“কৃষকরা বিষ খেলে অসুবিধা নেই, পিৎজা খেলেই খবর!”, সমালোচকদের কড়া জবাব দিলজিতের

লঙ্গরের আয়োজন করতে না পারায় আন্দোলনরত কৃষকদের মধ্যে কয়েকশো পিৎজা বিতরণ করা হয়। সেই ছবি ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক।

কৃষকরা বিষ খেলে অসুবিধা নেই, পিৎজা খেলেই খবর!, সমালোচকদের কড়া জবাব দিলজিতের
প্রতিবাদে মুখর দিলজিৎ। ছবি: সংগৃহীত।
Follow Us:
| Updated on: Dec 14, 2020 | 5:13 PM

নয়া দিল্লি: কৃষকরা পিৎজা খাচ্ছেন। আর সেই দৃশ্যেই তোলপাড় দেশ। সমালোচকদের একাংশের দাবি, আন্দোলন এখন পাঁচ তারা হোটেলে পরিণত হয়েছে। তাদের চুপ করাতেই টুইটে কটাক্ষ করলেন অভিনেতা-গায়ক দিলজিৎ দোসঞ্জ (Diljit Dosanjh)। সমালোচকদের মুখ বন্ধ করতে তিনি একটি ছবি টুইট (Tweet) করেন, তাতে লেখা- “কৃষকরা বিষ খেলে কোনও অসুবিধা নেই, পিৎজা খেলেই তা খবর হয়ে যায়।” ছবির ক্যাপশনে লেখেন, “সাবাশ, খুব দুঃখ হচ্ছে নাহ?”

গত সপ্তাহে দিল্লি-হরিয়ানা সীমান্তে আন্দোলনরত কৃষকদের মধ্যে কয়েকশো পিৎজা (Pizza) বিতরণ করা হয়। নিমেষেই ভাইরাল (Viral) হয়ে যায় সেই ছবি। যে চার যুবক পিৎজার ব্যবস্থা করেছিলেন, তাঁরা জানান, সেইদিন লঙ্গরের ব্যবস্থা না করতে না পারায় শপিং মল থেকে পিৎজা তৈরির পাউরুটি কিনে আনা হয়।

কৃষকদের পিৎজা খাওয়া নিয়ে একাংশ যেমন সমালোচনায় মুখর হয়েছে, আবার আরেক অংশ প্রশংসাও করেন। সমালোচকদের মতে, গুরুত্ব হারিয়েছে কৃষক আন্দোলন। পিৎজা , ম্যাসাজ চেয়ার – সবমিলিয়ে এটা এখন পাঁচতারা হোটেলের স্পা-তে পরিণত হয়েছে। তবে কৃষক আন্দোলনে সমর্থনকারীরা বলেন, “পিৎজার সমস্ত উপকরণই কৃষকদের তৈরি। তাই তাদের সেই পিৎজা খাওয়ার অধিকারও রয়েছে।”

Diljit Dosanjh

কৃষক আন্দোলনে সমর্থন জানাতে দিল্লি সীমান্তেও হাজির হয়েছিলেন দিলজিৎ দোসঞ্জ। ছবি: ANI

আরও পড়ুন: আজ দিনভর অনশনে কৃষকরা, সঙ্গী অরবিন্দ কেজরীবালও

দিলজিৎ দোসঞ্জ প্রথম থেকেই কৃষক আন্দোলনের সমর্থন করে এসেছেন। তিনি সম্প্রতি আন্দোলনে এসে যোগ দেন, কৃষকদের উদ্দেশ্যে গানও করেন। টুইটেও তিনি লাগাতার কৃষকদের সমর্থন জানিয়েছেন। দিলজিতের পোস্ট শেয়ার করেছেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। আন্দোলনে সমর্থন করা নিয়ে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)-র সঙ্গে টুইটার যুদ্ধেও জড়িয়েছেন তিনি।

আরও পড়ুন: কর্মীদের সুরক্ষা ও ব্যবসার স্বার্থে বজরং দলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি ফেসবুক, জানাল ওয়াল স্ট্রিট জার্নাল