‘রসগোল্লা’র পর কী কাজ করছেন অবন্তিকা? টেলিভিশনে ফিরবেন অভিনেত্রী?

‘রসগোল্লা’র পর কী কাজ করছেন অবন্তিকা? টেলিভিশনে ফিরবেন অভিনেত্রী?
‘রসগোল্লা’ ছবির দৃশ্যে অবন্তিকা (বাঁদিকে), অবন্তিকা এখন যেমন (ডানদিকে)। ছবি: অবন্তিকার ফেসবুক প্রোফাইল থেকে গৃহীত।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী অবন্তিকা। নাটক নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা চলছে তাঁর। কিন্তু করোনা আতঙ্ক এবং লকডাউনের কারণে বিশ্ববিদ্যালয়ে গিয়ে ক্লাস করা হয়নি একদিনও।

স্বরলিপি ভট্টাচার্য

|

Jun 24, 2021 | 1:15 PM

কোঁকড়া চুলের গোলগাল এক মেয়ে। নাকে নথ। দস্যি সেই মেয়ে বিয়ের পর আবার গুছিয়ে সংসারী হল। এই মেয়েকে আপনি দেখেছেন ‘রসগোল্লা’তে। পাভেল পরিচালিত ‘রসগোল্লা’ ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অবন্তিকা বিশ্বাস। ক্ষীরোদমণি দেবীর ভূমিকায় তাঁর অভিনয় পছন্দ করেছিলেন দর্শক। মাঝে ‘লৌকিক অলৌকিক’ টেলি সিরিজে কাজ করেছেন। ফের একটি ছবি রয়েছে তাঁর হাতে। লকডাউনে তারই প্রস্তুতি চলছে বলে জানালেন অভিনেত্রী।

পাভেল পরিচালিত ‘মন খারাপ’-এর জন্য প্রস্তুতি নিচ্ছেন অবন্তিকা। তাঁর কথায়, “কয়েকটা ব্যাপার পাভেলদা প্র্যাকটিস করতে বলেছে। সেটা এই লকডাউনে বাড়িতে বসেই করছি। খুব তাড়াতাড়ি শুটিং শুরু হবে। লকডাউন, সবার আসা, যাওয়া সমস্যা একটু গুছিয়ে নিলেই শুরু হবে। আমাদের তো আউটডোরেরও প্ল্যান ছিল। দেখা যাক, কত তাড়াতাড়ি শুরু করা যায়।”

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী অবন্তিকা। নাটক নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা চলছে তাঁর। কিন্তু করোনা আতঙ্ক এবং লকডাউনের কারণে বিশ্ববিদ্যালয়ে গিয়ে ক্লাস করা হয়নি একদিনও। সব ক্লাসই চলছে অনলাইনে। ফার্স্ট সেমিস্টারের পরীক্ষা শেষ। আগামী জুলাইতে হয়তো সেকেন্ড সেমিস্টারের পরীক্ষাও হয়ে যাবে বলে জানালেন তিনি। একটা বছর বিশ্ববিদ্যালয়ে না গিয়ে চলে গেল বলে আক্ষেপ শোনা গেল তাঁর গলায়।

অবন্তিকা বললেন, “আমার তো ড্রামা অনার্স। অনলাইনে খুবই প্রবলেম হচ্ছে। প্র্যাকটিক্যাল করতে পারছি না। অফলাইন কোনও ক্লাস পাইনি। প্রফেসাররাও বলছেন, তোরা কিছু ফিল করতে পারলি না, একটা বছর পেরিয়ে গেল।”

সাড়ে তিন বছর বয়স থেকে আবৃত্তি শিখেছেন অবন্তিকা। তার চর্চা বজায় রয়েছে এখনও। সদ্য তাঁর গুরু সোমনাথ চট্টোপাধ্যায়ের প্রয়াণের পর গুরুর স্মৃতিতে অনলাইনে আবৃত্তি শেখাতেও শুরু করেছেন অভিনেত্রী। ভবিষ্যতে পরিস্থিতি স্বাভাবিক হলে অফলাইনেও শেখানোর পরিকল্পনা রয়েছে তাঁর।

এই লকডাউনের মধ্যেও টেলিভিশনের ফেরার পরিকল্পনা করেছেন অবন্তিকা। তৃতীয়, চতুর্থ শ্রেণীতে পড়ার সময় ‘কী আশায় বাঁধি খেলাঘর’ ধারাবাহিকে শেষ কাজ করেছিলেন তিনি। এতদিন পরে ফের ফিরতে চান টেলিভিশনে। অবন্তিকা শেয়ার করলেন, “টেলিভিশন হয়তো শুরু করব। অফার আছে। কথা চলছে কয়েকটা। সিনেমার ক্ষেত্রে এমনিতেই হলমুখী জনতা কমছিল। করোনার জন্য আরও অনিশ্চিত হয়ে গেল। থিয়েটার করছি। তবে এ বার টেলিভিশনও শুরু করব।”

আরও পড়ুন, সাইকেলে চড়ে ডিম, পাঁউরুটি নিজেই পৌঁছে দিচ্ছেন সোনু!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA