Aryan Khan Drug Case: আর কোনও পার্টি নয়, জন্মদিনে এনসিবির দফতরেই দেখা মিলল আরিয়ানের

Aryan Khan Appear in NCB Office: এ দিন জন্মদিন থাকলেও সকালেই এনসিবির দফতরে পৌঁছে যান আরিয়ান। সেখানে বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর হাজিরার খাতায় সই করে ফের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন তিনি।

Aryan Khan Drug Case: আর কোনও পার্টি নয়, জন্মদিনে এনসিবির দফতরেই দেখা মিলল আরিয়ানের
এনসিবির দফতরে আরিয়ান খান। ছবি:PTI
Follow Us:
| Updated on: Nov 12, 2021 | 6:06 PM

মুম্বই: মাদক কাণ্ডে (Mumbai Cruise Drug Case) নাম জড়ানোর পরই জীবন থেকে এক প্রকার উধাও হয়েছে খুশি-আনন্দ।এ বারের জন্মদিনও তাই এনসিবি(NCB)-র দফতরেই কাটাতে হল শাহরুখ পুত্র আরিয়ান খান(Aryan Khan)কে। জামিনের শর্ত পূরণে প্রতি সপ্তাহেই এনসিবি দফতরে হাজিরা দিতে হচ্ছে আরিয়ান খানকে। শুক্রবার তাঁর জন্মদিন থাকলেও আদালতের নির্দেশ মতোই এনসিবি দফতরে গিয়ে সাক্ষর করে এলেন তিনি।

মুম্বইয়ে প্রমোদতরী থেকে মাদক উদ্ধারের (Mumbai Cruise Drug Case) ঘটনায় এনসিবির হাতে গ্রেফতার হয়েছিলেন আরিয়ান খান। ২৮ দিন হাজতবাস করে বাবার জন্মদিনের ঠিক আগেই জামিনে বাড়ি ফিরেছিলেন আরিয়ান খান (Aryan Khan)। তবে বম্বে হাই কোর্টের তরফে দেওয়া ওই জামিনের অন্যতম শর্ত ছিল  বিশেষ আদালতের অনুমতি ছাড়া দেশ ছেড়ে যেতে পারবেন না আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচা।

এনডিপিএস আদালতে (NDPS Court) তাদের পাসপোর্ট (Passport) জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এছাড়াও প্রতি শুক্রবার তাদের সকাল ১১টা থেকে দুপুর ২টোর মধ্যে এসে হাজিরা দিতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়। আদালতের সেই নির্দেশ মতোই গত সপ্তাহের শুক্রবারও আরিয়ান সহ বাকিরা এনসিবি অফিসে আসেন এবং হাজিরা খাতায় সই করে যান।

এ দিন জন্মদিন থাকলেও সকালেই এনসিবির দফতরে পৌঁছে যান আরিয়ান। সেখানে বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর হাজিরার খাতায় সই করে ফের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন তিনি। মাদককাণ্ডে জামিন পাওয়ার পর থেকেই যাবতীয় লাইমলাইট এড়িয়ে চলার চেষ্টা করছেন আরিয়ান।

জামিনের শর্ত পূরণে প্রতি সপ্তাহে এনসিবির দফতরে হাজিরা দিলেও, জামিনের অপর শর্ত পূরণ এখনও করেননি আরিয়ান। আদালকের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল, মাদককাণ্ডের তদন্তে আরিয়ান সহ বাকি অভিযুক্তরা যেন পূর্ণ সহযোগিতা করে।

সম্প্রতিই এনসিবির জ়োনাল অফিসার সমীর ওয়াংখেড়ের হাত থেকে তদন্তভার এনসিবির দিল্লি শাখার হাতে তুলে দেওয়া হয়। এরপরই আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট ও অচিত কুমারকে এনসিবির বিশেষ তদন্তকারী দলের তরফে জিজ্ঞাসাবাদের জন্য সমন জারি করা হয়। আরবাজ ও অচিত কুমার হাজিরা দিলেও আরিয়ান খান সেই সমন এড়িয়ে যান। অনুুপস্থিতির কারণ হিসাবে তিনি জানান, জ্বর আসায় জিজ্ঞাসাবাদের জন্য যেতে পারেননি তিনি। সূত্রের খবর, ওই দিন আরবাজ মার্চেন্ট ও অচিত কুমারকে টানা নয় ঘণ্টা ধরে জেরা করেন এনসিবির আধিকারিকরা।

একা আরিয়ানই নন, শাহরুখ খানের ম্যানেজার পুজা দাদলানিও পুলিশি জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাচ্ছেন বলে জানা গিয়েছে। এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ঘুষ নেওয়ার যে অভিযোগ উঠেছে, তার তদন্তেই মুম্বই পুলিশের বিশেষ তদন্তকারী দলের তরফে পুজা দাদলানিকে অন্যতম সাক্ষী হিসাবে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল।

প্রভাকর সেইল নামক এনসিবির এক সাক্ষীর দাবি, শাহরুখ খানের কাছ থেকে প্রথমে ২৫ কোটি টাকা আদায়ের পরিকল্পনা করা হয়েছিল। পরে ১৮ কোটি টাকায় রফা হয়। আরিয়ানকে ছাড়াতে পুজা দাদলানি ইতিমধ্যেই ৫০ লক্ষ টাকা দিয়েছিলেন বলে দাবি।