Amritpal Singh: ডেনিমের জিনস-চোখে সানগ্লাস পরে দিল্লির রাস্তায় নিখোঁজ অমৃতপাল, সিসি-ফুটেজে শোরগোল

দিল্লির রাস্তায় হাঁটছে নিখোঁজ অমৃতপাল সিং, ধরা পড়ল সিসি-ফুটেজে।

Amritpal Singh: ডেনিমের জিনস-চোখে সানগ্লাস পরে দিল্লির রাস্তায় নিখোঁজ অমৃতপাল, সিসি-ফুটেজে শোরগোল
দিল্লির রাস্তায় অমৃতপাল সিং।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 5:58 PM

নয়া দিল্লি: অমৃতপাল সিংয়ের (Amritpal Singh) হদিশ পেতে হন্যে হয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। অথচ দিন সাতেক আগেই দিল্লির রাস্তা (Delhi Road) দিয়ে হেঁটে গিয়েছে অমৃতপাল। তবে একবারে অন্য লুক-এ। পরনে ডেনিমের জিনস সঙ্গে শার্টের উপর জ্যাকেট। গলা দিয়ে ঝোলানো রয়েছে স্কার্ফ। চোখে সানগ্লাস। মাথায় নেই পাগড়ি। তবে মুখে রয়েছে মাস্ক। শুনতে অবিশ্বাস্য লাগলেও সম্প্রতি প্রকাশিত সিসিটিভি ফুটেজে অমৃতপালের এমনই ছবি ধরা পড়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভিন্ন পোশাকে, পাগড়ি ছাড়া দিল্লির রাস্তা দিয়ে অমৃতপালের হেঁটে যাওয়ার ছবিটি গত ২১ মার্চের। অর্থাৎ গত ১৮ মার্চ অমৃতপালকে গ্রেফতার করতে পঞ্জাবে যায় পুলিশ। তার তিনদিন পরই দিল্লির রাস্তায় অমৃতপালের হেঁটে যাওয়ার ছবি সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। অর্থাৎ পুলিশ যখন তাঁকে ধরতে পঞ্জাব যায়, তখন অমৃতপাল দিল্লির দিকে পাড়ি দেয়। পুলিশের চোখে ধুলো দিতেই সে পাগড়ি ছেড়ে চোখে সানগ্লাস ও মুখে মাস্ক চড়িয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। অমৃতপালের সঙ্গে তার সঙ্গী পাপালপ্রীতের একটি ছবিও ধরা পড়েছে সিসিটিভি ফুটেজে। তার মুখেও মাস্ক ছিল।

সপ্তাহ খানেক আগেও একটি সিসিটিভি ফুটেজে অমৃতপালের দৌড়ে পালানোর দৃশ্য ফুটে উঠেছিল। সেবার পঞ্জাবের রাস্তায় অমৃতপাল ও তার সঙ্গীর দৌড়ে পালানোর ভিডিয়ো ধরা পড়েছিল। ফুটেজটিতে দেখা যায়, অমৃতপাল ও তার সঙ্গী পুলিশ দেখে দৌড়ে পালাচ্ছে এবং একটি বাড়িতে আশ্রয় নেয়। কী ভাবে অমৃতপাল ও তার সঙ্গী পুলিশের চোখে ধুলো দিয়ে রাজ্য ছেড়ে পালায়, তা এই সিসিটিভি ফুটেজেটিতে অনেকটাই স্পষ্ট।

সূত্রের খবর, অমৃতপাল সিং এবং পাপালপ্রীত সিং হরিয়ানার কুরুক্ষেত্র হয়ে দিল্লিতে এসেছিল। তবে তারা এখনও দিল্লিতে আত্মগোপন করে রয়েছে নাকি রাজধানী থেকে চম্পট দিয়েছে, সে ব্যাপারে পুলিশের কাছে স্পষ্ট কোনও তথ্য নেই।

তবে সোমবার সোশ্যাল মিডিয়ায় অমৃতপাল সিং ও পাপালপ্রীতি সিংয়ের একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে তাদের এনার্জি ড্রিঙ্ক পান করতে দেখা যাচ্ছে। যদিও তাদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করার আগের ছবি বলে পুলিশের দাবি।

আবার সম্প্রতি এক মিডিয়া রিপোর্টে প্রকাশিত হয়েছে, বর্তমানে প্রতিবেশী দেশ, নেপালের কাঠমাণ্ডুতে গা-ঢাকা দিয়ে রয়েছে অমৃতপাল সিং। এমনকি ভুয়ো পাসপোর্ট ব্যবহার করে অমৃতপাল সীমান্ত পেরিয়ে অন্যত্র পালানোর চেষ্টা করছে বলে সূত্রের খবর। তার সেই চেষ্টা রুখতে ইতিমধ্যে নেপাল প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে। সবমিলিয়ে, অমৃপাল কোথায় রয়েছে, তা নিয়ে এখনও ধোঁয়াশা জারি। আর তার হদিশ পেতে হন্যে হয়ে খুঁজছে পুলিশ।