থাকবেন ভাগ্যশ্রী থেকে আসরানি, সরাসরি সম্প্রচারে দেখা যাবে ‘অযোধ্যা কি রামলীলা’

রামের ভূমিকায় কে অভিনয় করবেন, তা এখনও জানা যায়নি। তবে অন্যান্য চরিত্রে থাকবেন অভিনেতা থেকে সাংসদ।

থাকবেন ভাগ্যশ্রী থেকে আসরানি, সরাসরি সম্প্রচারে দেখা যাবে 'অযোধ্যা কি রামলীলা'
অযোধ্যার ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2021 | 9:28 AM

অযোধ্যা: বলিউডের একাধিক অভিনেতা ও বেশ কয়েকজন বিজেপি সাংসদকে নিয়ে মঞ্চস্থ হবে ‘অযোধ্যা কি রামলীলা’ (Ayodhya ki RamLila)। দিল্লির বিজেপি সাংসদ মনোজ তিওয়ারিকে (Manoj Tiwari) সেই রামলীলায় একাধিক ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। এ ছাড়া গোরক্ষপুরের সাংসদ তথা ভোজপুরী অভিনেতা রবি কিষাণকে (Ravi Kishan) দেখা যাবে পরশুরামের ভূমিকায়। তবে রামের ভূমিকায় কে থাকবেন, সেই খবর এখনও পর্যন্ত গোপনই রাখা হয়েছে। ৬ অক্টোবর থেকে রামের এই উপখ্যান অভিনীত হবে বলে জানা গিয়েছে। কোভিড পরিস্থিতিতে লাইভ স্ট্রিমিং-এর মাধ্যমে দেখানো হবে সেই নাটক।

উপাখ্যান মঞ্চস্থ হবে অযোধ্যার লক্ষণ কিলায়। যেখানে তৈরি হচ্ছে রাম মন্দির। তার থেকে মাত্র ২ কিলোমিটার দূরে অনুষ্ঠিত হবে এটি। এই রামলীলায় অংশ নেবেন বলিউডের একাধিক জনপ্রিয় অভিনেতা। নারদের ভূমিকায় থাকবেন আসরানি, অহিরাবণের ভূমিকায় অভিনয় করবেন শক্তি কাপূর। বিন্দু দ্বারা সিং থাক্যে হনুমানের ভূমিকায়, কুম্ভকর্ণের ভূমিকায় থাকবেন রাজা মুরাদ। সীতার চরিত্রে অভিনয় করবেন শ্বেতা গুপ্তা। তবে স্বয়ম্ভরের দৃশ্যে বদলে যাবেন অভিনেত্রী। সেই দৃশ্যে অভিনয় করবেন ভাগ্যশ্রী।

করোনা পরিস্থিতিতে দর্শকদের সামনে নাটক মঞ্চস্থ করা হবে না বলেই প্রাথমিকভাবে জানা গিয়েছে। মূলত বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও স্যাটেলাইট চ্যানেলেত মাধ্যমে দেখানো হবে সেই রামলীলা। ৬ থেকে ১৫ অক্টোবর দেখা যাবে এই নাটক। ২০২০-তে প্রথমবার এই ‘অযোধ্যা কি রামলীলা’ মঞ্চস্থ হয়। কিন্তু করোনা পরিস্থিতির জেরে নির্দেশিকা দিয়ে বন্ধ করে দেওয়া হয় নাটক। এ বার ও দর্শক থাকবে না সামনে। ‘অযোধ্যা কি রামলীলা’র ক্রিয়েটিভ ডিরেক্টর তথা ‘মেরি মা ফাউন্ডেশন’-এর কর্তা সুভাষ মালিক জানিয়েছেন, কোনও দর্শক থাকবে না। বাড়িতে নিরাপদে থেকেই লাইভ স্ট্রিমিং-এর মাধ্যমে রামলীলা দেখা যাবে।

মনোজ তিওয়ারি ও রবি কিষাণের জন্য অবশ্য রাম লীলা নতুন নয়। এর আগে একাধিকবার তাঁরা বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। গত বছর মনোজ তিওয়ারি আভিনয় করেছিলেন অঙ্গদের চরিত্রে ও রবি কিষাণ ছিলেন ভরতের চরিত্রে। এ ছাড়া দিল্লির রামলীলাতেও পরিচিত মুখ এই দুই সাংসদ। ২০১৯-এ পরশুরাম ও ২০১৮-তে অঙ্গদের ভূমিকায় অভিনয় করেছেন মনোজ তিওয়ারি। আর রবি কিষাণ দিল্লির রামলীলার মঞ্চে পরশুরাম, ভীষ্ম, কর্ণ, দ্রোনাচার্য ও অঙ্গদের চরিত্রে অভিনয় করেছেন। আরও পড়ুন: দুঃস্বপ্ন শেষে ভারতের মাটিতে পৌঁছলেন ৮৭ জন, কাবুল থেকে উড়ল আরও এক বিমান