ভবিষ্যতে অভিনয় ছাড়া অন্য পেশায় দেখা যাবে শ্যামৌপ্তীকে?

Shyamoupti Mudly: ইন্ডাস্ট্রি সূত্রে খবর, ‘ধ্রুবতারা’ শেষ হয়ে যেতে চলেছে। চলতি মাসের ১০ তারিখের মধ্যেই হয়তো শুটিং শেষ হয়ে যাবে। এই মাসেই শেষ হবে টেলিকাস্টও।

ভবিষ্যতে অভিনয় ছাড়া অন্য পেশায় দেখা যাবে শ্যামৌপ্তীকে?
শ্যামৌপ্তী মুদলি। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।
Follow Us:
| Updated on: Sep 04, 2021 | 2:35 PM

শ্যামৌপ্তী মুদলি। এক সময়ের জনপ্রিয় ধারাবাহিক ‘বাজলো তোমার আলোর বেণু’-তে প্রধান চরিত্রে তাঁর অভিনয় দেখেছেন দর্শক। আর গত এক বছরের কিছু বেশি সময় ধরে ‘ধ্রবতারা’ ধারাবাহিকে ‘তারা’র ভূমিকায় তাঁকে দেখছেন। এ হেন অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় ‘নতুন কিছু’র ইঙ্গিত দিয়েছেন। তা হলে কি নতুন কোনও কাজ?

TV9 বাংলাকে এ প্রসঙ্গে শ্যামৌপ্তি বললেন, “আসলে ওটা ‘ধ্রুবতারা’র নতুন লুক। এখন যা ট্র্যাক চলছে তাতে দেখানো হচ্ছে অনেক ঝড় ঝাপটা যাচ্ছে। প্রচন্ড টেনশনের মুহূর্ত। এ বার ‘গুঞ্জা’র বিয়েতে খুশির পরিবেশ। কিছুটা নতুন টুইস্ট আছে। তার জন্যই সাজগোজ করেছিলাম।”

ইন্ডাস্ট্রি সূত্রে খবর, ‘ধ্রুবতারা’ শেষ হয়ে যেতে চলেছে। চলতি মাসের ১০ তারিখের মধ্যেই হয়তো শুটিং শেষ হয়ে যাবে। এই মাসেই শেষ হবে টেলিকাস্টও। যদিও এই বিষয়ে মুখ খুলতে চাইলেন না শ্যামৌপ্তী। তাঁর কথায়, “আমি সাইকোলজি অনার্স নিয়ে অ্যামিটি ইউনিভার্সিটিতে পড়ছি। নয়ডা, লখনউতে এই বিশ্ববিদ্যালয়েক ব্রাঞ্চ ছিল। এখন কলকাতার নিউটাউনেও ব্রাঞ্চ আছে। আগামী নভেম্বর থেকে হয়তো অফলাইন ক্লাস শুরু হয়ে যাবে আমাদের। এখন তো অনলাইন চলছে। অনেক দিন থেকেই অ্যাপ্লায়েড সাইকোলজি নিয়ে পড়ার ইচ্ছে ছিল আমার। পড়াশোনা ফার্স্ট প্রায়োরিটি। তাই এখন যদি এই ধারাবাহিক শেষ হয়েও যায়, কয়েকদিনের ব্রেক নেব। কলেজে সবার সঙ্গে কোঅর্ডিনেশন তৈরি করব। নতুন পরিবেশ…।”

কবে ফের নতুন কাজে দেখা যাবে শ্যামৌপ্তিকে? সে প্রসঙ্গে অভিনেত্রী বললেন, “পরের কাজে ইমেজ ব্রেক করতে হবে। এতদিন ধরে একটা চরিত্রে অভিনয় করলাম। অবশ্যই এর থেকে আলাদা কিছু করতে চাইব। নিজেকে গ্রুম করতে হবে। কাজ তো করবই, কিন্তু নিজের মধ্যে সেই ফ্রেশ ব্যাপারটা তৈরি করতে হবে।” ওটিটি প্ল্যাটফর্মে এখন বিভিন্ন রকমের কনটেন্ট নিয়ে কাজ হচ্ছে। এ বার কি তবে ওটিটির কাজ করবেন শ্যামৌপ্তী? অভিনেত্রী স্পষ্ট বললেন, “ওটিটিতে অনেক রকম কনটেন্ট হচ্ছে, ঠিকই। কবে আমার কিছু ভাল লাগা, খারাপ লাগা আছে। নিজস্ব কিছু পছন্দ, আইডিওলজি রয়েছে। সেগুলো মিলে গেলে অবশ্যই কাজ করব। শুধুমাত্র ওটিটিতে কাজ করতে হবে বলে কাজ করব না।”

পাঠভবন থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছেন শ্যামৌপ্তী। মনস্তত্ত্ব নিয়ে পড়ার ইচ্ছে হল কেন? তিনি বললেন, “প্রথমে ভাবতাম একটা মানুষ সামনে দাঁড়িয়ে থাকলে তার মন বুঝতে পারব। কী করছে, না করছে জানতে পারব। ক্লাস সেভেন এইটে, এটা ভাবতাম। ইলেভেনে সাইকোলজি নিয়ে পড়তে গিয়ে দেখলাম, এটা স্টাডি অফ বিহেভিয়ার। একজন মানুষের সঙ্গে মেলামেশা করে, অবজার্ভ করে তাকে বুঝতে পারব। আমাদের তো ডিপ্রেশন হয়, বিভিন্ন সমস্যা হয়। আমি নিজে ভাল থাকতে চাই, আশপাশের সকলকে ভাল রাখতে চাই।”

অনেক ছোট থেকেই পেশাদার হিসেবে অভিনয় করছেন শ্যামৌপ্তী। পাশাপাশি পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। নিজে কখনও ডিপ্রেশনের শিকার হয়েছিলেন কি? অভিনেত্রী শেয়ার করলেন, “খারাপ লাগা তো হয়েছেই। সেটাই বাড়তে বাড়তে ডিপ্রেশন হয়ে যায়। আমি বুঝতে শিখেছি কী কী সমস্যা, কী কী নয়। কোনও সমস্যা হলে ম্যামদের সঙ্গে কনসাল্ট করি। আমি নিজে তো এখন কাউন্সিলিং করতে পারব না। কিন্তু আমার বন্ধুদের কোনও সমস্যা হলে বোঝাই, সাইকোলজিস্টের সঙ্গে কথা বলতে বলি।”

পড়াশোনা এখন শ্যামৌপ্তীর ফার্স্ট প্রায়োরিটি। ভবিষ্যতে কি অভিনয় ছাড়া অন্য প্রফেশনে পেশাদার হিসেবে কাজ করতে দেখা যেতে পারে তাঁকে? হেসে তিনি বললেন, “অন্য প্রফেশনে দেখতেই পারেন। মানুষের কথা জানতে ভাল লাগে আমার। আমি নিজেও খুব কথা বলি। আবার শুনতেও ভালবাসি। ফলে অভিনয় ছেড়ে অন্য কিছুও করতে পারি।”

আরও পড়ুন, ‘সিদ্ধার্থ মেরা বাচ্চা…’ বলে একটানা কেঁদে যাচ্ছেন শেহনাজ, জানালেন সম্ভবনা