Corona Virus: ওমিক্রন আতঙ্কের মধ্যেই স্বস্তি দেশের দৈনিক করোনা গ্রাফে, পরপর দু’দিন ৬ হাজারের ঘরেই সংক্রমণ!

Corona Cases in India: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৩১ জন।

Corona Virus: ওমিক্রন আতঙ্কের মধ্যেই স্বস্তি দেশের দৈনিক করোনা গ্রাফে, পরপর দু'দিন ৬ হাজারের ঘরেই সংক্রমণ!
গত দু'দিন ধরে স্থিতিশীল রয়েছে সংক্রমণ (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 12:22 PM

নয়া দিল্লি: বছর শেষের দিকে। উৎসবরের মেজাজে অনেকেই। তার মধ্যে আতঙ্ক করোনার নতুন ভ্যারিয়েন্টের। বিশ্বের পাশাপাশি সারা দেশে দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। একমাসেই বিশ্বের ১০৮টি দেশে ছড়িয়ে পড়েছে নতুন ভ্যারিয়েন্ট। তবে এর মধ্যেও স্বস্তি মিলেছে দেশের দৈনিক করোনাগ্রাফে। পরপর কয়েকদিন করোনা সাত হাজারে থাকার পর গত দু’দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা ছয় হাজারে রয়েছে।

গোটা দেশের সার্বিক করোনাগ্রাফে সামান্য পরির্বতন লক্ষ্য করা গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৩১ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৬ হাজার ৯৮৭ জন। যা গতকালের তুলনায় সামান্য কম। একদিনে করোনার বলি হয়েছেন ৩১৫ জন।

একদিনে সক্রিয় রোগীর সংখ্যা এক ধাক্কায় অনেকটাই বেড়েছে । দৈনিক আক্রান্ত হয়েছেন ২৬৬ জন। মোট ৭৫ হাজার ৮৪১ জন সক্রিয় রোগী রয়েছেন। এদিকে,দেশে ৭ হাজার ১৪১ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৩৭ হাজার ৪৯৫ জন করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন।

তবে আক্রান্তের নীরিখে এখনও দেশের দক্ষিণের রাজ্যগুলিই এগিয়ে। তার মধ্যে প্রথমে রয়েছে কেরল। সেখানে একদিনে ১ হাজার ৮২৪ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৬৮ জনের। দ্বিতীয় স্থানে আছে মহারাষ্ট্র। চলতি মাসে সেখানে করোনা আক্রন্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। সেখানে ১ হাজার ৬৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু ১৭ জনের। আগের তুলানয় যেই সংখ্যাটা অনেকটাই কমেছে। তৃতীয়স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৬১০জন। মৃত্যু হয়েছে ১০ জনের।

এদিকে উত্তরপ্রদেশের মতো বড় রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন মাত্র ৫৭ জন। মৃত্যুর সংখ্যা নেই। অন্যদিকে, দিল্লিতে বিগত কয়েকমাস নিয়ন্ত্রণে থাকলেও ধীরে-ধীরে বেড়েছে আক্রান্তের সংখ্যা। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ২৯০ মানুষ। মৃত্যু হয়েছে ১ জনের

এই রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫৪৪ জন। একদিনে মৃত্যু হয়েছে ৫ জনের। যদিও গতকালের তুলনায় অনেকটাই বেড়েছে সংক্রমণ।

এদিকে, দু’দিনেই ৪০০ থেকে ৫০০-এ পৌঁছে গেল দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭৮-এ। গতকালই এই সংখ্যাটি ছিল ৪২২। অর্থাৎ একদিনেই ৩৭ শতাংশ বেড়েছে ওমিক্রন সংক্রমণ।

আরও পড়ুন: Omicron Cases in India: ওমিক্রনের ‘বড়দিন’! দেশে একদিনেই সংক্রমণ বাড়ল ৩৭ শতাংশ