Ladakh Film Festival: লাদাখের চলচ্চিত্র উৎসব! কী কী চমক থাকছে সেখানে?

২৪ সেপ্টেম্বর থেকে শুরু করে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত পালিত হবে লাদাখের এই চলচ্চিত্র উৎসব। আয়োজিত হবে লে-তে।

Ladakh Film Festival: লাদাখের চলচ্চিত্র উৎসব! কী কী চমক থাকছে সেখানে?
লাদাখ ফিল্ম ফেস্টিভ্যাল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 4:13 PM

ভারতের ভূস্বর্গ বলা হয় লাদাখকে। মনে করা হয়, এই জায়গায় না গেলে নাকি ভারত ভ্রমণই অসম্পূর্ণ হয় না। লাদাখ অপরূপা। লাদাখ অনবদ্য পাহাড়ি শহর। সেখানে আয়োজিত হতে চলেছে চলচ্চিত্র উৎসব। পাহাড়ে ঘেরা অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য সাক্ষী থাকবে সেই চলচ্চিত্র উৎসবের।

২৪ সেপ্টেম্বর থেকে শুরু করে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত পালিত হবে লাদাখের এই চলচ্চিত্র উৎসব। আয়োজিত হবে লে-তে। চলচ্চিত্র উৎসবের অধিদপ্তর, লাদাখের কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসন, ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের যৌথ উদ্যোগে পালিত হতে চলেছে চলচ্চিত্র উৎসবটি।

মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর বিশেষ অতিথি হিসেবে উৎসবটির উদ্বোধন করবেন। স্বাধীনতা দিবসের ৭৫ বছরকে উপলক্ষ্য করে ‘আজাদ কি অমৃত মহোৎসব’ সেলিব্রেশনের একটি অংশ হতে চলেছে এই চলচ্চিত্র উৎসব।

হিমালয়ের চলচ্চিত্র উৎসবের প্রত্যেক আঞ্চলিক ছবি নির্মাতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তাঁদের প্রতিভাকে তুলে ধরার অনন্য সুযোগ পাবেন এই উৎসবে। হিমালয়ের ১২টি রাজ্য থেকে অংশগ্রহণ করবেন ছবি নির্মাতারা। অসম, ত্রিপুরা, মণিপুর, সিকিম, মিজ়োরাম, মেঘালয়, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও লাদাখের ছবি প্রদর্শিত হবে চলচ্চিত্র উৎসবে। এছাড়াও, ভারতীয় প্যানোরামা বিভাগে মনোনীত ছবিও দেখানো হবে।

বড়সড় মাত্রায় আয়োজিত হতে চলেছে লাদাখের চলচ্চিত্র উৎসব। থাকবে সম্পাদনা, ওয়াইল্ড লাইফ, ছবি পরিচালনার উপর মাস্টারক্লাসও। রাকেশ ওম প্রকাশ মেহরা, অনুপমা চোপড়া, বিধু বিনোদ চোপড়া, কীর্তি কুলহারির মতো বলিউডি তারকারা উপস্থিত থাকবেন সেখানে। প্রতিযোগিতা বিভাগে থাকবে নানা শর্ট ফিল্ম ও তথ্যচিত্র। উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হবে ‘শেরশাহ’। শেষ হবে ‘দ্য শেফার্ডেস অফ গ্লেশিয়ার’ ছবি দেখিয়ে।

আরও পড়ুন: The Kapil Sharma Show: ‘দ্য কপিল শর্মা শো’-এর বিরুদ্ধে এফ আই আর; এপিসোডে মদ্যপান করার অভিযোগ

আরও পড়ুন: Bhaswar Chatterjee: ‘বিপদ’ থেকে ভাস্বরকে আগাম সতর্ক করলেন দেবদূত, কৃতজ্ঞ অভিনেতা

আরও পড়ুন: Sahil and Sayantani: বাংলায় প্রথম কাজ করলেন হিন্দি ধারাবাহিকের সাহিল ফুল; ছবি পোস্ট সায়ন্তনীর