India corona Update: দেশে মৃত্যু বেড়ে ৩০৯! একদিনে আক্রান্ত ৩০ হাজারের বেশি

India corona Update: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৭৭৩ জন।

India corona Update: দেশে মৃত্যু বেড়ে ৩০৯! একদিনে আক্রান্ত ৩০ হাজারের বেশি
দেশের করোনা সংক্রমণ স্থিতিশীল প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 4:17 PM

নিউ দিল্লি: ওঠা নামা করছে করোনা সংক্রমণের গ্রাফ। পরপর কয়েকদিন সংক্রমণ তিরিশ হাজারের গণ্ডি ছাড়ালেও গতকালের তুলানায় রবিবারে কিছুটা কম আক্রান্তের সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৭৭৩ জন। গতকাল ৩৫ হাজার ৬৬২ জন আক্রান্ত হয়েছিলেন। দু’সপ্তাহ আগেও এই সংখ্যাটা বেড়ে গিয়ে প্রায় ৪৫ হাজারের গণ্ডি ছুঁয়েছিল। এরপর এক ধাক্কায় তা কমে দাঁড়ায় ৩৩ হাজারে। পরপর কয়েকদিন সংখ্যাটা ৩০ হাজারের নীচেই ছিল। পরে সংখ্যাটা আবার ৩০ হাজার ছাড়ায়। দেশের মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩ কোটি ৩৪ লাখ ৪৮ হাজার ১৬৩ জন। গতকাল আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ৮১ হাজার ৭২৮।

এদিকে,গতকালের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা অনেকটাই বেড়েছে। আজ সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ৯৪৫ জন। কিন্তু স্থিতিশীল হচ্ছে না মৃত্যুর গ্রাফ। গত দু’দিন আগেও দৈনিক মৃত্যুর সংখ্যা একধাক্কায় ৩০০ ছাড়িয়েছিল। গতকাল অনেকটাই কমে যায় সেই সংখ্যাটা। কিন্তু আজ ফের ৩০০ ছাড়াল মৃত্যু। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০৯ জনের । গতকালের পরিসংখ্যান অনুযায়ী ২৮১ জনের মৃ্ত্যু হয়েছে।

তবে কেরলে হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর পরিসংখ্যানও। এই করণেই চিন্তার ভাঁজ পড়েছে প্রশাসনের কপালে। এখনও আক্রান্তের নিরিখে দেশে প্রথম স্থানে রয়েছে কেরল। তবে গত ২৪ ঘণ্টায় কিছুটা কম হয়েছে আক্রান্ত। নতুন করে সেখানে ১৯ হাজার ৩২৫ জনের শরীরে সংক্রমণ মিলেছে।বিগত কয়েক দিনে আক্রান্তের নিরিখে তামিলনাড়ু দ্বিতীয় স্থানে থাকলেও তাকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এল এবার মহারাষ্ট্র। বাণিজ্য নগরীর রাজ্যে ক্রমশ বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৯১ জন। তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানেও কিছুটা বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৫৩ জনের শরীরে সংক্রমণের হদিশ মিলেছে। এখনও অবধি এই দুই রাজ্যে মৃত্যুর মোট সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৪৬৯ ও ৩৫ হাজার ৩১০ দাঁড়িয়েছে।

আক্রান্তের নিরিখে দেশের মধ্যে সপ্তম স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এখনও সাতশোর আশেপাশে ঘোরাঘুরি করছে সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে আক্রান্ত হয়েছেন ৭২৮জন। সরকারি তথ্য বলছে মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৪১ জনের।

আরও পড়ুন: Punjab: অমরিন্দরের পদে বসতে নারাজ অম্বিকা সোনি, মুখ্যমন্ত্রী নির্বাচনে রাহুলকে দিলেন বিশেষ পরামর্শ

এদিকে, উত্তর প্রদেশের মতো বড় রাজ্যে কিন্তু সংক্রমণের রিপোর্ট অনেকটাই কম। গোটা রাজ্যে দৈনিক মোট আক্রান্ত হয়েছেন মাত্র ৯ জন। বিগত এক সপ্তাহ ধরে এই রাজ্যে মৃতের সংখ্যা ৫০ এর নীচেই রয়েছে। তবে মোট মৃতের সংখ্য়া ২২ হাজারের আশে পাশেই ঘোরাঘুরি করছে। অন্যদিকে, রাজধানী দিল্লিতে আক্রান্ত হয়েছেন ৪১ জন।

আরও পড়ুন: World Marrow Donor Day: মারাত্মক ব্লাড ডিসঅর্ডারগুলির একমাত্র চিকিত্‍সা বোন ম্যারো ট্রান্সপ্লান্ট! বিশেষজ্ঞরা কী বলছেন?

কেরলের পাশাপাশি মিজ়োরামের মতো ছোটো রাজ্যেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। দৈনিক আক্রান্ত হয়েছেন ১ হাজার ১০৪ জন। মোট ৭৯ হাজার ১৭১ জন এখনও অবধি আক্রান্ত হয়েছেন। টিকাকরণের দিকে নজর রাখলে দেখা যাবে দেশে মোট ৮০ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ৩৩১ জবের টিকাকরণ হয়েছে। গতকাল ১৫ কোটি ৫৯ হাজার ৮৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।