Air India Flight: মাঝ আকাশে বিমানের ইঞ্জিনে আগুন, আবু ধাবিতে জরুরি অবতরণ করানো হল এয়ার ইন্ডিয়ার বিমান

Fire in Flight: বিমানটি ওড়ার পরই বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে আবু ধাবি বিমানবন্দরেই জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে।

Air India Flight: মাঝ আকাশে বিমানের ইঞ্জিনে আগুন, আবু ধাবিতে জরুরি অবতরণ করানো হল এয়ার ইন্ডিয়ার বিমান
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 10:33 AM

আবু ধাবি: মাঝ আকাশে ভয়াবহ বিপত্তি। আগুন লেগে গেল এয়ার ইন্ডিয়ার বিমানে। বিপদ এড়াতে সঙ্গে সঙ্গে আবু ধাবিতে এমার্জেন্সি ল্যান্ডিং করানো হয়। জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমান আবু ধাবি থেকে কালিকট যাচ্ছিল। বিমানটি ওড়ার পরই বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে আবু ধাবি বিমানবন্দরেই জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। বিমানে মোট ১৮৪ জন যাত্রী ছিলেন। তারা সকলে সুরক্ষিতই রয়েছেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়ার বিমানটি আবু ধাবি থেকে কোঝিকোড়ের কালিকটে যাচ্ছিল। কিন্তু বিমানটি আকাশে উড়তেই দেখা যায়, একদিকের ইঞ্জিন থেকে আগুনের ফুলকি বের হচ্ছে। বিমানের পাইলট আগুন দেখতে পেয়েই সঙ্গে সঙ্গে বিমানের গতিপথ পরিবর্তন করে ফের আবু ধাবিতেই ফিরে আসে।

এয়ার ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানে মোট ১৮৪ জন যাত্রী ছিল। বিমানটি উড়ান শুরু করতেই যান্ত্রিক ত্রুটি দেখা যায় এবং বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। তবে আগুন বেশি ছড়িয়ে পড়ার আগেই বিমানটিকে সুরক্ষিতভাবে আবু ধাবি বিমানবন্দরেই অবতরণ করানো হয়। বিমানের সকল যাত্রীরাও সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে।

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বি৭৩৭-৮০০ এয়ারক্রাফ্টটির ইঞ্জিন থেকে আগুন বের হতে দেখতে পাওয়ায়, মাঝ আকাশ থেকেই বিমানটিকে ফিরিয়ে আনা হয়। সমুদ্রপৃষ্ঠ থেকে বিমানটি যখন ১ হাজার ফুট উচ্চতায় ছিল, সেই সময়ে বিমানের একটি ইঞ্জিনে আগুন দেখা যায়। সঙ্গে সঙ্গেই আবু ধাবি বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করা হয়।