Anindya Chattopadhyay: ভেঙে ফেলা হল ‘মনোজদের অদ্ভুত বাড়ি’, মন ভাল নেই পরিচালকের

আসলে বাড়ি ভাঙা মানে, বাড়ি ভাঙা নয়। ভাঙে অনেকগুলো মন। যেমন ভাঙল অনিন্দ্যর!

Anindya Chattopadhyay: ভেঙে ফেলা হল 'মনোজদের অদ্ভুত বাড়ি', মন ভাল নেই পরিচালকের
অনিন্দ্য চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 6:43 PM
পুরনো বাড়ি ভেঙে নতুন বাড়ি তৈরি হয়। এটাই হয় এই শহরে। পুরনোকে ধরে রাখতে পারে কতজন। পুরনো বাড়ি মানেই অনেক খরচ। অনেক যত্নের ব্যাপার। কে এত ব্যয় করবে? ইতিহাসকে লালন করতে পারেন কতজন। তাই বাড়িগুলির দিকে তাকিয়ে থাকেন অনেকে। পুরনো স্মৃতি (বাড়ি) ধুলিস্মাৎ হয়ে যায় চোখের সামনে।
শুক্রবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। পুরনো বাড়ি ভাঙা নিয়ে দুঃখপ্রকাশ করেছেন সেখানে। পুরনো বাড়িতে শুটিং হয়। শুটিং হয়েছিল অনিন্দ্যর দুটি ছবিরও – ‘ওপেন টি বায়োস্কোপ’ ও ‘মনোজদের অদ্ভুত বাড়ি’। কালের নিয়মে দুটি বাড়িই ভাঙা হয়েছে। প্রথমটি ভাঙা হয় শুটিং শেষের পরপরই। পরেরটা ভাঙা হয়েছে কিছুদিন আগে। সব পুরনো বাড়ি… আর চুপ করে থাকতে পারেননি অনিন্দ্য।

সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি লিখেছেন, “ওপেন টি বায়োস্কোপ -এ বৈশাখী-ফোয়ারার বাড়িটি শুটিং-এর পরপরই ভেঙে দেওয়া হয়েছিল। এখন সেখানে চারতলা ফ্ল্যাটবাড়ি। এবার ভাঙা পড়ল কন্দর্পনারায়ণের রাজবাড়ি। স্থানীয় শিক্ষক সন্তু জানা খবর পাঠালেন আমায়। মনোজদের অদ্ভুত বাড়ির শুটিং হয়েছিল। মহিষাদলের পুরনো রাজবাড়ি। বাড়ির নীচের এক প্রকোষ্ঠে একদা বাঘ থাকত এ বাড়িতে। একরাত শুটিং করেছিলাম এখানে। অনেক স্মৃতি জড়িয়ে ছিল এর সঙ্গে। তারও কিছুটা ভেঙে পড়ল বই কি!একটার পর একটা বাড়ি ভাঙে, আর অনেকগুলো মন।”
আসলে বাড়ি ভাঙা মানে, বাড়ি ভাঙা নয়। ভাঙে অনেকগুলো মনও। যেমন ভাঙল অনিন্দ্যর!