এই দুই ভাই এখন অভিনেতা, ছোটবেলার ছবি দেখে চিনতে পারছেন?

Arjun Chakrabarty Gaurav Chakrabarty: অনেকেই হয়তো টলিউডের এই দুই অভিনেতার মুখের আদল মেলাতে পারবেন।

এই দুই ভাই এখন অভিনেতা, ছোটবেলার ছবি দেখে চিনতে পারছেন?
অভিনেতাদের চিনতে পারছেন? ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 1:37 PM

দুই ভাই। দুজনেই অভিনয় করেন। বড়জনের চোখে চশমা। চশমা তিনি বড় হয়েও পড়েন। আর ছোটর মুখে দুষ্টুমির হাসি। সত্যিই নাকি ছোট ভাই আজও বেশি দুষ্টু! ছোটবেলার ছবি দেখে চিনতে পারছেন?

অনেকেই হয়তো টলিউডের এই দুই অভিনেতার মুখের আদল মেলাতে পারবেন। ঠিকই ধরেছেন। গৌরব চক্রবর্তী এবং অর্জুন চক্রবর্তী। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় পুরনো এই ছবি শেয়ার করেছেন অর্জুন।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে রাজর্ষি দে’র পরবর্তী ছবি ‘মায়া’র লুক। ম্যাকবেথ অনুপ্রাণিত এই ছবিতে রয়েছে টলিপাড়ার একাধিক প্রথম সারির অভিনেতা। এই ছবি দিয়েই টলি অভিষেক হতে চলেছে বাংলাদেশি অভিনেত্রী মিথিলার। ছবিতে ম্যাকবেথের আদলে তৈরি চরিত্রে অভিনয় করছেন অভিনেতা গৌরব চক্রবর্তী। ছবিতে তাঁর নাম মাইকেল।

সদ্য এই ছবির জন্য গৌরবের প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। তাঁর পোস্টে গৌরবের ওই ছবির লুক শেয়ার করে লিখেছেন, ‘মায়া চলচ্চিত্র ম্যাকবেথ থেকে অনুপ্রাণিত। মাইকেলের চরিত্রে অন্যতম সুঅভিনেতা গৌরব। ওই ম্যাকবেথ। ছবির বাকি পুরুষরা স্যাটেলাইট চরিত্র (পার্শ্বচরিত্র)।’

আর রাহুলের ওই শেষ লাইনের সঙ্গেই একেবারেই সহমত নন গৌরব। বেশ এক লম্বা চওড়া কমেন্ট করেছেন তিনি। লিখেছেন, “রাহুল দা, এটি পাগলামি। আমি যখন প্রফেশনাল অভিনয় করা শুরু করেছি তখন রাহুল বন্দ্যোপাধ্যায় সুপারস্টার। আমার সঙ্গে যখন প্রথম আলাপ হল আমি জানলাম তিনি হিউমিলিটির এপিটোম। আমার সৌভাগ্য আমি তাঁকে বন্ধু বলে পরিচত দিতে পারি। আমার সৌভাগ্য যে তাঁর সঙ্গে তিনটে ছবি কাজ করার সুযোগ আমি পেয়েছি। এই ধরনের মন্তব্য আমার কাছে খুবই লজ্জাজনক।” গৌরব আরও যোগ করেন, রাহুল কখনই ‘স্যাটেলাইট’ হতে পারেন না। এই ছবিতে যেহেতু একের বেশি চরিত্র রয়েছে তাই সবাই মিলে দর্শককে ভাল ছবি উপহার দেওয়াই তাঁদের লক্ষ্য। রাহুল এ প্রশ্নের উওর দেননি। গৌরবের কমেন্ট সেকশনে উত্তর দিতে দেখা গিয়েছে পরিচালক রাজর্ষি দে’কে। তিনি লিখেছেন, “… তোমরা কয়েকজন আছ বলেই এমন কনটেন্ট তৈরি করার সাহস করি।”

অন্যদিকে অর্জুনও বহু উল্লেখযোগ্য কাজ করছেন। তার মধ্যে অন্যতম শুভ্রজিৎ মিত্রের ছবি ‘অভিযাত্রিক’। মুক্তির অপেক্ষায় থাকা এই ছবিতে অপুর ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন। বাবা অর্থাৎ সব্যসাচী চক্রবর্তী রয়েছেন তাঁর বন্ধুর ভূমিকায়। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘অপরাজিত’ উপন্যাসের শেষাংশ নিয়ে তৈরি হয়েছে এই ছবি। সত্যজিৎ রায় যেখানে অপু ট্রিলজি শেষ করেছিলেন, সেখান থেকেই এই ছবির চিত্রনাট্য শুরু করেছেন শুভ্রজিৎ। দিতিপ্রিয়া রায় রয়েছেন অপর্ণার চরিত্রে। লীলার ভূমিকায় অভিনয় করেছেন অর্পিতা চট্টোপাধ্যায়। এই ছবির নিবেদক জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক মধুর ভাণ্ডারকর। মুক্তির আগেই বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে এই ছবি।

পরিচালক আগেই জানিয়েছিলেন, তিনি অগ্রজদের কাজের সঙ্গে তুলনা চান না। নিজের মতো করে ছবি তৈরি করেছেন। দর্শক তাঁর কাজের প্রশংসা বা সমালোচনা করলে তিনি মাথা পেতে নেবেন। কিন্তু তুলনাতে আপত্তি রয়েছে তাঁর। ঠিক যেমন বাবার সঙ্গে তুলনা পছন্দ নয় অর্জুনেরও। বাবা-ছেলে দু’জনেই অভিনেতা হলে তুলনা স্বাভাবিক ভাবেই চলে আসে। কিন্তু অর্জুন মনে করেন, তিনি বাবার মতো হতে পারবেন না। নিজের মতো কাজের চেষ্টা চালিয়ে যাবেন।

আরও পড়ুন, অভিনয়ের পাশাপাশি বাড়িতে কী ভাবে কিয়ার সঙ্গে সময় কাটাচ্ছেন কনীনিকা?