Assembly Election Results 2022 Date: সাঙ্গ হয়েছে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন, ১০ মার্চেই হবে রাজনৈতিক দলগুলির ভাগ্য নির্ধারণ

Assembly Election Results 2022 Tomorrow: পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন (Assembly Elections 2022) সমাপ্ত হয়েছে। চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে ১০ মার্চ।

Assembly Election Results 2022 Date: সাঙ্গ হয়েছে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন, ১০ মার্চেই হবে রাজনৈতিক দলগুলির ভাগ্য নির্ধারণ
ছবি : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2022 | 9:02 AM

নয়া দিল্লি : পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন (Assembly Elections 2022) সমাপ্ত হয়েছে। গতকালই শেষ দফার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শেষ দফায় ভোট হয়েছে দেশের সর্বাধিক জনবহুল রাজ্য উত্তর প্রদেশে। উত্তর প্রদেশে সাত দফায় নির্বাচন ছিল। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু করে ৭ মার্চ অবধি সাত দফায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৪০৩ টি বিধানসভাকেন্দ্র সমন্বিত উত্তর প্রদেশে (UP Assembly Election 2022)। পঞ্জাব, উত্তরাখণ্ড এবং গোয়ায় এক দফায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১১৭ টি বিধানসভাকেন্দ্র সমন্বিত পঞ্জাবে (Punjab Assembly Election 2022) ভোটগ্রহণ হয়েছে ২০ ফেব্রুয়ারি। ৭০ বিধানসভার উত্তরাখণ্ডে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ১৪ ফেব্রুয়ারি। মণিপুরে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে দুই দফায়। ২৮ ফেব্রুয়ারি এবং ৫ মার্চ ভোটগ্রহণ হয় উত্তর-পূর্বের এই রাজ্যে। ভোটগ্রহণ শেষ। এখন পালা ফলাফলের। ১০ মার্চ হবে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা। এই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল দেখতে সরাসরি চোখ রাখুন টিভি৯ বাংলায়। সব খবর সবার আগে পৌঁছে দেবে।

একে একে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন সমাপ্ত হয়েছে। উত্তর প্রদেশে জোর টক্কর হয়েছে বিজেপি এবং সপার। পঞ্জাবে আপ এবং কংগ্রেস। গোয়ায় নিজেদের উপস্থিতি তৈরি করতে মরিয়া হয়ে অন্য দল থেকে নেতা-নেত্রীদের তৃণমূলে যোগদান করানো হয়েছিল। এইসব সমীকরণের অবসান হবে ১০ মার্চ। তবে তার আগে গতকাল প্রকাশ হয়েছে টিভি৯ নেটওয়ার্ক ও পোলস্ট্র্যাটের যৌথ উদ্যোগে বুথ ফেরত সমীক্ষা।

টিভি৯ নেটওয়ার্কের বুথ ফেরত সমীক্ষায় উঠে এসেছে যে, উত্তর প্রদেশে টানা দ্বিতীয়বারের জন্য ক্ষমতা ধরে রাখতে পারে বিজেপি। দ্বিতীয় স্থানে থাকতে পারে সপা। এরপর থাকতে পারে মায়াবতীর বিএসপি। মহিলা ভোটারকে টার্গেট করে প্রচারে জোর বাড়ালেও নির্বাচনে খুব বেশি সুবিধা করতে নাও পারে কংগ্রেস। পঞ্জাবে এইবার আপের ক্ষমতায় আসার প্রবল সম্ভাবনা রয়েছে। টিভি৯ নেটওয়ার্কের বুথ ফেরত সমীক্ষা সেরকমই ইঙ্গিত দেয়। গোয়ায় ক্ষমতায় আসতে পারে । তৃণমূলের দখলে আনা আসন সংখ্যার বিষয়ে বুথ ফেরত সমীক্ষা থেকে কোনও স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। উত্তরাখণ্ডে বিজেপিকে সরিয়ে ক্ষমতায় আসতে পারে কংগ্রেস। তবে এই সমীক্ষার ফলাফল একটি সম্ভাবনা। বাস্তবে এই ফলাফলের কোনও প্রতিফলন নাও হতে পারে।

আরও পড়ুন : Himanta Biswa Sarma: নজিরবিহীন নির্দেশ! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পুলিশকে মামলা রুজুর নির্দেশ আদালতের