Tripura: ‘ভুল করে টিপে দিয়েছিলাম’, বিধানসভায় পর্ন দেখে বিতর্কে বিজেপি বিধায়ক

BJP MLA caught watching obscene video: বিধানসভা অধিবেশ চলাকালীন বিজেপি বিধায়কের মোবাইলে অশ্লীল ভিডিয়ো। কী সাফাই দিলেন বিধায়ক?

Tripura: 'ভুল করে টিপে দিয়েছিলাম', বিধানসভায় পর্ন দেখে বিতর্কে বিজেপি বিধায়ক
অশ্লীল ভিডিয়ো দেখার অভিযোগ উঠল বিজেপি বিধায়ক জবাব লাল নাথের বিরুদ্ধে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 6:57 PM

আগরতলা: গত মে মাসে ত্রিপুরা বিধানসভা নির্বাচনে জয়ী হয়ে দ্বিতীয়বার ক্ষমতায় এসেছে বিজেপি। বিধানসভার অধিবেশন শুরু হতে না হতেই, এক বিধায়কের জন্য মুখ পুড়ল রাজ্য বিজেপির। বিধানসভা কক্ষে বসে, অধিবেশন চলাকালীন মোবাইলে অশ্লীল ভিডিয়ো দেখার অভিযোগ উঠল বিজেপি বিধায়ক জবাব লাল নাথের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত সোমবার, ত্রিপুরা বিধানসভা অধিবেশনের দ্বিতীয় দিনে। বুধবার তাঁর অশ্লীল ভিডিয়ো দেখার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এরপরই তীব্র সমালোচনার মুখে পড়েছেন জবাব লাল। ৫৫ বছরের বিধায়কের সাফাই অসাবধানতাবশত ওই অশ্লীল বিষয়বস্তু খুলে গিয়েছিল তাঁর মোবাইলে। বৃহস্পতিবার (৩০ মার্চ) তিনি বলেছেন, “আমি খবর শুনছিলাম। জানি না কী হয়েছিল। সম্ভবত, আমি ভুল করে কিছু টিপে দিয়েছিলাম।”

একসময় সিপিআইএম দলের সদস্য ছিলেন জবাব লাল নাথ। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনের আগেই তিনি শিবির বদল করে বিজেপিতে যোগ দিয়েছিলেন। বুধবার বিকেলে তাঁর বিধানসভায় বসে অশ্লীল ভিডিয়ো দেখার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপরই, সব মহলে জবাব লালের তীব্র সমালোচনা শুরু হয়। যদিও ত্রিপুরা বিধানসভার অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন বা বিধানসভার সচিবালয় থেকে এখনও পর্যন্ত এই বিষয়ে তাঁকে কিছুই বলা হয়নি বলে জানিয়েছেন জবাব লাল। তবে দলের পক্ষ থেকে এই বিষয়ে তাঁর উত্তর চাওয়া হয়েছে।

জবাব লাল বলেছেন, “আমি জানি বিধানসভায় এটা দেখা ঠিক নয়। এটা গুরুতর অপরাধ। বুধবার বিকেলে আমি ভাইরাল ভিডিয়োটি সম্পর্কে জানতে পারি। বিধানসভার অধ্যক্ষ এবং আমার দলের সভাপতি রাজীব ভট্টাচার্য যা বলবেন, আমি সেই মতো কাজ করব।” তিনি আরও জানিয়েছেন, দলের পক্ষ থেকে রাজীব ভট্টাচার্য তাঁকে ফোন করেছিলেন। ভাইরাল ভিডিয়োটির কথা তিনিই জানিয়েছিলেন। ভিডিয়োটি সম্পর্কে তাঁর বক্তব্য জানতে চেয়েছেন তিনি। বৃহস্পতিবারই তাঁর সঙ্গে জবাব লালের দেখা করার কথা রয়েছে।

তবে বিধানসভার অন্দরে অশ্লীল ভিডিয়ো দেখার ঘটনা এই প্রথম নয়। এর আগে ২০১২ সালে কর্নাটকে একই অভিযোগে অভিযুক্ত হয়ে ইস্তফা দিতে বাধ্য হয়েছিলেন বিজেপির তিন মন্ত্রী। তাঁরাও বিধানসভা অধিবেশন চলাকালীন মোবাইল ফোনে অশ্লীল ভিডিয়ো দেখতে গিয়ে ধরা পড়েছিলেন। এরপর ২০১৫ সালে ওড়িশায় আরও এক বিধায়ক একই অপরাধের জন্য বিধানসভা থেকে সাতদিন সাসপেন্ড হয়েছিলেন।