Aryan Khan Drug Case: মা মুসলিম বলেই নিশানায় সমীর ওয়াংখেড়ে? কী বলছেন আরিয়ান মামলায় তদন্তকারী আধিকারিক

NCB: আমাকে, আমার পরিবারকে, আমার বাবাকে এবং আমার প্রয়াত মাকে ছোট করার উদ্দেশ্যে এটা করা হয়েছে। মন্তব্য সমীর ওয়াংখেড়ের।

Aryan Khan Drug Case: মা মুসলিম বলেই নিশানায় সমীর ওয়াংখেড়ে? কী বলছেন আরিয়ান মামলায় তদন্তকারী আধিকারিক
এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ভুয়ো শংসাপত্র দেখানোর অভিযোগ এনেছে এনসিপি। ফাইল চিত্র।

মুম্বই : মুম্বইয়ের হাই প্রোফাইল মাদক মামলায় এখন শিরোনামে এনসিবির জ়োনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে (Sameer Wankhede)। মূলত তাঁর সাহসিকতার উপর ভর করেই আরব সাগরের প্রমোদ তরণীতে অভিযান চালিয়েছিল এনসিবি (NCB)। কিন্তু মাদক মামলার তদন্ত করতে নেমে বার বার আক্রমণের মুখে পড়তে হচ্ছে তাঁকে। সমীর ওয়াংখেড়েকে কেন্দ্র করে বিগত কয়েকদিন ধরেই বিতর্ক দানা বাঁধছে। মহারাষ্ট্র সরকারের মন্ত্রী নবাব মালিক ক্রমাগত তাঁকে একের পর এক আক্রমণ শানিয়ে যাচ্ছেন।

সম্প্রতি এক টুইটার পোস্টে নবাব মালিক এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়ের জন্ম শংসাপত্র এবং বিয়ের ফটো শেয়ার করেছিলেন এবং লিখেছিলেন, “এখান থেকেই জালিয়াতির শুরু।” এবার সেই টুইটের পর বিবৃতি প্রকাশ করেছেন সমীর ওয়াংখেড়ে। সেখানে তিনি লিখেছেন,”আমি জানতে পেরেছি মহারাষ্ট্রের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী নবাব মালিক আমার কিছু তথ্য তুলে ধরেছেন। সেখানে তিনি লিখেছেন, সমীর দাউদ ওয়াংখেড়ে, এখান থেকেই জালিয়াতির শুরু। এই বিষয়ে আমি জানাতে চাই আমার বাবা ধ্যানদেব কাচরুজি ওয়াংখেড়ে মহারাষ্ট্র রাজস্ব বিভাগের অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক। আমার বাবা একজন হিন্দু। আমার মায়ের নাম জাহিদা। তিনি একজন মুসলিম এবং প্রয়াত হয়েছেন। আমি এক বহুধর্মীয় এবং ধর্মনিরপেক্ষ পরিবারে বড় হয়েছি। আমি আমার এই ঐতিহ্য নিয়ে গর্বিত।”

তিনি আরও লিখেছেন, “আমি ২০০৬ সালে বিশেষ বিবাহ আইন, ১৯৫৪-এর অধীনে চিকিৎসক শাবানা কুরেশিকে বিয়ে করি। আমরা দুজনেই ২০১৬ সালে বিশেষ বিবাহ আইনের অধীনে আদালতে পারস্পরিক সম্মতির মাধ্যমে বিবাহ বিচ্ছেদ করেছিলাম। পরে ২০১৭ সালে, আমি শিয়ামাতিকে ক্রান্তি দীননাথ রেডকারকে বিয়ে করি।

সমীর ওয়াংখেড়ে আরও জানিয়েছেন, নবাব মালিকের এই মন্তব্যে তিনি অসম্মানিত বোধ করেছেন এবং এটি তাঁর উপর মানসিক ভাবে ভীষণ চাপ সৃষ্টি করেছিল। এনসিবি আধিকারিক লিখেছেন, “টুইটারে আমার ব্যক্তিগত তথ্য প্রকাশ করা মানহানিকর এবং আমার পরিবারের গোপনীয়তার উপর অপ্রয়োজনীয়ভাবে আক্রমণ করা হচ্ছে। এটা আমাকে, আমার পরিবারকে, আমার বাবাকে এবং আমার প্রয়াত মাকে ছোট করার উদ্দেশ্যে করা হয়েছে। গত কয়েকদিন ধরে মন্ত্রীর ধারাবাহিক কর্মকাণ্ড আমাকে এবং আমার পরিবারকে প্রচণ্ড মানসিক চাপের মধ্যে ফেলেছে।”

উল্লেখ্য, তদন্তের মুখে আরিয়ান খান (Aryan Khan) মাদক মামলায় তদন্তের দায়িত্ব থাকা এনসিবি (NCB) কর্তা সমীর ওয়াংখেড়ে (Sameer Wankhede)। সোমবার, মাদক নিয়ন্ত্রক সংস্থা ও এনসিবি কর্তা সমীর বিশেষ এনডিপিএস আদালতে (NDPS Court) হলফনামা জমা দিয়েছেন। আগেই আরিয়ান খান মাদক তদন্ত মামলায় টাকার বিনিময়ে এক সাক্ষীকে প্রভাবিত করার অভিযোগ উঠেছিল এনসিবির বিরুদ্ধে। এনসিবির জ়োনাল ডিরেক্টর সমীর যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।

আরও পড়ুন : Mumbai Drug Case: তদন্তের মুখে এনসিবি কর্তা, সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ভিজিল্যান্স তদন্ত

Click on your DTH Provider to Add TV9 Bangla