Mahishasur Marddini-BIFFES 2022: এশিয়ার ১৩টি ছবির সঙ্গে লড়বে রঞ্জন ঘোষের ‘মহিষাসুর মর্দিনী’, কখন এবং কোথায়?

Bengali Film Mahishasur Marddini: রঞ্জন ঘোষের ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত ও পরমব্রত চট্টোপাধ্যায়।

Mahishasur Marddini-BIFFES 2022: এশিয়ার ১৩টি ছবির সঙ্গে লড়বে রঞ্জন ঘোষের 'মহিষাসুর মর্দিনী', কখন এবং কোথায়?
ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায় ও পরমব্রত চট্টোপাধ্যায়কে সিন বোঝাচ্ছেন পরিচালক রঞ্জন ঘোষ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 1:57 PM

চিন, জাপান, ইরান, ইজ়রায়েল, ফিলিপিন্স, কাজ়াকিস্থান, কির্গজ়িস্তান, আফগানিস্তান, বাংলাদেশ ও ভারত থেকে মোট ১৩টি ছবি মনোনীত হয়েছে এবারের বিআইএফএফইএস ২০২২-এর এশিয়ান সিনেমা প্রতিযোগিতা বিভাগে। সেই বিভাগেই জায়গা করে নিয়েছে বাঙালি পরিচালক রঞ্জন ঘোষের ‘মহিষাসুর মর্দিনী’ ছবিটি। বেঙ্গালুরুতে আয়োজিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পালিত হবে ৩ থেকে ১০ মার্চ পর্যন্ত। ছবির গল্পটি রঞ্জনের নিজের। যুগ যুগ ধরে ঘটে যাওয়া নারীদের উপর অত্যাচারের কারণে তাঁদের কাছে ক্ষমা চাওয়ার খোলা চিঠি এই ছবি। তেমনভাবেই গল্প এগিয়েছে। একটি লোকেশনেই শুটিং হয়েছে। একরাতের গল্প। ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায় ও পরিচালক কৌশিক কর।

বেঙ্গালুরুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ১৩টি এশিয়ান ছবির সঙ্গে লড়বে রঞ্জনের এই ছবি। পরিচালক যেমন নার্ভাস, তেমনই উত্তেজিত। TV9 বাংলাকে তিনি বলেছেন, “আমরা ভীষণই এক্সাইটেড। ভারতীয় ছবির প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়নি আমাদের ছবি। হয়েছে এশিয়ার ১৩ ছবির প্রতিযোগিতা বিভাগে। এটা আমরা আশাই করিনি।”

ছবিতে ঋতুপর্ণা, শাশ্বত ও পরমব্রত ছাড়াও অভিনয় করেছেন শ্রীতমা দে, আরিয়ুন ঘোষ, অরুণিমা হালদার, অভ্যুদয় দে, পূর্বাশা মাল, সাহেব ভট্টাচার্য, পৌলমী দাস। ছবি প্রযোজনা করেছে এভিএ ফিল্মস ও বিনায়ক পিকচার্স। ছবির সিনেম্যাটোগ্রাফি করেছেন শুভদীপ দে। আর্ট ডিরেকশনের দায়িত্বে ছিলেন আশিস অধিকারী। স্টাইলিং করেছেন পায়েল দত্ত। সম্পাদনা করেছেন অমিত পাল ও সঙ্গীত পরিচালনা করেছেন অভিজিৎ কুণ্ডু। শব্দ পরিকল্পনা এবং মিশ্রণে অভীক চট্টোপাধ্যায় ও অয়ন ভট্টাচার্য। ছবির কালারিস্ট মণিকুমার পিভি। রঞ্জন বলেছেন, “আমার টিম আমার উপর বিশ্বাস রেখেছিল। আমার খুবই স্পেশ্যাল অনুভূতি হচ্ছে। এই সুযোগের জন্য বিআইএফএফএস-এর কাছে আমি কৃতজ্ঞ।”

আরও পড়ুন: Priyanka Chopra-Nick Jonas: সন্তানের ঘর কীভাবে সাজিয়েছেন প্রিয়াঙ্কা, দেখালেন এক ঝলকে

আরও পড়ুন: EXCLUSIVE Ambarish Bhattacharya: সুনীল গঙ্গোপাধ্যায়ের বায়োপিকে আমি ‘সুনীল’ হতে চাইব: অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য

আরও পড়ুন: Bengali Serial TRP: প্রথম গাঁটছড়াই, মিঠাই কত নম্বরে, প্রথম সপ্তাহে ‘লক্ষ্মী’র ভাণ্ডারেই বা ঢুকল কত?