J&K Encounter: টানা ১২ ঘণ্টা ধরে চলল রুদ্ধশ্বাস গুলির লড়াই, উপত্যকায় সেনার গুলিতে ঝাঁঝরা ৩ লস্কর জঙ্গি

Pulwama Encounter: মৃত তিন জঙ্গিরই পরিচয় ইতিমধ্যেই জানা গিয়েছে। এক জঙ্গির নাম জুনেইদ শেরগজরি। গত মাসের ১৩ তারিখে কাশ্মীর পুলিশের কর্মী রেয়াজ আহমেদকে গুলি করে খুনের ঘটনায় এই জুনেইদ জড়িত ছিল বলেই জানা গিয়েছে।

J&K Encounter: টানা ১২ ঘণ্টা ধরে চলল রুদ্ধশ্বাস গুলির লড়াই, উপত্যকায় সেনার গুলিতে ঝাঁঝরা ৩ লস্কর জঙ্গি
জঙ্গিদের খোঁজে চলছে তল্লাশি অভিযান।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 1:59 PM

পুলওয়ামা: একের পর এক জঙ্গি দমন অভিযানে মিলছে সাফল্য। ফের একবার উপত্যকায় জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। শনিবারের পর রবিবারও উপত্যকায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই শুরু হয়। পুলওয়ামায় এনকাউন্টারে তিন জঙ্গিকে নিকেশ করা হয়েছে বলে জানা গিয়েছে। ওই জঙ্গিরা লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল বলেই জানা গিয়েছে।

এ দিন ভোরেই জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়, কাশ্মীরের পুলওয়ামার দ্রাবগামে অভিযান শুরু হয়েছে। এখনও অবধি তিন জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে। বাকিদের খোঁজে এলাকাজুড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। মৃত জঙ্গিদের কাছ থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে।

মৃত তিন জঙ্গিরই পরিচয় ইতিমধ্যেই জানা গিয়েছে। এক জঙ্গির নাম জুনেইদ শেরগজরি। গত মাসের ১৩ তারিখে কাশ্মীর পুলিশের কর্মী রেয়াজ আহমেদকে গুলি করে খুনের ঘটনায় এই জুনেইদ জড়িত ছিল বলেই জানা গিয়েছে। অপর দুই জঙ্গির নাম ফাজিল নাজ়ির ভাট ও ইরফান আহ মালিক। তিনজনই লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত।

পুলিশের তরফে জানানো হয়েছে, গোপন সূত্রে পুলওয়ামায় জঙ্গি লুকিয়ে থাকার খবর পাওয়ার পরই শনিবার বিকেলে ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করা হয়। রাতেই এক জঙ্গিকে নিকেশ করা হয়। এরপরও টানা গুলির লড়াই চলে। প্রায় ১২ ঘণ্টা ধরে অভিযান চলার পর এ দিন ভোর পাঁচটায় জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, আরও দুইজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ওই তিন জঙ্গিই স্থানীয় বলে জানা গিয়েছে। তাঁদের কাছ থেকে দুটি একে-৪৭ রাইফেল, একটি পিস্তল সহ একাধিক অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

এর আগে শনিবারও কুলগামে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। ওই অভিযানে এক হিজবুল মুজাহিদ্দিন জঙ্গিকে নিকেশ করা হয়। এরপরই শনিবার বিকেল থেকে ফের একটানা তল্লাশি ও জঙ্গি দমন অভিযান চালানো হয় পুলওয়ামায়।