Haryana Assembly election: হরিয়ানায় ভোটের এক মাস আগেই প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

Haryana Assembly election: ২০১৪ সাল থেকে হরিয়ানায় ক্ষমতায় রয়েছে বিজেপি। এবার গেরুয়া শিবিরকে টক্কর দিতে আম আদমি পার্টির সঙ্গে জোট গড়ার চেষ্টা করছে কংগ্রেস। এদিনই আবার কংগ্রেসে যোগ দিয়েছেন দুই কুস্তিগির তারকা বিনেশ ফোগাট ও বজরং পুনিয়া। হরিয়ানায় ভোটগ্রহণ হবে ৫ অক্টোবর। আর ফলপ্রকাশ হবে ৮ অক্টোবর।

Haryana Assembly election: হরিয়ানায় ভোটের এক মাস আগেই প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির
হরিয়ানায় ভোটগ্রহণ ৫ অক্টোবর
Follow Us:
| Updated on: Sep 04, 2024 | 9:50 PM

চণ্ডীগড়: ভোটের আর একমাস বাকি। রণকৌশল তৈরিতে ব্যস্ত সব রাজনৈতিক দলই। এই পরিস্থিতিতে হরিয়ানা বিধানসভা নির্বাচনে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। ৯০ আসনের বিধানসভায় বুধবার ৬৭টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল গেরুয়া শিবির। সেই তালিকায় যেমন বর্তমান মুখ্যমন্ত্রী নায়েব সিং সাইনি রয়েছেন। তেমনই রয়েছেন বর্ষীয়ান নেতা অনিল ভিজ।

নায়ের সিং প্রতিদ্বন্দ্বিতা করবে লাডওয়া আসন থেকে। চলতি বছরের মার্চে মনোহরলাল খট্টরকে সরিয়ে তাঁকে হরিয়ানার মুখ্যমন্ত্রী পদে বসায় গেরুয়া শিবির। তখন তিনি কুরুক্ষেত্র লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন। পরে জুনে উপনির্বাচনে কার্নাল আসনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন তিনি। আসন্ন নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন লাডওয়া থেকে।

বিজেপির বর্ষীয়ান নেতা অনিল ভিজ আম্বালা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ২০০৯ সাল থেকে এই কেন্দ্রের বিধায়ক তিনি। ভারতীয় কবাডি দলের প্রাক্তন অধিনায়ক দীপক হুডা বিজেপির টিকিটে মেহাম আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে কয়েকজন বর্তমান বিধায়ক ও মন্ত্রীর নাম এই তালিকায় ঘোষণা করা হয়নি। তাঁদের এবার প্রার্থী করা হচ্ছে না বলে জানা গিয়েছে। সাংসদ নবীন জিন্দলের মা সাবিত্রী জিন্দলকে হিসারে প্রার্থী করা হতে পারে বলে জল্পনা ছড়িয়েছিল। প্রথম প্রার্থী তালিকায় তাঁর নাম নেই। সেখানকার বর্তমান বিধায়ক কমল গুপ্তা টিকিট পেয়েছেন। জননায়ক জনতা পার্টির তিন প্রাক্তন বিধায়ক বিজেপির টিকিটে এবার প্রার্থী হচ্ছেন। প্রথম প্রার্থী তালিকায় ৮ জন মহিলা রয়েছেন।

এই খবরটিও পড়ুন

২০১৪ সাল থেকে হরিয়ানায় ক্ষমতায় রয়েছে বিজেপি। এবার গেরুয়া শিবিরকে টক্কর দিতে আম আদমি পার্টির সঙ্গে জোট গড়ার চেষ্টা করছে কংগ্রেস। এদিনই আবার কংগ্রেসে যোগ দিয়েছেন দুই কুস্তিগির তারকা বিনেশ ফোগাট ও বজরং পুনিয়া। হরিয়ানায় ভোটগ্রহণ হবে ৫ অক্টোবর। আর ফলপ্রকাশ হবে ৮ অক্টোবর।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)