Mallikarjun Kharge: সব সরকারি চাকরি তুলে দিতে চায় বিজেপি, আশঙ্কা প্রকাশ কংগ্রেস সাংসদের

Mallikarjun Kharge: সব সরকারি চাকরি তুলে দিতে চায় বিজেপি, আশঙ্কা প্রকাশ কংগ্রেস সাংসদের
ছবি: সংবাদ সংস্থা

Mallikarjun Kharge: বিভিন্ন কেন্দ্রীয় সংস্থাগুলিকে বেসরকারিকরণ করেছে সরকার। সেই সেই প্রসঙ্গে সরকারকে কটাক্ষ করেন কংগ্রেস সাংসদ। তাঁর অভিযোগ কেন্দ্রের এই 'বেঁচে দাও' নীতির ফল ভুগছে যুবসমাজ।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 28, 2022 | 8:12 PM

নয়া দিল্লি: সম্প্রতি বিহারে রেলে নিয়োগকে কেন্দ্র করে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ তুলে বিভিন্ন ট্রেনে আগুন লাগিয়ে দিয়েছিলেন রেলের এনটিপিসি পরীক্ষার্থীরা। কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে বারবার কর্মসংস্থান নিয়ে গাফিলতির অভিযোগ উঠেছে। যে সমস্ত পরীক্ষার্থীরা সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাদের দীর্ঘদিনের অভিযোগ সঠিক সময়ে না পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয় না পরীক্ষার ফলাফল বের হয়। এবার সরকারি চাকরি নিয়ে কেন্দ্রীয় সরকার কে তীব্র আক্রমণ করলেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। রাজ্যসভায় কংগ্রেসের বিরোধী দলনেতার অভিযোগ কেন্দ্রের বিজেপি সরকার (BJP Government) সব সরকারি সংস্থায় নিয়োগ বন্ধ করে দিতে চাইছে কারণ তারা চান না দেশের যুব সমাজ কোন স্থায়ী চাকরি করুক। খাড়গের এই দাবিকে সমর্থন জানিয়েছে মহারাষ্ট্রে কংগ্রেসের জোট শরিক শিবসেনা।

“কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে রেলওয়ে হোক বা বিএসএনএল অথবা ব্যাঙ্কের চাকরির মত সরকারি চাকরি গুলিকে ধ্বংস করে দিতে চাইছে সরকার। সরকার চায়না যুবকরা স্থায়ী চাকরি করুক সেই কারণেই বারবার করে পরীক্ষা বাতিল করে দেওয়া হয়। রেলওয়েতে প্রচুর শূন্য পদ রয়েছে। আগে রেলওয়ে অনেকেই চাকরি দিত। কিন্তু সরকারের না চাওয়ার কারণে এখন তারা চাকরি দেয় না।” দাবি মল্লিকার্জুন খাড়গের।

বিভিন্ন কেন্দ্রীয় সংস্থাগুলিকে বেসরকারিকরণ করেছে সরকার। সেই সেই প্রসঙ্গে সরকারকে কটাক্ষ করেন কংগ্রেস সাংসদ। তাঁর অভিযোগ কেন্দ্রের এই ‘বেঁচে দাও’ নীতির ফল ভুগছে যুবসমাজ। “সরকারের এই হঠকারি সিদ্ধান্তের ফল যুবসমাজের জন্য সমস্যা তৈরি করেছে। রেলের এনটিপিসি পরীক্ষায় যেসমস্ত ছাত্রছাত্রীরা প্রতারিত হয়েছেন তাদের কথা শোনা উচিত সরকারের। যুবসমাজের দাবি কর্মসংস্থান বিজেপি তাদেরকে মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে ভুলিয়ে রাখতে চাইছে।”

খাড়গের বক্তব্যকে সমর্থন করে তাঁর পাশে দাঁড়িয়েছে কংগ্রেসের জোট শরিক শিবসেনা। শিবসেনা সংসদ তথা দলের মুখপাত্র সঞ্জয় রাউত কংগ্রেস নেতার মন্তব্য প্রসঙ্গে বলেন ধীরে ধীরে গোটা সরকারটাই হাতেগোনা কয়েকটি শিল্পপতি হাতে তুলে ধরে বিজেপি। “খাড়গে ভুল কিছু বলেননি। রাষ্ট্রায়ত্ত সংস্থা গুলি সরকারি চাকরি প্রধান উৎস। সেই সংস্থাগুলিকে বিক্রি করে দিচ্ছে কেন্দ্র। তাদের শিল্পপতি বন্ধুদের কাছে সবকিছুই বিক্রি করে দেওয়া হচ্ছে। এখন সরকার চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ করছে। আমাদের আশঙ্কা দ্রুত হয়তো সরকারটাই শিল্পপতিদের হাতে তুলে দেবে বিজেপি।”

আরও পড়ুন: COVID-19 Review meeting: বিধিনিষেধ সত্ত্বেও দক্ষিণে কেন লাগামছাড়া সংক্রমণ? জানতে জরুরি বৈঠকের ডাক স্বাস্থ্যমন্ত্রীর

আরও পড়ুন: Punjab Assembly Election: ক্ষমতা দখলের লড়াই শেষ হতে পারে! মুখ্যমন্ত্রী মুখ ঘোষণা নিয়ে দ্রুত সিদ্ধান্ত কংগ্রেসের 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA