PV Narasimha Rao: প্রাক্তন প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের জীবনকাহিনি নিয়ে এবার ওয়েব সিরিজ় আনছেন প্রকাশ ঝা

Prakash Jha: ওয়েব সিরিজটি তৈরি হয়েছে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী নরসিমা রাও (PV Narasimha Rao)-এর জীবনের উপর। এই ওয়েব সিরিজটি নরসিমা রাওয়ের জীবনের প্রতিটি খুঁটিনাটি অধ্যায়কে মানুষের সামনে নিয়ে আসবে।

PV Narasimha Rao: প্রাক্তন প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের জীবনকাহিনি নিয়ে এবার ওয়েব সিরিজ় আনছেন প্রকাশ ঝা
পিভি নরসিমা রাওয়ের জীবনের উপর ওয়েব সিরিজ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2021 | 5:58 PM

মুম্বই: আহা স্টুডিও (Aha Studio) এবং অ্যাপ্লজ় এন্টারটেইনমেন্টের (Applause Entertainment) সঙ্গে এবার এক নতুন ওয়েব সিরিজ নিয়ে আসছেন প্রকাশ ঝা (Prakash Jha)। ওয়েব সিরিজটি তৈরি হয়েছে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী নরসিমা রাও (PV Narasimha Rao)-এর জীবনের উপর। এই ওয়েব সিরিজটি নরসিমা রাওয়ের জীবনের প্রতিটি খুঁটিনাটি অধ্যায়কে মানুষের সামনে নিয়ে আসবে। এমন অনেক অজানা কাহিনি রয়েছে,  যা এই ওয়েব সিরিজটিতে ফুটিয়ে তোলা হয়েছে।

১৯৯২ সাল থেকে ১৯৯৬ সাল। তাঁর প্রধানমন্ত্রী থাকাকালীন এই সময়টা ছিল এক ঘটনাবহুল পর্ব। বাবরি মসজিদের ঘটনা হোক বা মুম্বই বিস্ফোরণ, কিংবা অর্থনৈতিক বিভিন্ন সিদ্ধান্ত, এই ওয়েব সিরিজটিতে এমন সব বিষয়গুলি দেখানো হয়েছে। ওয়েব সিরিজটি নির্মিত হয়েছে বিনয় সৎপতির বই ‘দা হাফ লায়ন’ অবলম্বনে।

প্রকাশ ঝা এর আগে গঙ্গাজল, অপহরন এবং রাজনীতির মতো দুর্দান্ত কিছু  চলচ্চিত্র তৈরি করেছেন। তাঁর কথায়, আজকের প্রজন্মের খুব কম লোকই পিভি নরসিমা রাও সম্পর্কে জানেন। পিভি নরসিমা রাও এমন এক মানুষ, যিনি ভারতকে পুরো বদলে দিয়েছিলেন।

ফুটিয়ে তোলা হবে পিভি নরসিমা রাওয়ের জীবন

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী সম্পর্কে প্রকাশ আরও বলেন, “তিনি ভারতকে সেই অর্থনৈতিক স্বাধীনতা দিয়েছিলেন, যার জন্য আমরা প্রায় ৪৫ বছর লড়াই করেছি। তিনি আমাদের দেশের রাজনীতি, অর্থনীতি, সমাজ ও দৈনন্দিন জীবনে পরিবর্তন এনেছেন, যা এখন সম্পূর্ণ অপরিহার্য। আমরা আজ যা আছি তা সেই ৫ বছরের জন্যই। ভাল, খারাপ বা কুৎসিত যাই হোক, যাই বলুন না কেন, কিন্তু আজ আমরা যারা আছি, সেই পাঁচ বছরের কারণেই।”

চলচ্চিত্র নির্মাতা আরও জানিয়েছেন, “পিভি নরসিমা রাওয়ের সবথেকে মহান দিক ছিল যে তিনি তাঁর অর্থনৈতিক সংস্কারের জন্য কখনোই কোনও কৃতিত্ব নিজে নেননি। অর্থমন্ত্রী ডঃ মনমোহন সিং, প্রাক্তন প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহেরু, রাজীব গান্ধী এবং ভারতীয় জাতীয় কংগ্রেসের কৃতিত্বের কথা উল্লেখ করেছেন সবসময়।

পরিচালক প্রকাশ ঝা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী সম্পর্কে বলেন, “এটি দুর্ভাগ্যজনক যে ( নরসিমা) রাওকে কখনোই তাঁর প্রাপ্যটা দেওয়া হয়নি। তবে এই সিরিজটি তাঁর কাজকে  সবার সামনে নিয়ে আসবে।”

দুরন্ত গতিতে বাড়ছে আহা (Aha)

আহা (Aha) হল একটি ভারতীয় সাবস্ক্রিপশন ভিডিও অন ডিমান্ড প্ল্যাটফর্ম যা তেলুগু ভাষায় বিভিন্ন ওয়েব সিরিজ দেখায়। এই প্ল্যাটফর্মটি চালু হয়েছিল ২০২০ সালের ২৫ জানুয়ারি। এর সভাপতি ও প্রতিষ্ঠাতা হলেন আল্লু অরবিন্দ। এ পর্যন্ত আহায় অনেকগুলো শো মুক্তি পেয়েছে। এটি বর্তমানে দক্ষিণের একটি বড় ওটিটি প্ল্যাটফর্ম হয়ে উঠেছে যার মধ্যে অনেক দক্ষিণের তারকাদের সিনেমা এবং শো রয়েছে। এ পর্যন্ত অনেক ক্রাইম থ্রিলার, রোমান্টিক ড্রামা এবং টকশো দেখানো হয়েছে এই প্ল্যাটফর্মে। সামান্থা রুথ প্রভুর টক শো স্যাম জ্যামও এতে প্রদর্শিত হয়েছে যা বেশ জনপ্রিয়। এই প্ল্যাটফর্মের সব থেকে বড় বিষয় হল এর মাধ্যমে অনেক নতুন অভিনেতারাও তাঁদের দক্ষতা দেখানোর সুযোগ পান।

কোন চরিত্রে কে থাকছেন?

প্রযোজক আল্লু অরবিন্দ জানিয়েছেন, রাওয়ের গল্প পর্দায় আনতে তাঁরা ভীষণভাবে উত্তেজিত। শোয়ের কাস্ট সম্পর্কে এখনও কোনও ঘোষণা দেওয়া হয়নি। তবে কাস্টের খোঁজ শুরু হয়েছে।

পিভি নরসিমা রাও ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন এবং তাঁর মেয়াদে দেশের বড় অর্থনৈতিক সংস্কার বিশেষভাবে উল্লেখ্যযোগ্য।

এখন পর্যন্ত প্রাক্তন প্রধানমন্ত্রীদের উপর অনেকগুলি চলচ্চিত্র এবং সিরিজ নির্মিত হয়েছে এবং সবগুলিই দর্শকদের কাছ থেকে ভাল সাড়া পেয়েছে। তাই পিভি নরসিমা রাওয়ের গল্পটিও ভালা সাড়া ফেলবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন : Group C Recruitment: এসএসসি-র কাছ থেকেই সুপারিশপত্র পেয়েছিল পর্ষদ! গ্রুপ সি মামলায় অস্বস্তি বাড়ল কমিশনের