Bengaluru Bomb Threats : বেঙ্গালুরুর সাতটি স্কুলে বোমাতঙ্ক , জারি তল্লাশি অভিযান

Bengaluru Bomb Threats : বেঙ্গালুরু শিক্ষা প্রতিষ্ঠান ঘিরে বোমাতঙ্ক। শুরু হয়েছে তল্লাশি অভিযান।

Bengaluru Bomb Threats : বেঙ্গালুরুর সাতটি স্কুলে বোমাতঙ্ক , জারি তল্লাশি অভিযান
ছবি সৌজন্যে : ANI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 3:35 PM

বেঙ্গালুরু : বেঙ্গালুরু শিক্ষা প্রতিষ্ঠান ঘিরে বোমাতঙ্ক। শুক্রবার বেঙ্গালুরু সিটি পুলিশ কমিশনার কমল পান্ত এই বিষয়ে জানিয়েছেন। তিনি জানিয়েছেন বেঙ্গালুরুর সাতটি স্কুলে এই বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। ইমেল মারফত এই স্কুলগুলিতে হুমকি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই সেই এলাকায় পুলিশ পৌঁছে গিয়েছে। পুলিশ বাহিনী তল্লাশি শুরু করেছে। কমিশনার কমল পান্ত বলেছেন, “আমাদের স্থানীয় পুলিশ এই বিষয়ে খোঁজ নিচ্ছে।” তিনি আরও জানিয়েছেন, সেখানে একটি মহড়া চালানো হয়েছে। সেই অনুযায়ী বম্ব স্কোয়াড এলাকায় গিয়েছে তল্লাশির জন্য।

বোমা হামলার হুমকি সামনে আসতেই সাতটি স্কুলের সমস্ত ছেলেমেয়েদের স্কুল থেকে বের করে আনার অভিযান শুরু হয়েছে। তাদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার ব্যবস্থাও করা হচ্ছে। উল্লেখ্য, শুক্রবার সকালেই বোমা হামলার হুমকি পেয়েছে বেঙ্গালুরুর সাতটি স্কুল। খবর পেয়েই সিটি পুলিশ, বম্ব ডিটেনশন অ্যান্ড ডিসপোজাল স্কোয়াড এইসব স্কুল খালি করার বন্দোবস্ত করে। তারপর তারা চিরুনি তল্লাশি শুরু করেছে। এখনও পর্যন্ত দুটি স্কুল সম্পূর্ণরূপে খালি করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে পুলিশের প্রাথমিক অনুমান, এই হুমকি একটি মিথ্যে প্রতারণা বলেই মনে করা হচ্ছে।

বেঙ্গালুরুর সুলাকুন্তেতে অবস্থিত দিল্লি পাবলিক স্কুল, মহাদেবপুরাতে গোপালান ইন্টারন্যাশনাল স্কুল, মারাঠাহাল্লিতে নিউ অ্যাকাডেমি স্কুল, ইলেক্ট্রনিক সিটিতে এবেনজ়ার ইন্টারন্যাশনাল স্কুল, হেন্নুরে সেন্ট ভিনসেন্ট পাল্লোট্টি স্কুল এবং গোবিন্দপুরাতে ইন্ডিয়ান পাবলিক স্কুল- এই স্কুলগুলি ই-মেল মারফত হুমকির বার্তা পেয়েছে। পুলিশের যুগ্ম কমিশনার সুব্রমান্যেশ্বরা রাও জানিয়েছেন, সকাল ১১ থেকে ১১:১০ এর মধ্যে এই ইমেল পেয়েছে। এবং এই ইমেলগুলির সূত্র স্থান আমেরিকা বলে অনুমান করা হচ্ছে। তিনি বলেছেন, “ইমেলটা মূলত মিথ্যে হুমকি। তবে আমরা কোনও সুযোগ রাখছি না।”

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ওই ইমেলে লেখা ছিল, “আপনার স্কুলে একটি খুব শক্তিশালী বোমা রাখা হয়েছে। মনে রাখবেন এটি কোনও রসিকতা নয়। আপনার স্কুলে একটি খুব শক্তিশালী বোমা রাখা হয়েছে। অবিলম্বে পুলিশ এবং স্যাপারদের কল করুন। আপনার প্রাণ সহ শত শত জীবন ক্ষতিগ্রস্ত হতে পারে। দেরি করবেন না। এখন সবকিছু আপনার হাতে!” এদিকে পুলিশ সবকটি স্কুল থেকে ছেলেমেয়েদের বের করে আনতে সক্ষম হয়েছে। তল্লাশি অভিযান শেষ হয়ে যাওয়ার পর একটি মামলা দায়ের করা হবে। এই ইমেলের সূত্র নিয়ে একটি তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন : Precaution Dose: সব প্রাপ্তবয়স্কের জন্য এবার করোনার Booster Dose, বড় ঘোষণা স্বাস্থ্য মন্ত্রকের