Corona Outbreak: ভয় ধরাচ্ছে মৃত্যু, দেশে ফের করোনার বলি ৫২৬

India corona cases: গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৫৩ জন।

Corona Outbreak: ভয় ধরাচ্ছে মৃত্যু, দেশে ফের করোনার বলি ৫২৬
গত দু'দিন ধরে স্থিতিশীল রয়েছে সংক্রমণ (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2021 | 10:35 AM

নয়া দিল্লি: দশ হাজারে নীচে রয়েছে করোনা (Corona) সংক্রমণ। গতকালের তুলনায় কিছুটা কমল দেশের একদিনে করোনা (Corona Virus) আক্রান্তের সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৫৩ জন। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১০ হাজার ৯২৯ জন। এদিকে, করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা সামান্য বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ৪৩২ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৭ লাখ ৪৯ হাজার ৯০০ জন।

চলতি সপ্তাহে দেশে উত্তোরোত্তর বেড়ে গিয়েছিল মৃত্যুর সংখ্যা। যথেষ্ঠ আতঙ্ক বাড়িয়েছিল গোটা দেশে। এদিকে, ওঠা-নামা করছে দেশের মৃত্যুর গ্রাফ। গতকালের তুলনায় একদিনে মৃত্যু বেড়ে হয়েছে ৫২৬ জন।

এই মুহূর্তে দেশের সবচেয়ে বেশি করোনা সংক্রমণ রয়েছে কেরলে (Kerala)। এদিন নতুন করে প্রায় ৬ হাজার ৫৪৬ জনের সংক্রমণের হদিশ মিলেছে শরীরে। মৃত্যু হয়েছে ৪৬৭ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৬৬১ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ১০ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২২৪ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৮৬২ জন।

তবে উত্তর প্রদেশের মতো বড় রাজ্য নিয়ন্ত্রণেই রয়েছে আক্রান্তের সংখ্যা। করোনা বুলেটিন অনুযায়ী সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ৭ জন। রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা খানিকটা নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৬ জন। আবার মিজ়োরামের মতো ছোটো রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪৫৩ ছুঁইছুই। মৃত্যু হয়েছে ১ জনের।

এই রাজ্যের ক্ষেত্রে কোভিডের (Covid-19) দৈনিক নমুনা পরীক্ষা তুলনামূলকভাবে অনেকটাই কম। শুক্রবার সকাল ৯ টা থেকে শনিবার সকাল ৯ টার মধ্যে রাজ্যে মোট করোনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ২৮১ জনের। রাজ্য স্বাস্থ্য দফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী পজিটিভিটি রেট ২.২১ শতাংশ। গত একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭০ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। সুস্থ হয়েছেন ৭৬৪ জন। শতাংশের নিরিখে সুস্থতার হার ৯৮.২৯। একদিনের সংক্রমণে আজও শীর্ষে কলকাতা। ১৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন। দৈনিক মৃত্যুর নিরিখেও শীর্ষে মহানগর। ১৪ জনের মধ্যে ৪ জনই কলকাতার। উত্তর ২৪ পরগনায় ও দক্ষিণ ২৪ পরগনায় যথাক্রমে দুই জন এবং তিন জন মারা গিয়েছেন।

আরও পড়ুন: Nandigram: ‘শহিদ নিশিকান্তকে খুন করিয়েছেন শুভেন্দুই’, নন্দীগ্রাম রাজনীতিতে চাঞ্চল্যকর মোচড়