Kartik-Piyush-Shazia: কোরিওগ্রাফার পীযূষ এবং শাজিয়া ডান্সার কার্তিক সম্পর্কে কী বললেন!

Kartik-Piyush-Shazia: শাজিয়া এবং পীযূষ জ্যাকলিন ফার্নান্দেজ  অভিনীত ‘পানি পানি’ এবং ‘গেন্দা ফুল’-এর মতো কিছু বহুল আলোচিত ডান্স নম্বর দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন।

Kartik-Piyush-Shazia: কোরিওগ্রাফার পীযূষ এবং শাজিয়া ডান্সার কার্তিক সম্পর্কে কী বললেন!
কার্তিকের কালা জাদু গানের তালে নাচ নিয়ে কোরিওগ্রাফার পীযুষ-শাজিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 6:34 PM

কোরিওগ্রাফার হিসেবে পীযূষ এবং শাজিয়া (Piyush-Shazia) কেরিয়ার শুরু করেছিলেন ২০১৬ সালে রিয়েলিটি শো ‘ডান্স প্লাস’-এর মাধ্যমে। এখন তাঁরা বলিউডে পরিচিত নাম। কার্তিক আরিয়ান (Kartik Aaryan),  বরুণ ধাওয়ান,  কৃতি শ্যানন থেকে শুরু করে জাহ্নবী কাপুর-সকলের সঙ্গে কাজ করেছেন, করছেন তাঁরা। ‘ভেড়িয়া’ ছবির গান ‘জঙ্গল মে কান্ড’-এর গানে তাঁদের আপাতত শেষ কাজ। যা মাত্র দেড় রাতে শ্যুট করা হয়েছিল। তাঁর আগে কার্তিক অভিনীত ‘ফ্রেডি’ ছবির গান ‘কালা জাদু’ যা হৃতিক রোশনের ‘লকস’ ছবির গান ‘ম্যায়ঁ আইসা কিউঁ হু’-এর থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে দুইজনে এই দুটি গান তৈরি করা এবং দুই অভিনেতার সঙ্গে কাজ করা কেমন ছিল সেই নিয়ে কথা বলেন।

শাজিয়া এবং পীযূষ জ্যাকলিন ফার্নান্দেজ  অভিনীত ‘পানি পানি’ এবং ‘গেন্দা ফুল’-এর মতো কিছু বহুল আলোচিত ডান্স নম্বর দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন। তাঁদের ‘জঙ্গল মে কান্ড’ সম্পর্কে কথা বলতে গিয়ে পীযূষ জানিয়েছেন যে ‘ভেডিয়া’ সিনেমার এই গানটির সঙ্গে “মজাদার আর এনারজেটিক কিন্তু একটি বন্য অনুভূতি থাকবে”-এমন ধরনের ডান্স তৈরি করার সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হয়েছিল। “অরুণাচল প্রদেশের জিরোতে একটি স্থানীয় উৎসব অনুষ্ঠিত হয় যা দলীয় গানে পুনরায় তৈরি করা হয়েছে। সমস্ত স্থানীয়দের গানটিতে বরুণ ধাওয়ানের সঙ্গে পার্টি করতে দেখা গেছে,” শাজিয়া বলেছেন। তিনি আরও যোগ করেন,  “সকলে  মনে করে আমরা গানটি চার দিনে শ্যুট করেছি, বাস্তবে কিন্তু আমরা মাত্র ১.৫ রাতে শ্যুট করেছি।”

আন্যদিকে পীযূষ দাবি করেছেন জিরোতে গানটির শুটিং করা তাঁদের জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। কারণ তিনি বলেন, “প্রথমে শিলিগুড়িতে একটি ফ্লাইট নিতে হয়, তারপরে সড়কপথে অরুণাচল প্রদেশের সীমান্তে পৌঁছে, তারপর একটি হেলিকপ্টার নিয়ে জিরোতে যেতে হয়েছে। কারণ সেখানে যাওয়ার হাইওয়েটি তেমন উন্নত নয়। সমস্ত নৃত্যশিল্পী এবং শুটিং ক্রুকে জিরোতে নিয়ে যাওয়া হয়েছিল। এটা চ্যালেঞ্জিং ছিল যেহেতু আমরা লাইভ লোকেশনে শুটিং করছিলাম এবং প্রতি রাতে তাপমাত্রা ছিল ৮-১০ ডিগ্রির কাছাকাছি।”

এই জুটি ‘ফ্রেডি’ সিনেমার ‘কালা জাদু’ গানে কার্তিককে নাচ শিখিয়েছিলেন। কার্তিক এই গানটিতে যেভাবে নাচতে থাকেন, তিনি  তাঁর ‘ভুল ভুলাইয়া ২’ টাইটেল ট্র্যাকের কথা মনে করিয়ে দেন সকলকে। যেটিতে তিনি কালো কুর্তা এবং ধুতি পরেও একই রকম স্টেপে নাচেছিলেন। দুটি গানের তুলনা করতে গিয়ে পীযূষ বলেছেন, “কার্তিক যখন ডান্স করছেন তখন তাঁকে শান্ত দেখাচ্ছে। সুতরাং, তাঁকে তাঁর সমস্ত ডান্স নাম্বার দুর্দান্ত দেখাচ্ছে। শুধু অডিয়োগুলো আলাদা হচ্ছে”।

“কালা জাদুর স্টেপ কঠিন ছিল কারণ আমাদের তাঁর ফ্রেডি চরিত্রের কথা মাথায় রাখতে হচ্ছিল, আর দর্শকদের বিনোদনের জন্য হুকস্টেপও রাখতে হয়েছিল। গানটি ফ্রেডির গল্পের উপর সম্পূর্ণরূপে ফোকাস করা হয়েছিল- কীভাবে তিনি একটি মেয়েকে ডেন্টিস্ট হিসাবে দেখেন এবং তারপরে তাঁকে মেরে ফেলার চেষ্টা করেন এবং তারপর নাচ করেন,” যোগ করেন পীযুষ। তাঁরা কার্তিকের সঙ্গে কাজ করা সবচেয়ে সহজও বলে জানিয়েছেন। কারণ হিসেবে তাঁদের মত, “তিনি খুব দ্রুত বোঝেন, তাঁর পর্যবেক্ষণের মাত্রা অনেক বেশি। ফলাফল তাঁর গানেও দৃশ্যমান। কালা জাদু গানের সঙ্গে নাচের পাশাপাশি তাঁকে অনেকটাই অভিনয় করতে হয়েছে। আমরা এটি তৈরি করার সময় ম্যায়ঁ আইসা কিউও হু-গানটি কথা মাথায় রেখেছিলাম,” শাজিয়া বলেন।