Abantika Biswas: জন্মদিনে বিশেষ কী উপহার পেলেন অবন্তিকা?

Abantika Biswas: কোঁকড়া চুলের গোলগাল এক মেয়ে। নাকে নথ। দস্যি সেই মেয়ে বিয়ের পর আবার গুছিয়ে সংসারী হল। এই মেয়েকে আপনি দেখেছেন ‘রসগোল্লা’তে। পাভেল পরিচালিত ‘রসগোল্লা’ ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অবন্তিকা বিশ্বাস।

Abantika Biswas: জন্মদিনে বিশেষ কী উপহার পেলেন অবন্তিকা?
অবন্তিকা বিশ্বাস। ছবি: ফেসবুক থেকে গৃহীত।

জন্মদিন। সকলের জীবনেই কম-বেশি স্পেশ্যাল। ব্যতিক্রম নন অভিনেত্রী অবন্তিকা বিশ্বাসও। আজ তিনি বার্থডে গার্ল। গতকাল রাত থেকেই সেলিব্রেশন শুরু হয়ে গিয়েছে। জন্মদিনের প্রথম ভাগে সেলিব্রেশনে কী কী হবে, তা মোটামোটি আগে থেকেই জানা ছিল তাঁর। কিন্তু দ্বিতীয় ভাবে কী হবে, তা নাকি পুরোটাই সারপ্রাইজ।

এ বিষয়ে TV9 বাংলাকে অবন্তিকা বললেন, “গতকাল রাতে মা কেক বানিয়েছিল, কেটেছি। বাবা পিৎজা এনেছিল। আমার এখনও পুতুল কেনার শখ। মায়ের কাছে ঘ্যানঘ্যান করছিলাম। মা টেডিবিয়ার কিনে দিয়েছে। দুপুরে বাড়িতে বাবা, মায়ের সঙ্গে লাঞ্চ করেছি। এ বার বিকেলে কী হবে আমি জানি না। কারণ কল্যাণীতে আমার দিদির বাড়ি। ওখানেই বন্ধুরা প্ল্যান করেছে। আমাকে ফোন করে যেতে বলল। আমি এখন ট্রেনে করে যাচ্ছি। গিয়ে দেখতে পাব, কী হবে।”

কোঁকড়া চুলের গোলগাল এক মেয়ে। নাকে নথ। দস্যি সেই মেয়ে বিয়ের পর আবার গুছিয়ে সংসারী হল। এই মেয়েকে আপনি দেখেছেন ‘রসগোল্লা’তে। পাভেল পরিচালিত ‘রসগোল্লা’ ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অবন্তিকা বিশ্বাস। ক্ষীরোদমণি দেবীর ভূমিকায় তাঁর অভিনয় পছন্দ করেছিলেন দর্শক। মাঝে ‘লৌকিক অলৌকিক’ টেলি সিরিজে কাজ করেছেন।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী তিনি। নাটক নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা চলছে তাঁর। সাড়ে তিন বছর বয়স থেকে আবৃত্তি শিখেছেন অবন্তিকা। তার চর্চা বজায় রয়েছে এখনও। কিছুদিন আগে তাঁর গুরু সোমনাথ চট্টোপাধ্যায়ের প্রয়াণের পর গুরুর স্মৃতিতে অনলাইনে আবৃত্তি শেখাতেও শুরু করেছিলেন অভিনেত্রী। ভবিষ্যতে অফলাইনেও শেখানোর পরিকল্পনা রয়েছে তাঁর। লকডাউনের মধ্যে টেলিভিশনে ফেরার পরিকল্পনা করেছিলেন বলে আগেই জানিয়েছিলেন অবন্তিকা। তৃতীয়, চতুর্থ শ্রেণীতে পড়ার সময় ‘কী আশায় বাঁধি খেলাঘর’ ধারাবাহিকে শেষ কাজ করেছিলেন তিনি। এতদিন পরে ফের ফিরতে চান টেলিভিশনে। অবন্তিকা আগেই শেয়ার করেছিলেন, “টেলিভিশন হয়তো শুরু করব। অফার আছে। কথা চলছে কয়েকটা। থিয়েটার করছি। তবে এ বার টেলিভিশনও শুরু করব।”

আরও পড়ুন, Rachna Banerjee: ‘ভাবিনি একদিন একা হয়ে যাব’, বাবার প্রয়াণে লিখলেন রচনা

আরও পড়ুন, Bengali Film: সোহম-সুস্মিতার ‘পাকা দেখা’র প্রস্তুতি শুরু

Click on your DTH Provider to Add TV9 Bangla