Sreelkha Mitra On Menopause: ট্যাবু ভেঙে সোশ্যাল মিডিয়ায় মেনোপজের পাঠ পড়ালেন শ্রীলেখা, দিলেন নিজেকে ভালবাসার পরামর্শও

Sreelekha Mitra: তবে একপ্রকার এসবের তোয়াক্কা না করে মেনোপজ নিয়ে এযাবৎকালে তৈরি হওয়া সব ট্যাবুকে ভেঙে সবার আগে নিজেকে ভালবাসতে শেখালেন শ্রীলেখা। সেই সঙ্গেই এই বিষয়ে পড়ালেন সচেতনতার পাঠও।

Sreelkha Mitra On Menopause: ট্যাবু ভেঙে সোশ্যাল মিডিয়ায় মেনোপজের পাঠ পড়ালেন শ্রীলেখা, দিলেন নিজেকে ভালবাসার পরামর্শও
ট্যাবু ভেঙে সোশ্যাল মিডিয়ায় মেনোপজের পাঠ পড়ালেন শ্রীলেখা, দিলেন নিজেকে ভালবাসার পরামর্শও
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2023 | 4:00 PM

‘মেনোপজ’ (Menopause) শব্দটির সঙ্গে কমবেশি পরিচিত সকলেই। সব নারীকেই একদিন নয় একদিন এই পর্যায়ের মধ্য দিয়ে যেতে হয়। মেয়েদের পিরিয়ড (Period) বা ঋতুস্রাব বন্ধ হয়ে যাওয়ার পোশাকি নামই মেনোপজ। তবে এই বিষয়ে খোলামেলা আলোচনা এড়িয়ে চলতেই স্বাচ্ছন্দ বোধ করেন মহিলা। তবে তিনি তো অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) , স্রোতের বিপরীতে হাঁটবেন এমনটাই কাম্য়। যেকোনও বিষয়ে নিজের বক্তব্য অকপটে সোশ্য়াল মিডিয়ায় (Social Media) শেয়ার করে থাকেন। এবার সোশ্যাল মিডিয়ায় মেনোপজ নিয়ে কী বার্তা দিলেন তিনি?

নিজের জীবন, শরীরচর্চা, পোষ্যদের নিয়ে মাঝেমধ্যেই সোশ্য়াল মিডিয়ার দেওয়ালে নানান কথা লেখেন শ্রীলেখা। শেয়ার করেন ছবি ও বিভিন্ন ভিডিয়োও। তবে আজ সোমবার ০৮.০৫.২৩ সকালে অভিনেত্রীর সোশ্য়াল মিডিয়ার দেওয়ালে ধরা পড়ল অন্যরকম পোস্ট। বেসরকারী হাসপাতালে রুটিন চেকআপ নিচ্ছেন তিনি। কারণ মেনোপজ। সম্প্রতি মেনপজের মধ্যে দিয়ে যাচ্ছেন শ্রীলেখা। নিজেকে সুস্থ রাখতে তাই সেরে নিচ্ছেন রুটিন চেকআপের পর্ব।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ছবিতে সাদা বুক চেড়া টপ ও বাদামি প্যান্ট পরে দেখা গেল তাঁকে। ছবির ক্যাপশানে অভিনেত্রী লেখেন, “নিজেকে আবার ভালবাসতে শুরু করেছি। তারই প্রথম ধাপে সমস্ত রুটিন চেকআপ করাচ্ছি। মেনোপজের পর সব মহিলার এই রুটিন চেকআপ করানো জরুরি।” ছবির নীচে অভিনেত্রীকে সুস্থ থাকার বার্তা দিয়েছেন অনুরাগীরা।

শরীর নিয়ে বরাবরই ভীষণ সচেতন শ্রীলেখা। জিম, ওয়ার্কআউট নিয়ে মেতে থাকেন সর্বক্ষণ। এবার মেনোপজের পরও নিজের যত্ন করছেন। এই বিশেষ সময়ে মেয়েদের মানসিক অবসাদ, যৌনমিলনে অনীহার মতো একাধিক সমস্য়ার সম্মুখীন হতে হয়। তবে একপ্রকার এসবের তোয়াক্কা না করে মেনোপজ নিয়ে এযাবৎকালে তৈরি হওয়া সব ট্যাবুকে ভেঙে সবার আগে নিজেকে ভালবাসতে শেখালেন শ্রীলেখা। সেই সঙ্গেই এই বিষয়ে পড়ালেন সচেতনতার পাঠও। অভিনয়ের পাশাপাশি পরিচালনার জগতেও পা রেখেছেন তিনি। তৈরি করছেন নিজের প্রযোজনা সংস্থা Pawsome প্রোডাকশন। তাঁর প্রযোজনা সংস্তার হাত ধরেই তৈরি করেছেন ‘এবং ছাদ’-এর মতো শর্ট ফিল্ম। দেশ-বিদেশের বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্য়ালে প্রশংসা কুড়িয়েছে শ্রীলেখার এই ছবি।