Rashid Khan: ৩০ বছরের পথচলা, স্ত্রীকে নিয়ে আবেগে ভাসলেন রশিদ খান

TV9 বাংলাকে রশিদ খান বলেছেন, "অনেক তাড়াতাড়ি বিয়ে করে নিয়েছিলাম আমরা। ২২-২৩ বছর বয়স ছিল তখন।"

Rashid Khan: ৩০ বছরের পথচলা, স্ত্রীকে নিয়ে আবেগে ভাসলেন রশিদ খান
স্ত্রী সোমার সঙ্গে রশিদ খান
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2024 | 5:47 PM

৩০ বছরের বিবাহিত জীবন। একসঙ্গে হাতে হাত রেখে ৩০ বছরের পথচলা। স্ত্রী সোমা খানের সঙ্গে ৩০তম বিবাহবার্ষিকী পালন করলেন ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের অন্যতম স্তম্ভ ওস্তাদ রশিদ খান। বাড়িতেই বসেছিল চাঁদের হাট। কে ছিলেন না সেখানে। বিনোদন জগতের অনেকেই এসে উপস্থিত হয়েছিলেন ওস্তাদজির নাকতলার বাড়িতে।

পরিচালক-প্রযোজক-বিধায়ক রাজ চক্রবর্তী একটি ভিডিয়ো করেছেন উদযাপনের। সেখানে দেখা যাচ্ছে, সাদা রঙের সাজানো বিরাট হলঘরে গোল করে সাজিয়ে রাখা অনেক সোফা ও চেয়ার। একেকটিতে বসে একেকজন মহারথী। খোলা গলায় গান গাইছেন সকলে। লিপ মেলাচ্ছেন কেউ কেউ। অভিজিৎ ভট্টাচার্য, বাবুল সুপ্রিয়, শ্রীজাত, লোপামুদ্রা মিত্র, জয় সরকার, জিৎ গঙ্গোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, রশিদ খান ও তাঁর স্ত্রী সোমা খান এবং তাঁদের সন্তানরাও। গিটার কোলে বসে জয় সরকার। পুরনোদিনের হিন্দি ছবির গানে ভাসলেন সক্কলে।

অন্যদিকে দম্পতির সঙ্গে একটি সুন্দর ছবি শেয়ার করে শ্রীজাত বন্দ্যোপাধ্যায় কাব্য করে লিখেছেন, “গানের মেজাজ ধার করি আর ভালবাসাও শিখি…আড্ডা চলুক, আজ দু’জনের বিবাহবার্ষিকী।”

TV9 বাংলার তরফ থেকে যোগাযোগ করা হলে ওস্তাদ রশিদ খান বলেছেন, “২ ডিসেম্বর আমাদের বিয়ের তারিখ। একসঙ্গে ৩০টা বছর কাটিয়ে ফেলেছি আমি ও আমার স্ত্রী সোমা। দিনটা উদযাপন করতে অনেকেই এসেছিলেন আমার বাড়িতে। সকলেই খুব গুণী শিল্পী। অনেক গানবাজনা হয়েছে। মজা করেছি। খাওয়াদাওয়া হয়েছে।”

বিয়ের শুরু দিকের কথা TV9 বাংলার সঙ্গে শেয়ার করে নিয়েছেন রশিদ খান। বলেছেন, “অনেক তাড়াতাড়ি বিয়ে করে নিয়েছিলাম আমরা। ২২-২৩ বছর বয়স ছিল তখন। আমাদের অ্যারেঞ্জ-লাভ ম্যারেজ ছিল। ওঁকে একটাই কথা বলতে চাই, কাটিয়ে দিলাম ভাল করে।”

একটি চ্যানেলের হয়ে কাজ করছেন ওস্তাদ রশিদ খান। মুম্বইয়ে কিছু ছবিতে গান গাওয়ার কথাও আছে তাঁর। কিছুদিনের মধ্যেই রেকর্ডিং আছে জানালেন তিনি।

আরও পড়ুন: Tathagata-Debleena: স্বামী তথাগতর থেকে আলাদা হয়েছেন, বিষাদ ভুলে কাজেই মন দেবলীনার