Mahananda: মাথা ভর্তি এলোমেলো সাদা চুল, মুখে বলিরেখা, এক ধাক্কায় অনেকটা বয়স বাড়ল গার্গী রায়চৌধুরীর

২০২২ সালের ১ জানুয়ারি প্রকাশ্যে 'মহানন্দা' ছবির পোস্টার। পোস্টার জুড়ে গার্গী রায়চৌধুরী। নিখুঁত প্রস্থেটিক মেকআপে যেন চেনাই যায় না তাঁকে।

Mahananda: মাথা ভর্তি এলোমেলো সাদা চুল, মুখে বলিরেখা, এক ধাক্কায় অনেকটা বয়স বাড়ল গার্গী রায়চৌধুরীর
'মহানন্দা' ছবিতে গার্গী রায়চৌধুরী...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 1:30 PM

২০২০ সালে নিজের জন্মদিনেই নতুন ছবির ঘোষণা করেছিলেন পরিচালক অরিন্দম শীল। সেই ছবির নাম ‘মহানন্দা’। এই কয়েক মাসে ছবির সিংহভাগ কাজই তৈরি করে ফেলেছেন অরিন্দম। মন দিয়ে তৈরি করেছেন তাঁর স্বপ্নের ছবিটি। সাহিত্যিক মহাশ্বেতা দেবীর জীবন ও কাজ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন গার্গী রায়চৌধুরী। ২০২২ সালের প্রথম দিন, অর্থাৎ ১ জানুয়ারি প্রকাশ্যে আসে ছবির পোস্টার। পোস্টার জুড়ে গার্গী রায়চৌধুরী। প্রস্থেটিক মেকআপের গুণে তাঁকে প্রায় চেনাই যায় না।

সারা মুখে বলিরেখা। মাথায় সাদা অগোছালো চুল। চোখে হাই পাওয়ারের চশমা। তীক্ষ্ণ দৃষ্টি। সেই দৃষ্টি ভেদ করতে পারে অদেখা অনেক কিছুকে। উপলব্ধি করতে পারে না বলা অনেক কথাকে। সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গার্গী বলেছিলেন, “এই চরিত্রটার জন্য অনেকদিন ধরেই মানসিক প্রস্তুতি চলছিল। মনে ভয়ও কাজ করছিল। এই চরিত্রটার জন্য সাঁওতাল ভাষাও শিখেছি। মহাশ্বেতা দেবীর চরিত্রে রয়েছে অনেক রং, অনেক শেডস। এটা কিন্তু সব ধরনের চরিত্রে খুঁজে পাওয়া যায় না।”

View this post on Instagram

A post shared by Gargee RoyChowdhury (@roychowdhurygargee)

ফিরদৌস হাসান, প্রবাল হালদার নিবেদিত ও ফ্রেন্ডস কমিউনিকেশনস প্রযোজিত ছবিটি যে কোনওভাবেই মহাশ্বেতা দেবীর বায়োপিক নয়, তা ঘোষণার দিনই জানিয়ে দিয়েছিলেন পরিচালক অরিন্দম শীল। জানিয়েছিলেন, এটি বায়োপিক নয়। বরং মহাশ্বেতা দেবীর কাজের প্রতি অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে।

এই ছবির সূত্র ধরেই প্রথমবারের জন্য অরিন্দমের সঙ্গে কাজ করেছেন গার্গী। ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছিলেন শুভেন্দু দাশমুন্সি ও অরিন্দম। এই ছবিতেও সঙ্গীত পরিচালনার গুরুদায়িত্ব সামলেছেন বিক্রম ঘোষ।

আরও পড়ুন: Paoli Dam: ‘নতুন দিনের দিকে এগিয়ে চলেছি’, কোথায় গিয়ে বার্তা দিলেন পাওলি