Lata Mangeshkar-Rahul Vaidya: ঈশ্বর স্বয়ং তাঁর সঙ্গীত শুনতে চান, তাই ডেকে নিয়েছেন: রাহুল বৈদ্য

রাহুল একটি ভিডিয়ো শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই সাক্ষাৎকারের কিছু মুহূর্ত রয়েছে সেখানে।

Lata Mangeshkar-Rahul Vaidya: ঈশ্বর স্বয়ং তাঁর সঙ্গীত শুনতে চান, তাই ডেকে নিয়েছেন: রাহুল বৈদ্য
মতা মঙ্গেশকরের সঙ্গে রাহুল বৈদ্য।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 8:05 PM

৬ ফেব্রুয়ারি, ২০২২। দিনটা কেউ ভুলতে পারবেন না। আগের দিন ছিল সরস্বতী পুজো। পরদিনই নিজের প্রাণের কন্যাকে সঙ্গে নিয়ে চলে গেলেন সুরের দেবী। পার্থিব শরীর ত্যাগ করলেন লতা মঙ্গেশকর। অনেকে বিশ্বাস করেন তিনিই সাক্ষাৎ সরস্বতী। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ গোটা বিশ্ব। এই শোকের কোনও ভাষা নেই। আছে কেবল অশ্রুবিন্দু। ৯২ বছরের সুর সম্রাজ্ঞী সম্পর্কে অভিনতা ও সঙ্গীত শিল্পী রাহুল বৈদ্য বলেছেন, “আমি লতাজির সাক্ষাৎকার নিতে গিয়েছিলাম। সময়ে পৌঁছতে পারিনি। দেরি করেছিলাম। বিবেক দংশন হচ্ছিল। লতাজিই আমাকে স্বাচ্ছন্দ্য বোধ করিয়েছিলেন। আমি কল্পনাও করতে পারছি না তিনি আজ আমাদের মধ্যে নেই।”

ঘড়ির কাঁটায় তখন সন্ধ্যা ৭টা। মুম্বইয়ের শিবাজি পার্কে তখন দাউদাউ করে জ্বলছে লতাজির পার্থিব শরীর। উপস্থিত বহু তারকা। রাহুলও পৌঁছে দিয়েছিলেন। বলেছেন, “অন্তেষ্টি ক্রিয়ায় আমি ছিলাম। নিজের আবেগ ধরে রাখতে পারছিলাম না কিছুতেই। চোখ থেকে ক্রমাগত জল পড়ছিল। আমি ভাবতে পারিনি, এই দিনও দেখতে হবে। যেদিন লতাজিকে এই ভাবে আমাদের বিদায় জানাতে হবে। তিনি যে নেই সেটা মেনে নেওয়া কঠিন। এই চিরবিদায়ের দিনটা আমাদের শেষমেশ দেখতেই হল। কল্পনাই করতে পারছি না। আসলে কিছুতেই মানতে পারছি না বিষয়টা। মনে হচ্ছে নিজের পরিবারের প্রিয় কোনও মানুষকে হারিয়েছি। অনেক বড় শূন্যতা তৈরি হল।”

রাহুল একটি ভিডিয়ো শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই সাক্ষাৎকারের কিছু মুহূর্ত রয়েছে সেখানে। পোস্টে তিনি লিখেছেন, “লতাজি চলে গিয়েছিলেন ঠিকই। কিন্তু তাঁর কণ্ঠ আমাদের কাছে রয়ে গিয়েছে। হয়তো এবার ঈশ্বর স্বয়ং তাঁর সঙ্গীত শুনতে চান। তাই নিজের কাছে ডেকে নিয়েছেন।”

রাহুল ছাড়াও লতাজির শেষ যাত্রায় উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান, সচিন তেন্ডুলকর, শ্রদ্ধা কাপুর, রণবীর কাপুর, জাভেদ আখতাররা।

আরও পড়ুন: Lata Mangeshkar-Gulzar: একটা শতাব্দী লতাজির কণ্ঠে গান শুনেছে, আরও একটা শতাব্দী তাঁর স্মৃতি নিয়ে বেঁচে থাকবে: গুলজ়ার

আরও পড়ুন: Dia Mirza Motherhood: ‘এটাই সব’, ছেলে কোলে বাগানে হাঁটতে হাঁটতে বলেছেন দিয়া

আরও পড়ুন: Lata Mangeshkar-Shahrukh Khan: শাহরুখ কি সত্যি থুতু ছিটিয়েছিলেন লতার শরীরে? জানুন সত্যি কী ঘটেছিল