Dev and Rukmini Maitra: দর্শকের কাছে একটা প্রমিস করলেন দেব-রুক্মিণী, কী জানেন?

Dev and Rukmini Maitra: কখনও যিশু সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, অঙ্কুশ হাজরা, কখনও বা খুদে শিল্পী লাড্ডু এবং উদিতা হাজির থেকেছে ‘কিশমিশ’-এর সেটে।

Dev and Rukmini Maitra: দর্শকের কাছে একটা প্রমিস করলেন দেব-রুক্মিণী, কী জানেন?
দেব এবং রুক্মিণী মৈত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 3:54 PM

হলুদ টিশার্ট, কোঁকড়া চুলে দেব। পরেছেন গোল ফ্রেমের চশমাও। জিনসের স্কার্ট, জ্যাকেটে, লম্বা চুলের সাজে রুক্মিণী মৈত্র। ব্যাকগ্রাউন্ডে সকলে হাততালি দিয়ে অভিবাদন জানাচ্ছেন এই জুটিকে। অবশ্যই দেব-রুক্মিণীর কাছে স্পেশ্যাল এই মুহূর্ত। কারণ এ ভাবেই আসন্ন ছবি কিশমিশ-এর শুটিং শেষ করলেন তাঁরা।

সোশ্যাল মিডিয়ায় শুটিং শেষে তোলা একই ছবি শেয়ার করেছেন দেব এবং রুক্মিণী। রাহুল মুখোপাধ্যায় পরিচালিত ‘কিশমিশ’ প্রথমে ২০২০-র পুজো, তারপর ২০২১-এর পুজোতে ‘কিশমিশ’ রিলিজ করার পরিকল্পনা প্রথমে দেব করেছিলেন। কিন্তু পরে সেই পরিকল্পনা বাতিল করেন। এই ছবি মুক্তি পাবে চলতি বছরের শীতে। অবশ্যই করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে তবেই সিনেমা রিলিজ করানো সম্ভব। সব কিছু ঠিক থাকলে সিনেমা হলে গিয়ে দর্শককে সিনেমা দেখার অনুরোধ করেছেন তিনি।

কখনও যিশু সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, অঙ্কুশ হাজরা, কখনও বা খুদে শিল্পী লাড্ডু এবং উদিতা হাজির থেকেছে ‘কিশমিশ’-এর সেটে। প্রযোজক হিসেবে নিজের জার্নি শুরু করার পর সব সময়ই নতুন কিছু করার চেষ্টা করেছেন দেব। এই ছবিও ব্যতিক্রম নয়। তাঁর এবং রুক্মিণীর লুক আগেই প্রকাশিত হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এই ছবি থেকেও নতুন কিছু পাওয়ার আশায় রয়েছেন দর্শক। এই ছবি যে সকলের মন জয় করে নেবে, সে বিষয়ে প্রমিস করেছেন দুজনেই।

অভিনেত্রী হিসেবে গত চার বছরে নিজেকে অনেকটা তৈরি করতে পেরেছেন বলে মনে করেন রুক্মিণী। নিজের গ্রোথ হয়েছে, সেটা বুঝতে পারেন। রুক্মিণী এ প্রসঙ্গে আগেই TV9 বাংলাকে বলেন, “গত চার বছরে গ্রো করেছি। এখন দর্শক হিসেবে নয়, পার্ট অফ দ্য ইন্ডাস্ট্রি হিসেবে সিনেমা দেখি। আগে শুধু ছবি দেখতাম। এখন ভাঙি আর গড়ি। এটাও যে ভাবছি, এটা ভেবে অবাক হই। এখন মনের মতো চরিত্রের জন্য অপেক্ষা করি। ‘সুইজারল্যান্ড’ করলাম। কেরিয়ারের দু’বছরের মাথাতেই দুই বাচ্চার মায়ের চরিত্র করেছিলাম। বলতে পারেন, প্যাশন জন্মেছে অভিনয় নিয়ে। এটাই হয়তো পার্সোনাল গ্রোথ। এটার প্রতি অনেস্ট থাকব, সততা দিয়ে চেষ্টা করব। ১০০ শতাংশ কমিটমেন্ট নিয়ে কাজ করব।”

বলিউডে পা রেখেছেন রুক্মিণী। বিদ্যুৎ জামালের বিপরীতে বলিউডে ডেবিউ ছবি ‘সনক’-এর শুটিং ইতিমধ্যেই করে ফেলেছেন নায়িকা। তবে টলিউড তাঁর শিকড়। সেটা ভুলে যাবেন না। অভিনয় এখন রুক্মিণীর প্যাশন। অন্যের অভিনয় দেখে ইন্সপিরেশন পান তিনি। নিজেকে প্রতিদিন উন্নত করার চেষ্টা করেন। নিজেকে ছাপিয়ে পারফর্ম করে আনন্দ পান অভিনেত্রী। গত চার বছরের মধ্যে অনেকটা সময়ই করোনা আক্রান্ত পৃথিবী। বদল এসেছে সব ইন্ডাস্ট্রিতেই।

ওয়েব প্ল্যাটফর্মের চাহিদা এখন অনেক বেশি। রুক্মিণী এখনও সেই প্ল্যাটফর্মে পারফর্ম করেননি। এ বিষয়ে তিনি বলেন, “সনক-এর আগেও ওয়েবের অফার এসেছে। বাংলা, বলিউড দুই জায়গা থেকেই। কিন্তু মনের মতো নয়। তা ছাড়া সে সময় আমি সিনেমাতেও ফোকাস করতে চেয়েছিলাম। করোনায় ওয়েবই সবথেকে বড় প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। কিন্তু আমার মনে হয়, শর্ট লিভড। ওয়েবে যত তাড়াতাড়ি রেকগনিশন পাওয়া যায়, ক্যারেক্টারের সঙ্গেও দর্শক তাড়াতাড়ি রিলেট করে ফেলে। কয়েকটা ওয়েবের কথা চলছে। কনফার্মড কিছু নয় এখনও।”

আরও পড়ুন, Arpita: গান, নাচ, অভিনয়ে অনবদ্য অর্পিতার ‘মাই নেম ইজ জান’