Iman-Praktan-Chandannagar: ‘প্রাক্তন’কে চন্দননগরে খুঁজে পেলেন ইমন, ভিডিয়ো পোস্টে নিজেই জানালেন সেই কথা

তার সঙ্গে ভিডিয়ো শেয়ার করে নস্ট্যালজিয়ায় ভাসলেন ইমন।

Iman-Praktan-Chandannagar: 'প্রাক্তন'কে চন্দননগরে খুঁজে পেলেন ইমন, ভিডিয়ো পোস্টে নিজেই জানালেন সেই কথা
ইমন চক্রবর্তী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 8:42 AM

কতরকমের নাম হতে পারে একটি খাবারের। কিন্তু কখনও কি ভেবেছেন খাবারের নাম হবে প্রাক্তন! চোখ কপালে উঠল তো? তেমনটাই হয়েছে। চন্দননগরের ইন্টারসিটি ধাবায় পাওয়া যায় এই খাবার। সন্ধান দিলেন ‘প্রাক্তন’ ছবির গায়িকা ইমন চক্রবর্তী।

‘তুমি যাকে ভালবাসো’… নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’ ছবিতে এই গানটি গেয়ে প্রথমবার তুমুল জনপ্রিয়তার স্বাদ পেয়েছিলেন ইমন। তাঁর নাম পৌঁছে গিয়েছিল আমজনতার মনে। সেই গানের দৌলতেই সেরা মহিলা প্লেব্যাক গায়িকার জাতীয় পুরস্কার ছিনিয়ে নিয়েছিলেন ইমন। সেই ২০১৭ সালের ঘটনা। তারপর আরও অনেক গান গেয়েছেন তিনি। কিন্তু ‘তুমি যাকে ভালবাসো’ মাইলফলক। ফলে ছবি ও গান দুটিই বিশেষ জায়গা দখল করে রাখে ইমনের জীবনে। সেই প্রাক্তনকেই ফের তিনি খুঁজে পেলেন। আর পেলেন কোথায়? চন্দননগরে।

View this post on Instagram

A post shared by Iman Chakraborty (@iman_chakraborty)

এক মাস হল খোলা হয়েছে চন্দননগরের ইন্টারসিটি ধাবা। উইন্ডোজ় প্রযোজনা সংস্থার ‘প্রাক্তন’ ছবিটির আদলেই তৈরি হয়েছে। সিনেমা জীবনকে ও পেশাকে কতভাবে প্রভাবিত করতে পারে, তা এই ধাবায় না এলে বুঝবেন না। উৎফুল্ল ইমন এমন ধাবার সন্ধান পেয়ে পুরোটা ঘুরে দেখিয়েছেন ভিডিয়ো ও ছবির মাধ্যমে। ধাবার একটি খাবারের নামকরণ হয়েছে ‘প্রাক্তন’। সেই খাবার চেখেও দেখেছেন তিনি।

আরও চমক আছে। ধাবায় রেয়েছে একটি ট্রেনের কামড়া। ভিতরে ‘প্রাক্তন’ ছবির পেন্টিং করা। ছবির অধিকাংশ দৃশ্যায়ন যেহেতু ট্রেনের ভিতরে, তাই কামড়াটিও উপস্থিত করা হয়েছে। রাখা হয়েছে বসে খাওয়ার বন্দোবস্ত।

প্রয়াত সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যর ‘উজান’ গল্প অবলম্বনে তৈরি হয় ‘প্রাক্তন’। রেলের কামড়ায় হঠাৎ দেখা উজান মুখোপাধ্যায়ের প্রাক্তন ও বর্তমান স্ত্রীর। কিছু সময় পর প্রাক্তন স্ত্রীর মুখোমুখি উজানও। রবীন্দ্রনাথের ‘হঠাৎ দেখা’ কবিতাটিও রাখা হয়েছে। ছবিতে উজানের চরিত্রে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রাক্তন স্ত্রীর চরিত্রে ঋতুপর্ণা সেনগুপ্ত ও বর্তমান স্ত্রীর চরিত্রে অপরাজিতা আঢ্য।

আরও পড়ুন: Bollywood Cop Universe: রোহিত শেট্টির কপ ইউনিভার্সের বাইরেও রয়েছে আরও অনেক পুলিশ চরিত্র, দেখুন ছবিতে