J&K Encounter: পরপর ২দিন বারামুল্লাতেই এনকাউন্টার, রাতভর অভিযানে নিকেশ লস্কর জঙ্গি

J&K Encounter: জম্মু-কাশ্মীর পুলিশের তরফে টুইট করে জানানো হয়, বারামুল্লার বিন্নের এলাকায় এনকাউন্টারে এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। তাঁর কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।

J&K Encounter: পরপর ২দিন বারামুল্লাতেই এনকাউন্টার, রাতভর অভিযানে নিকেশ লস্কর জঙ্গি
ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 7:32 AM

শ্রীনগর: সপ্তাহের শেষদিনে গুলির শব্দেই ঘুম ভাঙল উপত্যকাবাসীর। ভোরবেলাতেই শুরু হল এনকাউন্টার। রবিবার ভোরে জম্মু-কাশ্মীরের বারামুল্লায় ফের জঙ্গি দমন ও তল্লাশি অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। বারামুল্লার বিন্নের এলাকায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই শুরু হয়। শেষ খবর পাওয়া অবধি এনকাউন্টারে এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। নিহত জঙ্গির কাছ থেকে বিপুল অস্ত্রসস্ত্রও উদ্ধার করা হয়েছে। বাকি জঙ্গিদের খোঁজে জারি রয়েছে তল্লাশি অভিযান।

শনিবারই জম্মু-কাশ্মীরের বারামুল্লায় পুলিশ-নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই হয় লুকিয়ে থাকা কয়েকজন জঙ্গির। ওই অভিযানে এনকাউন্টারে খতম করা হয়েছিল এক জঙ্গিকে। গুলিতে আহত হয়েছিলেন এক পুলিশকর্মী। ওই অভিযানের পরই গতকাল রাতে ফের বারামুল্লায় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ ও নিরাপত্তাবাহিনী। এদিন ভোরে ফের বারামুল্লাতেই জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ শুরু হয়।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে টুইট করে জানানো হয়, বারামুল্লার বিন্নের এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ ও নিরাপত্তা বাহিনী লড়াই চালাচ্ছে। এর কিছুক্ষণ পরই জানানো হয় যে, এনকাউন্টারে এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। তাঁর কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত জঙ্গির নাম ইরসাদ আহমেদ ভাট। বারামুল্লার পাট্টান জেলার বাসিন্দা ছিল ওই যুবক। কোন তাঁর কাছ থেকে একটি একে রাইফেল, দুটি ম্যাগাজিন ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, চলতি বছরই ওই যুবক জঙ্গি সংগঠনে নাম লেখায়। মে মাস থেকেই সক্রিয়ভাবে জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল। লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল ওই যুবক, এমনটাই জানা গিয়েছে।

এদিকে, গতকাল জম্মু-কাশ্মীরের সোপর থেকেও লস্কর-ই-তৈবার দুইজন হাইব্রিড জঙ্গিকে গ্রেফতার করে সোপর পুলিশ। ধৃতদের নাম তারিক আহ ওয়ানি এবং ইসফার আহ ওয়ানি। তারা হাদিপোরা রাফিয়াবাদের চেকপোস্ট ভেঙে পালানোর চেষ্টা করতেই তাদের ধাওয়া করে সোপর পুলিশ। কিছু দূর গিয়ে পলাতক গাড়িটিকে আটক করা হয়। গ্রেফতার হওয়া জঙ্গিদের কাছ থেকে দুটি পিস্তল, দুটি পিস্তলের ম্য়াগাজিন, ১১টি কার্তুজ উদ্ধার হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত জারি রয়েছে।