‘১৫ দিনে আরও ২ মন্ত্রী পদত্যাগ করবেন’, দাবি বিজেপি নেতার

বিজেপি নেতা চন্দ্রকান্ত পাটিল কারোর নাম উল্লেখ না করেই বলেন, "আগামী ১৫ দিনের মধ্যেই আরও দুইজন মন্ত্রী পদত্যাগ করবেন।"

  • TV9 Bangla
  • Published On - 16:22 PM, 8 Apr 2021
'১৫ দিনে আরও ২ মন্ত্রী পদত্যাগ করবেন', দাবি বিজেপি নেতার
চন্দ্রকান্ত পাটিল বলেন, মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি হবে।

মুম্বই: আগামী ১৫ দিনের মধ্যেই আরও দুই মন্ত্রী পদত্যাগ করবেন এবং রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হবে, এমনটাই জানালেন মহারাষ্ট্রের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাটিল(Chandrakant Patil)।

সম্প্রতি মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ(Anil Deshmukh)-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলেছিলেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশকর্তা পরমবীর সিং(Param Bir Singh)। এরপরই বিজেপি(BJP)-র তরফে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি তোলা হয়। সেই সময় পদত্যাগ না করলেও বম্বে হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিতেই “নৈতিকতার খাতিরে” স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন অনিল দেশমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের পরই বৃহস্পতিবার বিজেপি নেতা চন্দ্রকান্ত পাটিল কারোর নাম উল্লেখ না করেই বলেন, “আগামী ১৫ দিনের মধ্যেই আরও দুইজন মন্ত্রী পদত্যাগ করবেন। আগামিদিনে কয়েকদিনের মধ্যেই এই মন্ত্রীদের বিরুদ্ধে কয়েকজন আদালতে যাবেন এবং তারপরই এরা পদত্যাগ করতে বাধ্য হবেন।”

আরও পড়ুন: মেয়াদের শেষকালে বেনজির সিদ্ধান্তে অনড় বিদায়ী প্রধান বিচারপতি এসএ বোবদে

এ দিকে, গতকালই এনআইএ-র হেফাজতে থাকা সচিন ভাজ়েও অভিযোগ জানান যে, মুম্বই পুলিশে বহাল থাকতে তাঁর কাছ থেকে দুই কোটি টাকা দাবি করেছিলেন অনিল দেশমুখ। অপর এক মন্ত্রী অনিল পরবও তাঁকে কনট্রাক্টরদের কাছ থেকে টাকা আদায়ের নির্দেশ দিয়েছিলেন।

এই প্রসঙ্গে চন্দ্রকান্ত পাটিল জানান, পরিবহন মন্ত্রী অনিল পরবের বিরুদ্ধে ওঠা অভিযোগও অনিল দেশমুখের মামলার সঙ্গে তদন্ত করা হতে পারে। রাজ্যে যে পরিস্থিতির সৃষ্টি হচ্ছে, তাতে আগামিদিনে রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে। তিনি বলেন, “যদি কেন্দ্রকেই সব বিষয়ে দোষ দেওয়া হয়,,তবে রাজ্য শাসনের দায়িত্বও কেন্দ্রের হাতে তুলে দেওয়া হচ্ছে না কেন?”

অনিল দেশমুখের সুপ্রিম কোর্টে যাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, “উনি নিজের পদত্যাগপত্রে বলেছেন যে স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের জন্য তিনি ইস্তফা দিচ্ছেন। এ দিকে পরেরদিনই তিনি তদন্ত বন্ধ করার জন্য সুপ্রিম কোর্টে আর্জি জানাচ্ছেন। মহাবিকাশ আগাড়ি সরকার সংগঠিতভাবে অপরাধের সঙ্গে যুক্ত।”

আরও পড়ুন: পরীক্ষা বাতিলের আর্জি দশম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের, কী সিদ্ধান্ত নিল সিবিএসই?