চিনের খাঁড়া ফ্রেন্ডসের উপর, বাদ পড়ল বিটিএস, গাগা, বিবারের অংশ

যদিও এই সব কাটছাঁট সত্তেও সারা বিশ্বে প্রশংসা অর্জন করেছে শো'টি। জেনিফার অ্যানিসটন, কোর্টনি কক্স, লিসা কুদরো, ম্যাট লিব্ল্যান্স, ম্যাথু পেরি এবং ডেভিড সুইমারের অভিনয় দেখে আরও একবার নস্টালজিয়ার সাগরে ডুব দিয়েছেন তাঁরা।

চিনের খাঁড়া ফ্রেন্ডসের উপর, বাদ পড়ল বিটিএস, গাগা, বিবারের অংশ
বন্ধুত্বের নস্ট্যালজিয়া।
Follow Us:
| Updated on: May 28, 2021 | 10:37 PM

‘ফ্রেন্ডস: দ্য রিইউনিয়ন’ (Friends The Reunion) জ্বরে বুঁদ গোটা বিশ্ব। তবে এরই মধ্যে খারাপ খবর নস্টালজিয়ায় মাখা ওই শোর বেশ কিছু অংশ নিষিদ্ধ করা হয়েছে চিনে। কোরিয়ান পপ ব্যান্ড বিটএস, জাস্টিন বিবার এবং লেডি গাগা যে অংশে রয়েছেন সেই অংশগুলি নাকি ধরে বাদ দিয়েছে চিনের প্রথম সারির ভিডিয়ো প্ল্যাটফর্মগুলি।

কোন কোন অংশ বাদ দেওয়া হয়েছে এবং বাদ দেওয়ার সম্ভাব্য কারণ

সূত্র বলছে, কোরিয়ান ব্যান্ড বিটিএস যেই দৃশ্যে ফ্রেন্ডসের কাস্টদের প্রতি ভালবাসার কথা ব্যক্ত করেছেন সেই দৃশ্যই নাকি ছেঁটে ফেলা হয়েছে চিনের ভার্সন থেকে। মনে করা হচ্ছে, কোরিয়ান যুদ্ধের সময় দক্ষিণ কোরিয়া এবং মার্কিন সেনাদের ত্যাগদের স্বপক্ষে এর আগে আওয়াজ তোলার জন্য বিটিএসের কপালে ওই খাঁড়া। প্রসঙ্গত, ওই যুদ্ধে চিন সমর্থন করেছিল উত্তর কোরিয়াকে।

View this post on Instagram

A post shared by VICE India (@viceindia)

গায়িকা লেডি গাগার ‘স্মেলি ক্যাট’ দৃশ্যে কাঁচি চলার কারণ হিসেবে ধারণা করা হচ্ছে ২০১৬ সালে গায়িকার দলাই লামার সঙ্গে সাক্ষাৎ।

জাস্টিন বিবারকে এর আগেই ব্ল্যাকলিস্ট করেছিল চিন। এর কারণ, টোকিয়োর বিতর্কিত ইয়াসুকুনি শ্রাইন পরিদর্শনে গিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: লকডাউনের মেয়াদ বৃদ্ধিতে ধারাবাহিকের শুটিং হবে বাড়ি থেকেই? কী জানাচ্ছেন পরিচালক-প্রযোজকরা

যদিও এই সব কাটছাঁট সত্তেও সারা বিশ্বে প্রশংসা অর্জন করেছে শো’টি। জেনিফার অ্যানিসটন, কোর্টনি কক্স, লিসা কুদরো, ম্যাট লিব্ল্যান্স, ম্যাথু পেরি এবং ডেভিড সুইমারের অভিনয় দেখে আরও একবার নস্টালজিয়ার সাগরে ডুব দিয়েছেন তাঁরা।