা হয়েছিল ‘পাঠান’-এর পোস্টার। ভোপালে অন্তেষ্টি ক্রিয়া সম্পন্ন হয়েছিল শাহরুখের। এ রকম নানা নিদর্শন মিলেছিল। তবে সমস্ত রক্তচক্ষুকে অতিক্রম করে মুক্তি পেয়েছে এই ছবি। এবং তা খেল দেখিয়ে দিয়েছে।

এত বিতর্ক চলেছে আর চুপ থাকবেন বাংলার কনটেন্ট ক্রিয়েটার স্যান্ডি সাহা, তা তো হতেই পারে না। যে কোনও ট্রেন্ডিং টপিক নিয়েই তিনি নিজস্ব কনটেন্ট তৈরি করেন। ভাল হোক কি মন্দ, তাতে একটা জিনিস থাকেই – স্যান্ডির স্পিরিট! তাই ‘পাঠান’ নিয়েও সেই স্পিরিট বহাল থেকেছে।

সাধারণত নাইটি পরে কনটেন্ট তৈরি করেন স্যান্ডি। ‘বাদামকাকু’ থেকে শুরু করে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’, কোনওদিনও কোনও কিছুই তিনি বাদ রাখেননি। এবারও সেই ব্যতিক্রম হল না। ‘পাঠান’-এর মুক্তিকে উদযাপন করতে গেরুয়া রঙের একটি স্বল্প বসন পরে নেমে গেলেন ব্যস্ত রাস্তায়। তারপর শুরু করেন নাচ। ‘ঝুমে যো পাঠান’ গানের তালে সেই নাচ দেখল নেটপাড়া। আসলে রিল তৈরি করে সেটি পোস্ট করেছেন স্যান্ডি। তার আগে ফুলের মালা পরানো ‘পাঠান’-এর পোস্টারের সামনে সেই একই গেরুয়া পোশাকে ছবি তুলে পোস্ট করে লিখেছেন, “রং দে তু মোহে গেরুয়া পাঠান”।