Tarun Majumdar Health Update: কথা বলছেন, সাড়া দিচ্ছেন, হতে পারে এমআরআইও; শারীরিক অবস্থার সামান্য উন্নতি, তবে বিপন্মুক্ত নন তরুণ মজুমদার

Tarun Majumdar: চিকিৎসকেরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন, যাতে তাড়াতাড়ি সুস্থ করে তরুণবাবুকে বাড়িতে পাঠানো যায়।

Tarun Majumdar Health Update: কথা বলছেন, সাড়া দিচ্ছেন, হতে পারে এমআরআইও; শারীরিক অবস্থার সামান্য উন্নতি, তবে বিপন্মুক্ত নন তরুণ মজুমদার
তরুণ মজুমদার।
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Jun 27, 2022 | 8:22 PM

আজ সোমবার (২৭.০৬.২০২২) কেমন আছেন তরুণ মজুমদার? তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি আছেন। তাঁকে রাখা হয়েছে সিসিইউতে। সোমবার হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, “তরুণ মজুমদার কথা বলছেন। সাড়া দিচ্ছেন। তবে ঢোক গিলতে পারছেন না। শারীরিক অবস্থা আগের চেয়ে সামান্য উন্নতি হয়েছে। শারীরিক অবস্থার উন্নতি যদি বহাল থাকে, তা হলে তরুণবাবুকে সিসিইউ থেকে বের করে উডবার্ন ওয়ার্ডে রাখা হবে। মস্তিষ্কে এমআরআই করার কথা ভাবা হচ্ছে। কিন্তু সবটাই নির্ভর করছে তরুণবাবুর বয়সের উপর। কিডনিজনিত সমস্যা রয়েছে পরিচালকের। তবে আগের থেকে উন্নতি হয়েছে। চিকিৎসকেরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন, যাতে তাড়াতাড়ি সুস্থ করে তরুণবাবুকে বাড়িতে পাঠানো যায়।”

হাসপাতাল সূত্রে জানানোও হয়েছে, আপাতত ভাল আছেন তরুণবাবু। তন্দ্রাচ্ছন্নভাব কেটেছে তাঁর। আগের চেয়ে শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে। তবে বয়সের কারণে তরুণবাবুকে বিপন্মুক্ত বলতে চাইছেন না চিকিৎসকেরা।

এর আগে হাসপাতাল সূত্রেই জানা গিয়েছিল, শুক্রবার (২৪.০৬.২০২২) অতি সঙ্কটজনক হয়ে পরেছিল পরিচালকের শারীরিক অবস্থা। প্লেটলেটের পরিমাণ কমে হয়েছিল ৪১ হাজার। শনিবার তা সামান্য বেড়ে দাঁড়ায় ৫১ হাজার। তবে স্বস্তির খবর এটাই ছিল যে, সেই দেহে প্লেটলেটের পরিমাণ বাড়ছিল। বুকে নিউমোনিয়া বাসা বাঁধায় দুটি ফুসফুস ক্ষতিগ্রস্ত হওয়ার খবরও পাওয়া গিয়েছিল। তাতে জল জমেছে বলেও জানাচ্ছিলেন চিকিৎসকেরা। সব মিলিয়ে অবস্থা সঙ্কটজনক হলেও স্থিতিশীল বলেই জানা গিয়েছিল।

এর আগে জানা গিয়েছিল, পরিচালকের ড্রাউজিনেস বা তন্দ্রাচ্ছন্ন ভাব‌ই চিকিৎসকদের উদ্বেগে রাখছে। এ দিন জানা গিয়েছে, সেই ভাব খানিক হলেও কেটেছে, তবে কিডনির সমস্যার পাশাপাশি আরও এক চিন্তার বিষয় পরিচালকের শরীরে বাসা বাঁধা আর এক রোগ সেপ্টিসেমিয়া। তারও চিকিৎসা চলছে। শারীরিক অবস্থার এই দোলাচল খতিয়ে দেখে মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা বলছেন, তরুণবাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল কিন্তু সঙ্কটজনক।

এই খবরটিও পড়ুন

বাংলা সিনেমার দুনিয়ায় কিংবদন্তি পরিচালকের অবদান রয়েছে অনেকখানি। ‘পদ্মশ্রী’ সম্মানে ভূষিত হয়েছেন তিনি। তাঁর ঝুলিতে রয়েছে পাঁচটি জাতীয় পুরস্কার। ‘বালিকা বধূ’, ‘কুহেলি’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ফুলেশ্বরী’, ‘দাদার কীর্তি’, ‘আপন আমার আপন’, ‘গণদেবতা’, ‘আলো’র মতো একের পর এক সুপারহিট সিনেমা তিনি দর্শকদের উপহার দিয়েছেন। বর্তমানে তাঁর বয়স ৯১ বছর। কিছু দিন আগেও এক তথ্যচিত্রের রেকির জন্য ঘুরে এসেছিলেন পুরুলিয়া। হাজির হয়েছিল অনীক দত্ত পরিচালিত ‘অপরাজিত’ দেখতেও। তাঁর সুস্থ হয়ে বাড়ির ফেরার অপেক্ষায় অনুরাগীরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla