৫০ ফুট গভীর অন্ধকার কুয়োয় ২ দিন- ১ রাত, কোনওমতে প্রাণ বাঁচল ১৯ জনের, মৃত ১১

দুর্ঘটনার রাত থেকেই শুরু হয় উদ্ধারকার্য। প্রথমদিন মোট ৩টি দেহ উদ্ধার হয়। এরপর গতকাল আরও ৮টি দেহ উদ্ধার হয়। জীবীত অবস্থায় উদ্ধার করা হয় ১৯ জনকে।

৫০ ফুট গভীর অন্ধকার কুয়োয় ২ দিন- ১ রাত, কোনওমতে প্রাণ বাঁচল ১৯ জনের, মৃত ১১
জীবীত অবস্থায় উদ্ধার করা গিয়েছে ১৯ জনকে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 6:36 AM

বিদিশা: পুরোদমে এগোচ্ছে উদ্ধারকার্য, বাড়ছে মৃতের সংখ্যাও। মধ্ প্রদেশের বিদিশায় কুয়োয় ৩০ জনের পড়ে যাওয়ার ঘটনায় এখনও অবধি উদ্ধার হল মোট ১১টি মৃতদেহ। গতকাল দুপুরেই একটি দেহ উদ্ধার হয়, এরপর বিকেল ও রাতে আরও ৭টি দেহ উদ্ধার করা হয় ওই ৫০ ফুট গভীর কুয়ো থেকে।

বৃহস্পতিবার মধ্য প্রদেশের গঞ্জ বাসোদায় এক নাবালক খেলতে গিয়ে কুয়োয় পড়ে যায়। তাকে উদ্ধার করতেই এগিয়ে আসে গ্রামবাসীরা। কিন্তু অধিকাংশই কুয়ো ঢাকা দেওয়ার জন্য় রাখা সিমেন্টের চাঁইয়ের উপর দাঁড়িয়ে ছিলেন। একসঙ্গে এতজনের ভার সহ্য করতে না পেরে ভেঙে যায় ওই ঢাকনাটি। কুয়োর ভিতরেই আটকে পড়েন ৩০ জন।

সেদিন রাত থেকেই শুরু হয় উদ্ধারকার্য। প্রথমদিন মোট ৩টি দেহ উদ্ধার হয়। এরপর গতকাল আরও ৮টি দেহ উদ্ধার হয়। জীবীত অবস্থায় উদ্ধার করা হয় ১৯ জনকে। এরা সকলেই লাল পাতার গ্রামের বাসিন্দা বলে জানা গিয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন প্রধান নরেন্দ্র মোদীও। প্রধানমন্ত্রীর দফতরের তরফে টুইট করে মৃতদের পরিবার পিছু দুই লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করা হয়। অন্যদিকে, রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও গতকালই মৃতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা অর্থসাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন। ভবিষ্যতেও সবরকমভাবে সাহায্য করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি। আরও পড়ুন: পদ অনিশ্চিত, এরই মধ্যে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ ইয়েদুরিয়াপ্পার 

COVID third Wave