Corona Outbreak:দেশে একদিনে ১০ হাজারের কম সংক্রমণ, তবে কমল সুস্থ হয়ে ওঠার সংখ্যা

India Corona Cases: গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৯৮২ জন।

Corona Outbreak:দেশে একদিনে ১০ হাজারের কম সংক্রমণ, তবে কমল সুস্থ হয়ে ওঠার সংখ্যা
দেশে কমল সংক্রমণ (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 10:53 AM

নয়া দিল্লি: গতকালের তুলনায় দেশে কমল করোনা সংক্রমণ। তবে উৎসবরের মরশুমে মৃত্যুর সংখ্যা কখনও বাড়ছে কখনও বা কমছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১২৬ জন। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১১ হাজার ৪৫১ জন জন। এদিকে, করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা সামান্য বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৯৮২ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৭ লাখ ৭৫ হাজার ৮৬ জন।

চলতি সপ্তাহে দেশে উত্তোরোত্তর বেড়ে গিয়েছিল মৃত্যুর সংখ্যা। যথেষ্ঠ আতঙ্ক বাড়িয়েছিল গোটা দেশে। এদিকে, ওঠা-নামা করছে দেশের মৃত্যুর গ্রাফ। গতকালের তুলনায় একদিনে মৃত্যু বেড়ে হয়েছে ৩৩২ জন।

এই মুহূর্তে দেশের সবচেয়ে বেশি করোনা সংক্রমণ রয়েছে কেরলে (Kerala)। এদিন নতুন করে প্রায় ৫ হাজার ৪০৪ জনের সংক্রমণের হদিশ মিলেছে শরীরে। মৃত্যু হয়েছে ২৬২ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৮৯৩ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ১৫ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৮৩ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৮৪১ জন।

তবে উত্তর প্রদেশের মতো বড় রাজ্য নিয়ন্ত্রণেই রয়েছে আক্রান্তের সংখ্যা। করোনা বুলেটিন অনুযায়ী সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ৮ জন। রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা খানিকটা নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২৫ জন। আবার মিজ়োরামের মতো ছোটো রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭৩০ ছুঁইছুই। মৃত্যু হয়েছে ১ জনের।

এদিকে এই রাজ্যে একদিনের সংক্রমণ কিছুটা কমলেও দৈনিক মৃত্যু ও পজিটিভিটি রেট কিন্তু উদ্বেগেই রাখছে। সোমবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬০৩ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। পজিটিভিটি রেট ২.৫১ শতাংশ।

উল্লেখযোগ্য ভাবে সুস্থতার সংখ্যাও গত ২৪ ঘণ্টায় কমেছে। রবিবার সুস্থ হয়ে বাড়ি ফিরে যান ৭৭৪ জন। সোমবার সেই সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬৫৭-এ। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ১৬টি। রবিবারের বুলেটিন অনুযায়ী, একদিনে মৃত্যু হয় ১১ জনের। পজিটিভিটি রেট ছিল ২.৪০ শতাংশ। নমুনা পরীক্ষা হয়েছিল ৩০ হাজার ১২৪টি।