Uttam Kumar Secret: মৃত্যুর ঠিক এক সপ্তাহ আগে, সুচিত্রা সেনকে দেখতে চেয়েছিলেন উত্তম কুমার, কেন জানেন?

Tollywood Inside: একটা সময় যখন সুচিত্রা সেন অভিনয় থেকে সরে গেলেন, তখন প্রথম যে কারণটা উঠে এসেছিল তালিকায়, তা হল উত্তম কুমার।

Uttam Kumar Secret: মৃত্যুর ঠিক এক সপ্তাহ আগে, সুচিত্রা সেনকে দেখতে চেয়েছিলেন উত্তম কুমার, কেন জানেন?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 10:51 AM

সাল ১৯৮০, সকলকে কাঁদিয়ে অকালেই চলে গিয়েছিলেন স্বর্ণযুগের মহানায়ক উত্তম কুমার। টলিপাড়ায় শোকের ছায়া নেমেছিল রাতারাতি। কেউ বুঝতেও পারেননি অভিনয় করতে করতেই চলে যাবেন সকলের প্রিয় অভিনেতা। তাহলে কি আর সুচিত্রা সেন উত্তম কুমারের প্রস্তাব ফেরাতেন? একটা সময় যখন সুচিত্রা সেন অভিনয় থেকে সরে গেলেন, তখন প্রথম যে কারণটা উঠে এসেছিল তালিকায়, তা হল উত্তম কুমার। টলিউডের স্বর্ণযুগের ইতিহাস বলতে যে অধ্যায়গুলোর কথা সবার আগে মাথায় আসে, তার মধ্যে অন্যতম হল উত্তম-সুচিত্রা যুগ। একের পর এক ছবি হিট।

দর্শকদের মনে রাতারাতি জায়গা করেছিলেন কৃষ্ণেন্দু ও রিনা ব্রাউন। উত্তম কুমারের সঙ্গে সুচিত্রা সেনের পর্দার জুটি দর্শকেরা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করতেন। কিন্তু পর্দার বাইরে? পর্দার পিছনে তাঁদের সম্পর্কের সমীকরণ কেমন? জানার কৌতুহল ছিল কম বেশি সকলের মনে। যদিও সেই জল্পনাও খুব বেশিদিন চাপা থাকেনি। কানাঘুষো শোনা গিয়েছিল গোপন সম্পর্কে লিপ্ত উত্তম-সুচিত্রা। যদিও সেই গসিপে সিলমোহর কোনওদিনই দেননি দুই সেলেবের কেউই।

একটা সময় যখন সুচিত্রা সেন অভিনয় থেকে সরে গেলেন, তখন প্রথম যে কারণটা উঠে এসেছিল তালিকায়, তা হল উত্তম কুমার। তাঁর সঙ্গে অভিনয় করতে না পারার কারণেই নাকি তিনি অভিনয় থেকে বিরতি নিচ্ছেন। শোনা যায়, সুচিত্রা সেন নাকি বুঝতেই পারেননি তিনি ঠিক কার সঙ্গে অভিনয় করবেন, পাল্টে যাচ্ছিল ঘরানা, পাল্টাচ্ছিল সময়।

অথচ মৃত্যুর এক সপ্তাহ আগে উত্তম কুমার সেই সুচিত্রা সেনের খোঁজই করেছিলেন। আলো আমার আলো ছবিটি তিনি টিভিতে দেখেছিলেন। মুগ্ধ হয়ে গিয়েছিলেন সুচিত্রা সেনের অভিনয়ে। দেখা করতে চেয়েছিলেন। তখন সুচিত্রা সেন ব্যস্ততম অভিনেত্রী। সময় দিতে পারেননি। জানিয়েছিলেন, পরে কখনও দেখা করবেন। সেই দেখা করা আর হয়ে ওঠেনি তাঁর। আক্ষেপ থেকেই গিয়েছিল। উত্তম কুমার সুচিত্রা সেন মানেই পর্দায় এক ভিন্নস্বাদের সমীকরণ। আজও যা পরতে-পরতে উপভোগ করে চলেছে সিনেভক্তরা।