‘অ-তৃণমূলি নেতারা ভাষণ শুরুর আগেই চলে গিয়েছে’, দাবি বিজেপির

21 July 2021: আজ বাংলার বাইরে শরদ পাওয়ার, পি চিদম্বরম, প্রিয়াঙ্কা চতুর্বেদীর মতো নেতা-নেত্রীরা উপস্থিত ছিলেন বলে জানিয়েছে তৃণমূল (TMC)।

'অ-তৃণমূলি নেতারা ভাষণ শুরুর আগেই চলে গিয়েছে', দাবি বিজেপির
মমতাকে কটাক্ষ বিজেপির
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2021 | 4:54 PM

নয়া দিল্লি: তৃণমূলের শহিদ দিবস এ বার আর শুধু বাংলায় সীমাবদ্ধ ছিল না। জাতীয় স্তরের বহু নেতাই এ দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শুনতে উপস্থিত হয়েছিলেন, যার মধ্যে উল্লেখযোগ্য পি চিদম্বরম বা এনসিপি নেতা শরদ পাওয়ারের নাম। ২০২৪-এর লক্ষ্যে যে মমতার এই কর্মসূচি, তা আগে থেকেই আঁচ করেছিল রাজনৈতিক মহল। আর একুশের সেই মঞ্চ থেকে একেবারে সরাসরি তৃতীয় ফ্রন্ট গঠনের ডাক দিলেন তৃণমূলনেত্রী। মমতার সেই বক্তব্যের পর বিজেপি নেতা অমিত মালব্যের দাবি, জাতীয় স্তরে অনেক নেতাই এ দিন মমতার পুরো বক্তব্য শোনেননি।

‘শহিদ দিবস’-এ মমতার ভাষণ শেষ হওয়ার পরই টুইট করেন অমিত মালব্য। তিনি মমতার বক্তব্যের রেশ টেনে লিখেছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় নেতা-নেত্রীদের কলকাতায় এক জনসভায় যোগ দেওয়ার ডাক দিয়েছেন, জোট গঠনের জন্য। উনি সেটা করতেই পারেন। তবে ওনার জেনে রাখা উচিৎ যে, এ দিন তৃণমূল ছাড়া অন্যান্য দলে যে সব নেতা-নেত্রীদের ভাষণ শোনার জন্য নিমন্ত্রণ জানানো হয়েছিল, তার মধ্যে অনেকেই ভাষণ শুরুর আগেই উঠে চলে গিয়েছেন।’ যদিও এই দাবির প্রমাণ দেননি বিজেপি নেতা।

একইসঙ্গে অপর একটি টুইটে মমতার আক্রমণের জবাব দিয়েছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। এ দিন বিজেপিকে ‘ভাইরাস’ বলে কটাক্ষ করেছেন মমতা। তিনি বলেছেন, ‘করোনা ভাইরাস আপনারা দেখেছেন। কিন্তু বিজেপিতে তার থেকেও বড় বড় ভাইরাস আছে।’ তৃণমূল নেত্রীর সেই মন্তব্যের জবাবে অমিত মালব্য লিখেছেন, ‘বিজেপিকে ভাইরাস বলেছেন মমতা। এর থেকেই বোঝা যায় আসলে মমতার কাছে কোনটা বেশি গুরুত্বপূর্ণ। অতিমারির বিরুদ্ধে লড়াই করার কোনই ইচ্ছাই নেই মমতার।’

উল্লেখ্য, এ দিন বাংলার বাইরে বিভিন্ন রাজ্যে মমতার ভাষণ শোনানো হয়েছে। সেখানে উপস্থিত অ-তৃণমূলি নেতা-নেত্রীদের ধন্যবাদও জানিয়েছেন মমতা। শুরুতেই তিনি বলেন, ‘শরদ পাওয়ারজি আপনার উপস্থিতির জন্য আমরা কৃতজ্ঞ। এনসিপির সব নেতাদের ধন্যবাদ।’ প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম, কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং, রাম গোপাল যাদব (সমাজবাদী পার্টি), জয়া বচ্চন, সঞ্জয় সিং (আপ), মনোজ ঝা (আরজেডি), প্রিয়াঙ্কা চতুর্বেদী (শিব সেনা) সহ অন্যান্য নেতাদের সম্মান জানিয়েছেন মমতা। ডিএমকে, টিআরএসের প্রতিনিধিদেরও অভিনন্দন জানান নেত্রী। অন্যন্য ভাষাভাষির নেতাদের জন্য এ দিন তাঁর বক্তব্যের মধ্যে মিশে ছিল ইংরেজি, হিন্দিও। আরও পড়ুন: ‘পেগাসাস…ফেরোসাস!’ ফোনের ক্যামেরা সিল করে মমতা বললেন, ‘কেন্দ্রকে প্লাস্টার করে দাও’